এখন পড়ছেন
হোম > জাতীয় > বিজেপিকে বিপদে ফেলতে নয়া পদক্ষেপ নিতে চলেছে টিডিপি

বিজেপিকে বিপদে ফেলতে নয়া পদক্ষেপ নিতে চলেছে টিডিপি



আস্থা ভোট-বৈতরনী পার হয়ে গেলেন মোদীজি। বিপুল ভোটে জয় হল পদ্মশিবিরের নেতৃত্বাধীন এনডিএ সরকারের। এবার যারা অনাস্থার প্রস্তব তুলে হম্ভিতম্ভি করেছিলেন তাঁরাই পড়লেন বিপাকে। অন্ধ্রপ্রদেশের টিডিপি-ই প্রথম অন্ধ্রপ্রদেশকে বিশেষ মর্যাদা দেওয়ার ইস্যুতে লোকসভার বাদল অধিবেশনে অনাস্থার প্রস্তাব তুলেছিলো। আস্থা ভোটে তাঁদের হার হলে কার্যত কোনঠাসা অবস্থা হয় টিডিপি-র। কিন্তু দমতে রাজি নন জগমোহন রেড্ডি। পাল্টা আক্রমণের ঘুঁটি সাজালেন বিজেপিকে বিপদে ফেলতে।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

 এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

অন্ধ্রপ্রদেশের প্রতি কেন্দ্রীয় সরকার অবজ্ঞা করেছে-এই দাবীতে সোচ্চার হতে দেখা গেলো ওয়াই এসআর কংগ্রেসকে। আগামী ২৪ জুলাই গোটা অন্ধ্রপ্রদেশ জুড়ে বনধের ডাক দিলেন ওয়াই ও এসআর কংগ্রেসের জগমোহন রেড্ডি। মোদীসরকারের সমস্ত অন্যায় এবং অবজ্ঞার বিরুদ্ধে প্রতিবাদ জানাতেই এই সিদ্ধান্ত তাঁর। এ প্রসঙ্গে তিনি জানান,কেন্দ্রে যে কোনো দলকেই সমর্থন করতে রাজি তাঁরা। কিন্তু তার পরিবর্তে অন্ধ্রপ্রদেশকে বিশেষ রাজ্যের মর্যাদা দিতে হবে।

উল্লেখ্য, অন্ধ্রপ্রদেশকে বিশেষ রাজ্যের মর্যাদা দেওয়া নিয়ে বেশ সরগরম হয়ে আছে জাতীয় রাজনৈতিকমহল। আস্থা ভোটের দিনও এই ইস্যুতে উত্তাল হল লোকসভা। এই সমস্যা নিয়েই বহুদিন যাবৎ লড়ে চলেছে তেলেগুভাষীরা। এনিয়ে বহুবার রাজনৈতিক আক্রমণ শানাতে দেখা গেছে অন্ধ্রসরকারকে। তবে বরফ গলানো গেলো না কেন্দ্রসরকারের। ফলশ্রুতিতে,এবারে কেন্দ্রের এনডিএ জোট থেকেই বেরিয়ে আসতে হল টিডিপিকে। এরপরও শান্ত হল না পরিস্থিতি। অন্ধ্রপ্রদেশ উত্তাল হয়ে আছে এই ইস্যুকে কেন্দ্র করে। রাজনৈতিকমহলে-এর উত্তেজনার পারদ চড়ছে ক্রমশ।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!