এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > শুভেন্দু অধিকারীর হাত ধরে পুরো বদলে গেছে পরিবহন বিভাগ? সরকারি বাসের চাহিদা শহরজুড়ে

শুভেন্দু অধিকারীর হাত ধরে পুরো বদলে গেছে পরিবহন বিভাগ? সরকারি বাসের চাহিদা শহরজুড়ে



ছাত্র যুবদের মধ্যে দক্ষ সংগঠনক হিসাবে তিনি সকলের শীর্ষে। মেদিনীপুরের বাঘ বলেও অনেকে অভিহিত করেন তাঁকে। কিন্তু শুধু রাজনীতিতে নয়, কর্মদক্ষতায়ও যে তিনি অনেকের চেয়ে এগিয়ে তা নিজের কাজের মধ্যে দিয়ে প্রমান করে দিয়েছেন রাজ্যের পরিবহন মন্ত্রী শুভেন্দু অধিকারী।

রাজ্যে পরিবহন দপ্তরে গতি আনতে একাধিক পদক্ষেপ নিয়ে যাত্রীদের মনে খুশির হাওয়া বইয়ে দিয়ে চালু করেছেন পথদিশা অ্যাপ। যেখানে ঘরে বসে থেকেই যাত্রীরা বাসের সময় জানতে পারছেন। শুধু তাই নয়, একটি পরিষেবা চালু করলে তার জন্য যাত্রীরা খুশি নাকি অখুশি সেই মতামত জানতে চালু করা হয়েছে একটি হোয়াটস অ্যাপ নম্বরও। কিন্তু তাও যাত্রীদের চাওয়া পাওয়ার দাবি কমছে না পরিবহন দপ্তরের কাছে।

সরকারি বাস ঠিক থাকলেও বেসরকারি বাস নিয়ে বিস্তর অভিযোগ রয়েছে তাঁদের। কখনও ওভারস্পিডে গাড়ি চালানো তো কখনও আগের বাসের সাথে গ্যাপ বাড়াতে ইচ্ছেমত গাড়ি দাড় করিয়ে দেওয়া। যার ফলে নিজেদের লক্ষে পৌছোতে চরম হয়রানির শিকার হতে হচ্ছে যাত্রীদের। তাই এবারে সেই অবস্থা থেকে পরিত্রান পেতে সরকারি বাস বাড়ানোর দাবি করছেন অনেকে।

 এদিন শহরের উল্টোডাঙা মোড়ে সায়েন্সসিটি যাওয়া কজন যাত্রীর দাবি, এস 21 রুটে বাসের সংখ্যা কমে যাওয়ায় তাঁরা বেসরকারে বাসে যাতায়াত করছেন। তাই এই রুটে অতিরিক্ত বাসের দাবি করছেন তাঁরা। পাশাপাশি এস 12 সি, এস 5 সি রুটের যাত্রীরাও একই দাবি তুলেছেন।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

এ প্রসঙ্গে এদিন পরিবহন দপ্তরের কর্তা বলেন, “এই রুটগুলিতে ছটি থেকে সাতটি বাস রয়েছে। তবে এসি 50 রুটে কোনো বাস কমানো হয়নি।” জানা গেছে, এই রুটে বর্তমানে 12 টি বাস চলছে। সব মিলিয়ে এবার পরিবহন দপ্তরের কাজে খুশি হয়ে বাস বৃদ্ধিতে সেই দপ্তরকেই আবেদন নিত্যযাত্রীদের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!