এখন পড়ছেন
হোম > রাজনীতি > তৃণমূল > শুভেন্দুকে নিয়ে গুঞ্জনের মাঝেই পূর্ব মেদিনীপুরে গড় রক্ষায় সংগঠন সাজিয়ে ফেলল শাসকদল তৃণমূল

শুভেন্দুকে নিয়ে গুঞ্জনের মাঝেই পূর্ব মেদিনীপুরে গড় রক্ষায় সংগঠন সাজিয়ে ফেলল শাসকদল তৃণমূল



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট –  পূর্ব মেদিনীপুরে তৃণমূলের শুধু নয়, সামগ্রিক রাজনৈতিক প্রেক্ষাপটে শেষ কথা বলেন অধিকারী পরিবার। কিন্তু এখন সেই অধিকারী পরিবারকে নিয়েই ব্যাপক জল্পনা তৈরি হয়েছে। কি করবেন শুভেন্দু অধিকারী, তা এখনও স্পষ্ট নয়। দল ছাড়ার কথা তিনি নিজের মুখে না বললেও, তার নানা আচার আচরণ জল্পনা বাড়াচ্ছে রাজ্য রাজনীতিতে।

আর এহেন পরিস্থিতিতে এবার বিধানসভা নির্বাচনকে পাখির চোখ করে পূর্ব মেদিনীপুর জেলা তৃণমূল এবং যুব তৃনমূলের পক্ষ থেকে জেলা এবং ব্লক কমিটি ঘোষণা করা হল। আর এই ঘটনায় একাংশ প্রায় নিশ্চিত যে, শুভেন্দু অধিকারীকে নিয়ে জল্পনা তৈরি হলেও, পূর্ব মেদিনীপুর জেলা তৃণমূল নেতৃত্ব এখন বিধানসভা নির্বাচনকে পাখির চোখ করে নিজেদের সংগঠনকে চাঙ্গা করার চেষ্টা করছে। আর তাই এই কমিটি গঠনে গুরুত্ব দিয়ে তা রাতারাতি ঘোষণা করে দেওয়া হল।

সূত্রের খবর, এদিন বিকেলে তমলুকে একটি সাংবাদিক বৈঠক ডাকা হয়। যেখানে উপস্থিত ছিলেন জেলা তৃণমূলের সভাপতি শিশির অধিকারী, জেলা কো- অর্ডিনেটর অর্ধেন্দু মাইতি সহ অন্যান্যরা। আর সেখানেই তৃণমূল এবং যুব তৃনমূলের ব্লক এবং জেলা কমিটি ঘোষণা করা হয়। জানা যায়, এদিনের সাংবাদিক বৈঠক থেকে জেলা কমিটির 18 জনের সহ-সভাপতি, 21 জনের সাধারণ সম্পাদক, 4 জন সম্পাদক এবং 7 জন সদস্যের নাম ঘোষণা করা হয়। একইভাবে যুব সংগঠনের পক্ষ থেকে 7 জনের সহ-সভাপতি, 2 জন সাধারন সম্পাদক, 1 জন সম্পাদক এবং 16 জন সদস্যের নাম ঘোষণা করা হয়। এছাড়াও বিভিন্ন ব্লক এবং টাউনের সভাপতির নাম ঘোষণা করে তৃণমূল এবং তৃণমূল যুব কংগ্রেস।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

স্বাভাবিকভাবেই এই ঘটনায় নতুন করে গুঞ্জন ছড়িয়ে পড়েছে জেলা রাজনীতিতে। যেখানে শুভেন্দু অধিকারীকে নিয়ে ব্যাপক চাঞ্চল্য তৈরি হয়েছে, সেখানে তার মাঝেই তৃণমূলের পক্ষ থেকে এই জেলা এবং ব্লক কমিটি ঘোষণা করার অর্থ কি? নেতৃত্বের অবশ্য দাবি, শুভেন্দু অধিকারী তৃণমূলেই আছেন। তাকে নিয়ে চিন্তা করার কিছু নেই। দলের সংগঠনকে শক্তিশালী করার জন্যই স্বাভাবিক নিয়মে এই কমিটি ঘোষণা করা হয়েছে।

তবে এই কমিটি ঘোষণা হলেও, তা নিয়ে বিভিন্ন মহলে ক্ষোভ তৈরি হয়েছে। জানা গেছে, জেলা এবং ব্লক কমিটির পদাধিকারীর তালিকায় অনেক নতুন মুখ এসেছে। যা নিয়ে অনেকেই ক্ষোভ প্রকাশ করতে শুরু করেছেন। এদিন এই প্রসঙ্গে জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি তথা সাংসদ শিশির অধিকারী বলেন, “মুখ্যমন্ত্রী গত 10 বছরে রাজ্যে প্রচুর জনমুখী কর্মসূচি নিয়েছেন। গোটা দেশে এত বেশি জনমুখী কর্মসূচি আর কোথাও হয়েছে বলে আমার মনে হয় না। পূর্ব মেদিনীপুর জেলায় তৃণমূল ছাড়া অন্য কোনো শক্তি নেই। এদিন সাংবাদিক বৈঠকের মাধ্যমে জেলা এবং ব্লক কমিটি ঘোষণা করা হল।” সব মিলিয়ে শুভেন্দু অধিকারীকে নিয়ে জল্পনার মাঝেই পূর্ব মেদিনীপুর জেলায় গড় রক্ষা করতে রীতিমত কমিটি ঘোষণা করে দিল তৃণমূল কংগ্রেস।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!