এখন পড়ছেন
হোম > অন্যান্য > অস্ট্রেলিয়ার পাহাড় প্রমাণ টার্গেট! পারবে কি লক্ষ্যে পৌঁছতে রাহানেরা?

অস্ট্রেলিয়ার পাহাড় প্রমাণ টার্গেট! পারবে কি লক্ষ্যে পৌঁছতে রাহানেরা?



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – প্রথম টেস্টে শোচনীয় পরাজয়ের পর, দ্বিতীয় টেস্টে ঘুরে দাঁড়িয়েছে কোহলি বিহীন ভারতীয় দল। রাহানের দুর্দান্ত ব্যাটিং এবং তার অধিনায়কত্বের ওপর ভিত্তি করে ভারত সিরিজের সমতা ফিরিয়েছে। তৃতীয় টেস্টে দলে যোগ দিয়েছে রোহিত। ভারত অস্ট্রেলিয়া সিডনি টেস্টের প্রথম দিনের খেলা বৃষ্টিতে বিঘ্নিত হয়। বৃষ্টির ফলে সারাদিনে কেবল মাত্র ৫৫ ওভারের খেলাই সম্ভব হয়েছে।

স্টিভ স্মিথ এবং মার্নাস লাবুশ্চান এর দুর্দান্ত ব্যাটিংয়ের ওপর ভর করে প্রথম ইনিংসে ৩৩৮ রান করে অস্ট্রেলিয়া। এরপর ব্যাট করতে নেমে অস্ট্রেলীয় বোলিং এর সামনে তাসের ঘরের মতো ধসে পড়ে ভারতের ব্যাটিং। মাত্র ২৪৪ রান করেই গুটিয়ে যায় ভারতের প্রথম ইনিংস। ভারতীয় ব্যাটসম্যানদের মধ্যে প্রথম ইনিংসে উল্লখযোগ্য সুভ্মন গীলের এবং পুজারার অর্ধ শতরান। প্যাট কামিন্স এর ঝড়ে গুড়িয়ে গেছে ভারতের ব্যাটিং দুর্গ। মাত্র ২৯ রান দিয়ে প্রথম ইনিংসে ৪ টি উইকেট ছিনিয়ে নিয়েছে কামিন্স। এরপর অস্ট্রেলিয়া দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে তৃতীয় দিনের শেষে দুই উইকেট হারিয়ে ১০৩ রান করে।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

চতুর্থ দিনে সেই স্টিভ স্মিথ এবং মার্নাস লাবুশ্চান এর ওপর ভিত্তি করেই অস্ট্রেলিয়া তার দ্বিতীয় ইনিংস গড়ে তুলেছে। দ্বিতীয় ইনিংসে অস্ট্রেলিয়া ৬ উইকেট হারিয়ে ৩১২ রান করে তাদের ইনিংস চতুর্থ দিনের টি ব্রেকে সমাপ্ত করে। স্মিথ এর ৮১, লাবুশ্চান এর ৭৩ এবং গ্রীন এর ৮৪ এর ওপর ভর করে ভারতের সামনে ৪০৭ রানের পাহাড় প্রমাণ টার্গেট রাখে। ভারতীয় বোলাররা তেমন সুবিধা করতে না পারলেও আশ্বিন এবং সাইনি দুটি করে উইকেট পায়। এছাড়াও বুমরাহ ও সিরাজ একটি করে উইকেট নিয়েছে। তৃতীয় দিনের চোট এর জন্য, জাদেজা বল করতে পারেনি দ্বিতীয় ইনিংসে।

টি ব্রেকের পর ৪০৭ রানের লক্ষ্য নিয়ে দিনের শেষ অর্ধে ব্যাট করতে নেমে ভারত দুই উইকেট হারিয়ে ৯৮ রান করে। দ্বিতীয় ইনিংসে রোহিত, গীলের ওপেনিং পার্টনারশিপ এর উপর ভর করে ভারতে শুরুটা ভালো হলেও দিনের শেষে অল্প ব্যবধানে দুজন সেট ওপেনার আউট হয়ে ফিরে যায় প্যাট কামিন্স এবং হেজেলউডের দুর্দান্ত বোলিংয়ে। প্রথমে ৩১ রান করে হেজেলউডের বলে গিল উইকেট হারায়। এরপর প্যাট কামিন্স এর বলে আউট হন রোহিত শর্মা, তার অর্ধশতক করার পর ৫২ রানের মাথায়। দিনের শেষে ভারতের ব্যাট করছে পুজারা এবং রাহানে।

ভারতের এই ম্যাচ ক্রমশই হাতের বাইরে বেরিয়ে যাচ্ছে। এখন দেখার সিডনির মাঠে পঞ্চম দিনের পিছে ভারতের ব্যাটিং অস্ট্রেলিয়ার দুরন্ত বোলিংয়ের সামনে কিভাবে রুখে দাঁড়ায়। জেতার জন্য পঞ্চম দিনে ভারতকে করতে হবে আরও ৩০৯ রান। তার অনেকটাই নির্ভর করছে বর্তমানে পিচে থাকা পুজারা এবং রাহানের উপর। পঞ্চম দিনের শুরুতে পুজারা এবং রাহানের একটি বড় পার্টনারশিপ ভারতের পক্ষে অত্যন্ত জরুরী বলেই মনে হয় বিশেষজ্ঞদের। তবে বলাই বাহুল্য, এই ম্যাচ ভারতের, জন্য ক্রমশই কঠিন থেকে কঠিনতর হয়ে উঠছে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!