এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > তিলোত্তমাকে আরও সুন্দর করে মানুষের সামনে নিয়ে আসতে বিশেষ সফটওয়্যার বানাতে চলেছেন মেয়র

তিলোত্তমাকে আরও সুন্দর করে মানুষের সামনে নিয়ে আসতে বিশেষ সফটওয়্যার বানাতে চলেছেন মেয়র



কলকাতা পৌরসভার মেয়র পদে দায়িত্ব নেওয়ার পর থেকেই শহরকে সাজিয়ে তুলতে উদ্যোগী হয়েছেন ফিরহাদ হাকিম। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের একাধিক পরামর্শকেও বাস্তবে কাজে লাগাতে শুরু করেছেন তিনি। এবার শহর কলকাতাকে বেআইনি হোর্ডিং মুক্ত করতে পদক্ষেপ নিতে চলেছে কলকাতা পৌরসভা।

সূত্রের খবর, মঙ্গলবার মেয়র পারিষদের এক বৈঠকে শহরে বেআইনি হোর্ডিং রুখতে একটি অ্যাপ তৈরির ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জানা গেছে, এই অ্যাপের মাধ্যমে জানা যাবে যে শহরের কোন রাস্তায় কতগুলো হোর্ডিং রয়েছে। এমনকি সেগুলির নম্বর থেকে শুরু করে সবকিছুই এই অ্যাপের মাধ্যমেই জানতে পারা যাবে।

অন্যদিকে এই হোর্ডিংয়ের সাথে কোন বিজ্ঞাপনী সংস্থা জড়িত রয়েছে তারও উল্লেখ করা থাকবে সেই অ্যাপে। উল্লেখ্য, শহর কলকাতায় প্রচুর বেআইনি হোর্ডিং লাগানো রয়েছে। রাজনৈতিক টানাপোড়েনের জেরে সেইসব হোর্ডিং এতদিন সরানো না গেলেও এবার পুরসভার মেয়র পদে দায়িত্ব নিয়েই সেই দিকে নজর দিচ্ছেন ফিরহাদ হাকিম।

 

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

কেননা শহর কলকাতাকে তিলোত্তমা রূপে সাজাতে বদ্ধপরিকর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের স্বপ্নকে বাস্তব রূপ দিতে গেলে এই বেআইনী বোর্ডিংয়ের বাড়বাড়ন্তকে রোধ করতে হবে। কারণ এই হোর্ডিংগুলো ঝড়ে রাস্তায় পড়ে যেমন রাস্তা নোংরা করছে, ঠিক তেমনি দূষণে মজে যাচ্ছে গোটা শহর। তাই এবার সেই বেআইনি হোর্ডিংয়ের দিকেই নজর দিচ্ছে কলকাতা পৌরসভা।

অন্যদিকে কোন এলাকায় ঠিক কত পার্কিং রেট রয়েছে তাও যাতে এই নতুন অ্যাপের মধ্যে দিয়ে সকলে জানতে পারেন তার জন্যও ব্যবস্থা নেওয়া হচ্ছে। পাশাপাশি শহর কলকাতাকে পরিচ্ছন্ন রাখতে বজ্র প্রক্রিয়াকরণ বিভাগে এবার 2000 জন কর্মী নিয়োগেরও সিদ্ধান্ত নিয়েছে কলকাতা পৌরসভা।

কেননা দীর্ঘদিন ধরে এই বজ্র প্রক্রিয়াকরণ বিভাগে 3500 টি পদ খালি রয়েছে। তাই এবার সেই পদে 2000 জন কর্মী নিয়োগ করে লোকসভা ভোটের আগে কিছুটা জনমোহিনী হিসেবে নিজেদের তুলে ধরতে চাইছে রাজ্যের শাসক দল। সব মিলিয়ে কলকাতাকে সাজাতে একাধিক উদ্যোগ নিতে চলেছেন কলকাতা পৌরসভার নতুন মেয়র ফিরহাদ হাকিম।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!