এখন পড়ছেন
হোম > জাতীয় > লক্ষ্য বিধানসভা ভোট! ‘কল্পতরু’ হয়ে স্বপ্ন বিলি শুরু প্রধানমন্ত্রীর! ঝড় তুলছে গেরুয়া শিবির?

লক্ষ্য বিধানসভা ভোট! ‘কল্পতরু’ হয়ে স্বপ্ন বিলি শুরু প্রধানমন্ত্রীর! ঝড় তুলছে গেরুয়া শিবির?



 প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট- সকল রাজনৈতিক দলেরই এখন একমাত্র লক্ষ্য একুশের ভোট। সেই সঙ্গে বিধানসভা নির্বাচনকে লক্ষ্য রেখে তাই নিজেদের নিজেদের দলকে আরও জোরদার করতে উঠে-পড়ে লেগেছেন প্রত্যেককেই। সেইসঙ্গে বাদ যায়নি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও। সম্প্রতি বিধানসভা ভোটের আগে প্রধানমন্ত্রীর একের পর এক প্রকল্পের ঘোষণা ঝড় তুলেছে গেরুয়া শিবিরে। আর তাই এমন ভাবে যে গেরুয়া শিবির সামনের ভোটে অনেকটা এগিয়ে গেছে সে কথাই অনুমান করছেন রাজনীতিবিদরা।

প্রধানমন্ত্রীর তরফ থেকে এদিন প্রকল্পের ঘোষণা আসে বিহারের জন্য। যদিও এটা প্রথম নয়, এর আগে ২০১৫ সালেও বিহারে জন্য বিশেষ প্রকল্প ঘোষণা করেছিলেন তিনি। সেই সময় বিহারের জন্য মোট ৭৫ টি প্রকল্প শুরু করার ঘোষণা করেন তিনি। যার খরচ হিসেবে উঠে আসে ৫৪ হাজার ৭০০ কোটি টাকা। তবে সম্প্রতি তার মধ্যে ১৩টি প্রকল্প সম্পূর্ণ হয়েছে বলে জানা গেছে। এছাড়াও ৩৮টি প্রকল্পের কাজ এখনো চলছে। তবে বাকি গুলো এখনো শুরু হয়নি। তবে এদিন প্রধানমন্ত্রীর ঘোষণায় উঠে আসে বিহারের জন্য হাইওয়ে থেকে শুরু করে অপটিক্যাল ফাইবার ইন্টারনেট পরিষেবার কথা।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

শুক্রবারই ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী কোশি রেলসেতুর উদ্বোধন করে জানিয়েছিলেন, এই প্রকল্প শেষ হলে বিহারের রেলপথ আরও বেশি সুন্দর হবে। তবে এর আগেই আরও সাতটি বড় নগর পরিকাঠামোর উদ্বোধন ও শিলান্যাস করেন প্রধানমন্ত্রী। এদিন জানা যায়, ভিডিও কনফারেন্সের মাধ্যমে ন’টি হাইওয়ে প্রকল্পের শিলান্যাস করবেন তিন‌ি। সোমবার তিনি ওই প্রকল্পগুলির শিলান্যাস করবেন। সেই সঙ্গে ওইদিন‌ বিহারে অপটিক্যাল ফাইবার ইন্টারনেট পরিষেবারও উদ্বোধন করবেন তিনি। যা বিহারের ৪৫,৯৪৫টি গ্রামকে যুক্ত করবে বলে জানিয়েছেন তিনি।

অন্যদিকে, এই ন’টি হাইওয়ে প্রকল্পে সব মিলিয়ে ৩৫০ কিলোমিটারের রাস্তা নির্মাণ করতে হবে, যাতে মোট খরচ পড়বে ১৪,২৫৮ কোটি টাকা। হাইওয়ে প্রকল্পের ঘোষণা অনুযায়ী জানা গেছে, এই হাইওয়েগুলি নির্মিত হলে রাজ্যের উন্নয়নের পক্ষে যথেষ্ট সুবিধে হবে। এর ফলে আরও ভাল সংযোগ, সুবিধা এবং অর্থনৈতিক বৃদ্ধির সুযোগ তৈরি হবে। অন্যদিকে, বিহারের অপটিক্যাল ফাইবার ইন্টারনেট পরিষেবা প্রকল্প প্রসঙ্গে প্রধানমন্ত্রীর তরফে জানা যায়, এই প্রকল্প কার্যকর হলে বিহারের ৪৫,৯৪৫টি গ্রামকে যুক্ত করা যাবে। এর ফলে ‘ডিজিটা‌ল বিপ্লব’ হবে। বিহারের শেষতম গ্রামটিও এর সুবিধা পাবে। সেইসঙ্গে, প্রধানমন্ত্রী বিহারের উন্নয়নের জন্য যে প্রকল্পগুলির ঘোষণা করেছেন, তাতে রয়েছে রেল, রাজ্যের পরিকাঠামো, সেতু, পানীয় জল ও শৌচ ব্যবস্থা।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!