এখন পড়ছেন
হোম > রাজনীতি > তৃণমূল > শুভেন্দুর দলবদলের পরেই রাজীবের মান ভাঙাতে আসরে পার্থ, আজ মেগা বৈঠক!

শুভেন্দুর দলবদলের পরেই রাজীবের মান ভাঙাতে আসরে পার্থ, আজ মেগা বৈঠক!



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – শুভেন্দু অধিকারীর সঙ্গে তৃণমূলের সমস্ত সম্পর্ক ছিন্ন হয়ে গিয়েছে। ঘাসফুল শিবির ছেড়ে তিনি নাম লিখিয়েছেন পদ্ম শিবিরে। প্রথম দিনে একাধিক বিধায়ককে সাথে নিয়ে গেরুয়া শিবিরে যোগদান করেছেন তিনি। আর শুভেন্দু অধিকারী ঘাসফুল শিবির ছেড়ে পদ্ম শিবিরে যোগদান করার পরেই তৃণমূলের অন্দরমহলে তৈরি হয়েছে আশঙ্কা। ইতিমধ্যেই দলের অন্দরে বিদ্রোহ মাথাচাড়া দিতে শুরু করেছে। রাজীব বন্দ্যোপাধ্যায়ের মত হেভিওয়েট মন্ত্রী কিছুদিন আগেই দলের নানা বিষয় নিয়ে প্রকাশ্যে মুখ খুলেছিলেন।

ইঙ্গিতপূর্ণ মন্তব্য করতে দেখা গিয়েছিল। যারপরে মনে করা হয়েছিল, তিনিও শুভেন্দু অধিকারী পথ ধরতে পারেন। কিন্তু তার পরবর্তী সময়কালে তার মান ভাঙানোর জন্য তৃণমূল নেতৃত্বের পক্ষ থেকে সেই রাজীব বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক করা হয়। তবে শুভেন্দু অধিকারী বিজেপিতে যোগদানের পর তিনি যে তৃণমূলের বিদ্রোহী নেতাদের নিজেদের দিকে টানতে উদ্যত হবেন, সেই ব্যাপারে নিশ্চিত রাজনৈতিক মহল।

আর এটাই এখন ভাবাতে শুরু করেছে শাসকদলকে। যার ফলে এবার ফের সেই রাজীব বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আলোচনায় বসতে চলেছে তৃণমূল শীর্ষ নেতৃত্ব। সূত্রের খবর, আজ রাজীব বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে নিজের বাসভবনে বৈঠকে বসতে পারেন তৃণমূল মহাসচিব শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। যেখানে একগুচ্ছ বিষয় নিয়ে রাজীববাবুর সঙ্গে আলোচনা করার কথা রয়েছে তার। স্বাভাবিক ভাবেই এই ঘটনাকে কেন্দ্র করে এবার ব্যাপক জল্পনা তৈরি হয়েছে ঘাসফুল শিবিরের অন্দরমহলে।

প্রসঙ্গত উল্লেখ্য, শুভেন্দু অধিকারীর সঙ্গে যখন তৃণমূলের দূরত্ব বৃদ্ধি পেয়েছিল, তখন বিভিন্ন জায়গায় দাদার অনুগামী দিয়ে পোস্টার পড়তে দেখা গিয়েছিল। ইতিমধ্যেই শুভেন্দু অধিকারীকে নিয়ে জল্পনা স্তব্ধ হয়েছে। কেননা তিনি পাকাপাকিভাবে নাম লিখিয়েছেন ভারতীয় জনতা পার্টিতে। আর এর মাঝেই বিভিন্ন জায়গায় রাজীব বন্দ্যোপাধ্যায়ের মত হেভিওয়েট মন্ত্রীর ছবি লাগিয়ে তার অনুগামীরা প্রচার করতে শুরু করেছেন।

স্বাভাবিকভাবে তিনিও কি দলের সঙ্গে দূরত্ব স্থাপন করছেন, এখন সেটাই প্রশ্ন হয়ে দাঁড়িয়েছে ঘাসফুল শিবিরের কাছে। আর একের পর এক এই হেভিওয়েট নেতা যদি দলবদল করতে শুরু করেন, তাহলে শাসকদল কিভাবে আগামী দিনে ভালো ফল করবে, তা নিয়ে চিন্তা তৈরি হয়েছে তৃণমূল ঘনিষ্ঠ মহলে। আর এই পরিস্থিতিকে সেই রাজীব বন্দ্যোপাধ্যায়ের মনে যে সমস্ত বিষয়ে ক্ষোভ রয়েছে, তা মোকাবিলা করাই এখন প্রধান টার্গেট হয়ে দাঁড়িয়েছে তৃণমূল শীর্ষ নেতৃত্বের কাছে।


ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

একাংশ বলছেন, এর আগেও তৃণমূল শীর্ষ নেতৃত্ব রাজীব বন্দ্যোপাধ্যায়ের মান ভাঙানোর জন্য বৈঠক করেছে। কিন্তু তারপরেও বেশ কিছু ক্ষোভ রয়েই গেছে। এবার তা মোকাবিলা করার জন্যই তার সঙ্গে ফের বৈঠকে বসতে চলেছেন তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। স্বাভাবিক ভাবেই এই বৈঠকের দিকে নজর রয়েছে গোটা রাজনৈতিক মহলের।

অনেকেই বলতে শুরু করেছেন, সামনে বিধানসভা নির্বাচন। বিজেপি চেষ্টা করছে তৃণমূলের ভাঙন ধরানোর। আর সেই চেষ্টায় তারা অনেকটাই সফলতা পেয়েছে। কেননা ইতিমধ্যেই শুভেন্দু অধিকারীর মত নেতাকে তারা নিজেদের দলে নিয়ে আসতে পেরেছে। সেক্ষেত্রে সেই শুভেন্দুবাবুর হাত ধরে জেলায় জেলায় ভাঙ্গন ধরবে বলে মনে করছেন একাংশ।

আর সেই তালিকায় যদি রাজীব বন্দ্যোপাধ্যায় যুক্ত হয়ে যান, তাহলে তৃণমূলের চাপের শেষ থাকবে না। তাই এই পরিস্থিতিতে স্বচ্ছ এবং গ্রহণযোগ্য মুখ বলে পরিচিত রাজ্যের হেভিওয়েট মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়কে নিয়ে আজ অবশেষে বৈঠকে বসছেন পার্থ চট্টোপাধ্যায়। তবে এই বৈঠকের নির্যাস কি হয়, কোন দিকে এগোয় গোটা পরিস্থিতি, সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!