এখন পড়ছেন
হোম > রাজ্য > মালদা-মুর্শিদাবাদ-বীরভূম > তৃণমূলকে বড়সড় চ্যালেঞ্জ দিয়ে তা পূরণের পর রাজনীতি ছাড়ার কথা ঘোষণা অধীরের

তৃণমূলকে বড়সড় চ্যালেঞ্জ দিয়ে তা পূরণের পর রাজনীতি ছাড়ার কথা ঘোষণা অধীরের



লোকসভা ভোটের মুখেই রাজ্যরাজনীতিতে শোরগোল ফেলে তৃণমূলকে বড়সড় চ্যালেঞ্জ দিয়ে দিলেন প্রদেশ কংগ্রেসের প্রাক্তন সভাপতি অধীর চৌধুরী। গতকাল বিকালে বহরমপুরে কংগ্রেসের আয়োজিত আইন অমান্য মঞ্চ থেকে AICC-র রাজ্য পর্যবেক্ষক গৌরব গগৈকে পাশে রেখেই গর্জে উঠে তিনি বললেন, বললেন,”লোকসভা ভোটে তৃণমূলের গুন্ডাবাহিনী একটা বুথ দখল করতে পারলে রাজনীতি করা ছেড়ে দেব।” শুধু তাই নয়,মুর্শিদাবাদের তিনটি আসন রাহুল এবং প্রিয়াঙ্কা গান্ধীকে উপহার দেওয়ার কথাও ঘোষণা করেন তিনি।

গতকাল বহরমপুরে রাজ্যসরকার বিরোধী আইন অমান্য আন্দোলন ছিল কংগ্রেসের। সেখানে প্রদেশ কংগ্রেসের প্রাক্তন সভাপতি অধীর চৌধুরীর পাশাপাশি উপস্থিত ছিলেন গৌরব গগৈ,জঙ্গিপুরের সাংসদ অভিজিং মুখার্জি সহ আরো প্রদেশ কংগ্রেসের হেভিওয়েটরা।

সভা থেকেই তৃণমূলের বিরুদ্ধে গর্জে উঠে চাঁচাছোলা ভঙ্গিতে বলেন,””এই মুর্শিদাবাদে যারা তৃণমূলের মস্তান তারা কান খুলে শুনে নে, তোদের হাতে বোমা, পিস্তল, গুলি, টাকা সবই আছে। পুলিশ তোদের বাবা। নবান্নতে তোদের বাবার বাবাও আছে। আমি চ্যালেঞ্জ করছি, মুর্শিদাবাদে যদি তৃণমূল একটা বুথ দখল করতে পারে তাহলে আমি কংগ্রেস করা ছেড়ে দেব।” পাশাপাশি হুঁসিয়ারী দিয়ে আরো জানালেন,মুর্শিদাবাদের প্রতিটি বুথেই নির্বাচন হবে।

ক্ষমতা থাকলে তৃণমূল যেমন কংগ্রেসকে আটকে দেখায়। আর একাজে যদি তৃণমূল সফল হয় তাহলে নিজের রাজনীতি থেকে বেরিয়ে যাওয়ার চ্যালেঞ্জ ছুঁড়ে দিলেন তিনি। হুংকার ছেড়ে বললেন,”কত ধানে কত চাল হয় তা তৃণমূল আমি তোদের শেখার। শুধু লোকসভা নির্বাচনটা আসতে দে।”

কংগ্রেসের দুর্ভেদ্যভূমি বলে একটি পরিচিত রয়েছে মুর্শিদাবাদের। আর সেজন্যেই রাজনৈতিকমহলে ‘অধীর গড়’ বলেই নামডাক রয়ে এই জেলার। কিন্তু প্রদেশ কংগ্রেসের দায়িত্ব অধীর চৌধুরীর হাত থাকার সময়ই মুর্শিদাবাদে জোড়াফুল গজিয়ে ওঠে। গত পঞ্চায়েত ভোটে কংগ্রেসকে টেক্কা দিয়ে মুর্শিদাবাদে এগিয়ে যায় তৃণমূল।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

তাই এবার এই জেলায় কংগ্রেসের হৃত সম্মান ফিরে পেতে সক্রিয় হয়ে উঠেছেন অধীর চৌধুরী। ব্লকস্তর থেকে শুরু করে বুথের দলীয় সংগঠন পোক্ত করার কাজ শুরু করেছে সোমেন মিত্রের দল। আর সেজন্যেই গতকাল রাজ্যসরকার বিরোধী জনসভা এবং আইন অমান্য কর্মসূচির আয়োজন করা হল বহরমপুরে। সেই সভা থেকেই কড়া ভাষায় তৃণমূল কংগ্রেসকে আক্রমণ করলেন প্রদেশ কংগ্রেসের হেভিওয়েট নেতা অধীর চৌধুরী।

দলের কর্মী সমর্থকদের পরামর্শ দিলেন সজাগ থাকতে এবং দলীয় ঐক্য বজায় রাখতে। এছাড়া নিজস্ব কড়া মেজাজেই তিনি বললেন,লোকসভা ভোটে বিরোধীদের বুথ দখল করতে দেখলেই হোয়াটস অ্যাপে মেসেজ করে দিতে। তাঁদের আর কিচ্ছু করতে হবে না। বাকি দায়িত্ব তিনি বুঝে নেবেন।

মুর্শিদাবাদ থেকে রাহুল এবং প্রিয়াঙ্কা গান্ধীকে তিনটি আসন উপহার দেওয়ার ঘোষণাও করলেন তিনি। মুর্শিদাবাদে কংগ্রেসের মাটি আরো শক্ত করতে লোকসভা ভোটে রাহুল এবং প্রিয়াঙ্কা গান্ধীকে প্রচার কর্মসূচিতে আনবেন বলেও আগাম জানিয়ে দিলেন তিনি।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!