এখন পড়ছেন
হোম > বিশেষ খবর > মৃত্যু ১৬৮ জনের, তীব্রতর আন্দোলন হতে চলেছে রাজ্য সরকারের বিরুদ্ধে

মৃত্যু ১৬৮ জনের, তীব্রতর আন্দোলন হতে চলেছে রাজ্য সরকারের বিরুদ্ধে



রাজ্য সরকারের বিরুদ্ধে এবার তীব্র থেকে তীব্রতর আন্দোলনের পথে আমানতকারী ও এজেন্ট সুরক্ষা মঞ্চ। গত সাড়ে তিন বছর ধরে টাকা ফেরত পাওয়ার দাবিতে রাস্তায় নেমে লড়াই করেছেন তাঁরা, কিন্তু মেলেনি কোনো ফল। আর তাই এবার তাঁদের দাবিদাওয়া নিয়ে মুখ্যমন্ত্রী আলোচনায় না বসলে সরাসরি নবান্ন অভিযান হবে বলে জানানো হল মঞ্চের পক্ষ থেকে।
ভুঁইফোঁড় অর্থলগ্নি সংস্থার হাতে প্রতারিত আমানতকারী ও এজেন্টদের দুটি বিশাল মিছিল হাওড়া ও শিয়ালদহ স্টেশন থেকে রানি রাসমণি অ্যাভিনিউয়ে এক ধর্নামঞ্চে পৌঁছায়। এই ধর্নামঞ্চের নাম দেওয়া হয়েছিল – নিষ্পত্তিকরণ যাত্রা, যাতে সাড়া মিলেছে বিপুল। ৬ ঘন্টার ধর্নায় কার্যত অবরুদ্ধ হয়ে পরে মধ্যে কলকাতা বলে সূত্রের খবর। অবশেষে কলকাতা পুলিশের উচ্চকর্তারা উদ্যোক্তাদের আশ্বাস দেন, মুখ্যমন্ত্রীর সঙ্গে সুরক্ষা মঞ্চের আলোচনার ব্যবস্থা করে দেওয়া হবে – আর সেই আশ্বাসে আস্থা রেখে ধর্ণা তোলা হয়।
কিন্তু আমানতকারী ও এজেন্ট সুরক্ষা মঞ্চের আহ্বায়ক সুবীর দে জানান, সাড়ে তিন বছরে ১৬৮ জন বিপন্ন মানুশের লাশ কাঁধে নিয়ে আমরা এগিয়েছি, অনন্ত কাল অপেক্ষা করব না। দিনদশেকের মধ্যে মুখ্যমন্ত্রীর তরফে আলোচনার ডাক না এলে হাজার হাজার মানুষ নিয়ে নবান্ন অভিযান হবে। সাথে সাধারণ মানুষের কাছে আবেদন জানিয়েছেন আর যেন তাঁরা ওই ধরনের সংস্থায় টাকা না রাখেন। প্রসঙ্গত এই লড়াইয়ে তাঁদের পাশে দাঁড়িয়েছেন সিপিএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র, বাম পরিষদীয় নেতা সুজন চক্রবর্তী এবং প্রাক্তন ছাত্র নেতা অসীম চট্টোপাধ্যায়, মনোজ ভট্টাচার্য।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!