এখন পড়ছেন
হোম > রাজ্য > মেদিনীপুর > শুভেন্দু ‘ম্যাজিক’ অব্যাহত – বিক্ষুব্ধ ঘরের ছেলেদের ঘরে ফেরার ধারা অব্যাহত

শুভেন্দু ‘ম্যাজিক’ অব্যাহত – বিক্ষুব্ধ ঘরের ছেলেদের ঘরে ফেরার ধারা অব্যাহত



এবারের পঞ্চায়েত নির্বাচনের আগেই টিকিট বন্টন নিয়ে শাসক বনাম শাসকের লড়াইয়ে উত্তপ্ত হয়ে উঠেছিল রাজ্য রাজনীতি। একদিকে বিরোধী দল আর অন্যদিকে শাসকদলেরই একদল নির্দল প্রার্থী হিসাবে দাড়ানোয় ব্যাপক অস্বস্তিতে পড়তে হয়েছিল তৃনমূল কংগ্রেসকে। নির্দল প্রার্থীরা জিতে যাওয়ার পর যদি তৃনমূলে আসেন তাহলেও তাঁদের আর দলে গ্রহন করা হবে না বলে জানিয়ে দিয়েছিল তোপসিয়ার তৃনমূল ভবন। কিন্তু পঞ্চায়েতে বোর্ড গঠনের প্রস্তুতির মাঝেই সেই নির্দল জয়ী প্রার্থীদেরই যোগ দেওয়ার হিড়িক পড়ে গেল তৃনমূল কংগ্রেসে।

দলীয় সূত্রের খবর; গত সোমবার রাতেই মেদিনীপুরের কাঁথি 1 ব্লকের সাবাজপুট গ্রাম পঞ্চায়েতের দাউদপুর গ্রামসভার একমাত্র নির্দল সদস্য অলককুমার বেরা যোগ দেন তৃনমূল কংগ্রেসে। এদিন তাঁর হাতে দলীয় পতাকা তুলে দেন জেলা তৃনমূল সভাপতি তথা সাংসদ শিশির অধিকারী। উপস্থিত ছিলেন জেলা পরিষদের তৃনমূলের নবনির্বাচিত সদস্য দেবব্রত দাস, তৃনমূলের ব্লক সভাপতি মৃন্ময় পন্ডা সহ অন্যান্য নেতৃত্বরা।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

এদিন তৃনমূলে যোগ দিয়ে সেই অলককুমার বেরা বলেন,”উন্নয়নের কাজ করতেই তৃনমূলে যোগ দিলাম।” জানা গেছে,এবারে এই 14 আসনবিশিষ্ট সাবাজপুট পঞ্চায়েতে 13 টি আসনেই জয় পায় তৃনমূল প্রার্থীরা। একটি আসনে জয় পায় এই নির্দল প্রার্থী। এদিন সেও শাসকদলে নাম লেখানোয় জেলা তৃনমূলের সভাপতি শিশির অধিকারী বলেন,”তৃনমূলের সরকার যে সকল মানুষের জন্য উন্নয়ন করছেন তা উপলব্ধি করতে পেরেই অন্য দলের বিজয়ী জনপ্রতিনিধিরা তৃনমূলের ছাতার তলায় আসছেন।” তবে শুধু এই কাঁথির সাবাজপুট গ্রাম পঞ্চায়েতই নয় রাজ্যের পরিবহনমন্ত্রী শুভেন্দু অধিকারীর গড়ে বিরোধী দলের জয়ী সদস্যদের শাসকদলে নাম লেখানোর পালা এখনও অব্যাহত।

 এবারের পঞ্চায়েত নির্বাচনে জেলার এগড়া 1 ব্লকের 17 আসনবিশিষ্ট পাঁচরোল পঞ্চায়েতে তৃনমূল 10 টি এবং নির্দল 7 টি আসন পায়। কিন্তু বোর্ড গঠনের প্রস্তুতি শুরু হতে না হতেই শুভেন্দু অধিকারীর ম্যাজিকে নির্দল সদস্য শেখ মুস্তাকিন, অরুঁয়ার শান্তিলতা আইচ, কল্যানপুর গ্রামসভার দেবব্রত জানা তাঁর অনুগীদের নিয়ে সদলবদলে যোগ দেন তৃনমূল কংগ্রেসে। মঙ্গলবার পাঁচরোল কমিউনিটি হলে তৃনমূলের এক কর্মীসভায় তাঁদের হাতি দলের পতাকা তুলে দেন এগরার বিধায়ক সমরেশ দাস, ব্লক তৃনমূলের সভাপতি সিদ্ধেশ্বর বেরা, পঞ্চায়েত সমিতির বিদায়ী সভাপতি অমিয় রাজ সহ দলীয় নেতৃত্বরা। রাজনৈতিক মহলের মতে, পঞ্চায়েতের পর থেকেই মালদা, মুর্শিদাবাদে গিয়ে বিভিন্ন পঞ্চায়েতে বিরোধীশূন্য করার ডাক দিয়ে ভালো ভাবেই সেখানে তৃনমূলের পতাকা উত্তোলন করতে সক্ষম হয়েছিলে রাজ্যের পরিবহন মন্ত্রী শুভেন্দু অধিকারী। এবার সেই শুভেন্দু অধিকারীর ম্যাজিকে তাঁর নিজের গড়েও নির্দল প্রার্থীরা যোগ দিলেন সেই তৃনমূলেই।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!