এখন পড়ছেন
হোম > বিশেষ খবর > প্রাথমিক শিক্ষকদের চাকরি নিয়ে মামলায় ব্যাপক চাপে রাজ্য, পাঠানো হল নোটিশ!

প্রাথমিক শিক্ষকদের চাকরি নিয়ে মামলায় ব্যাপক চাপে রাজ্য, পাঠানো হল নোটিশ!



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – বিভিন্ন বিষয় নিয়ে মামলার জেরে কার্যত জেরবার রাজ্য সরকার ইতিমধ্যেই উচ্চ প্রাথমিকে নিয়োগের ব্যাপারে মামলা হওয়াকে কেন্দ্র করে রীতিমতো চাপের মুখে পড়ে গিয়েছে প্রশাসন আর এবার প্রাথমিক শিক্ষকদের চাকরি সংক্রান্ত মামলায় রাজ্য সরকারের কাছে নোটিশ পাঠানোর নির্দেশ দিল দেশের শীর্ষ আদালত যার ফলে আরো চাপের মুখে পড়ে যাবে রাজ্য সরকার বলেই মনে করছেন একাংশ। প্রসঙ্গত উল্লেখ্য, প্রায় 11 জন শিক্ষক কলকাতা হাইকোর্টের একটি নির্দেশের পরিপ্রেক্ষিতে দেশের শীর্ষ আদালতের দ্বারস্থ হয়েছিলেন। আর তার পরিপ্রেক্ষিতেই এবার শীর্ষ আদালতের পক্ষ থেকে কড়া নির্দেশ দেওয়া হয়েছে।

 

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

প্রসঙ্গত উল্লেখ্য, প্রায় 11 জন প্রাথমিক শিক্ষক 2002 সালে প্রাথমিক শিক্ষার পাঠক্রমে পাঠ নিয়েছিলেন। পরবর্তীতে 2016 সালে পশ্চিম মেদিনীপুর জেলা প্রাথমিক শিক্ষা সংসদের অধীনে যুক্ত হয়েছিলেন তারা। কিন্তু তাদেরকে শিক্ষা সংসদের পক্ষ থেকে প্রথমে নম্বর দিতে আপত্তি জানানো হয়েছিল। পরবর্তীতে ওই সমস্ত শিক্ষকরা কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়ে চাকরি পেয়েছিলেন। তবে সংসদের চেয়ারম্যান সেই নিয়োগ বাতিল করে দেন। যার জেরে হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন সেই সমস্ত শিক্ষকরা। তবে কলকাতা হাইকোর্টের বিচারপতির নির্দেশে প্রকৃতপক্ষে তারা দেশের শীর্ষ আদালতের দ্বারস্থ হন। আর শীর্ষ আদালতের পক্ষ থেকেই এবার দেওয়া হল একটি নির্দেশ। যেখানে এই 11 জন প্রাথমিক শিক্ষকের চাকরি নিয়ে মামলার জেরে রাজ্য সরকার সহ এই ঘটনার সঙ্গে যারা যারা যুক্ত, সেই সব পক্ষের কাছে একটি নোটিশ পাঠানোর সিদ্ধান্ত গ্রহণ করেছে দেশের শীর্ষ আদালত।

 

পর্যবেক্ষকদের একাংশ বলছেন, এর ফলে রাজ্য সরকার যথেষ্ট চাপে পড়ে গেল। দেশের শীর্ষ আদালতের পক্ষ থেকে নোটিশ পাঠানো হলে এই ব্যাপারে নিজেদের অবস্থান ব্যাখ্যা করতে হবে রাজ্যকে। স্বাভাবিকভাবেই প্রাথমিক শিক্ষকদের এই মামলাকে কেন্দ্র করে রাজ্যের পক্ষ থেকে এবার শীর্ষ আদালতের কাছে কি যুক্তি পেশ করা হয়, তা অবশ্যই লক্ষণীয় বিষয়। সব মিলিয়ে গোটা পরিস্থিতি কোথায় গিয়ে দাঁড়ায়, সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!