এখন পড়ছেন
হোম > জাতীয় > সুড়ঙ্গ কেটে জঙ্গী হামলার ছক বানচাল! ভারতীয় নিরাপত্তা বাহিনীর সতর্কতায়

সুড়ঙ্গ কেটে জঙ্গী হামলার ছক বানচাল! ভারতীয় নিরাপত্তা বাহিনীর সতর্কতায়



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – পাকিস্তান ভারতের প্রতিবেশী দেশ হলেও বরাবরই কিন্তু ভারতের ওপর আঘাত হানার অভিপ্রায় নিয়ে বিভিন্ন পরিকল্পনা করে থাকে। তার মধ্যে সংঘর্ষ বিরতি লংঘন অন্যতম। পাশাপাশি নিজের দেশ থেকে সন্ত্রাসবাদীদের ভারতে পাঠিয়ে নাশকতামূলক কর্মকাণ্ড চালানোর চেষ্টা চলতেই থাকে। কিছুদিন আগেই জম্বু কাশ্মীর সীমান্ত দিয়ে পাক জঙ্গিদের অনুপ্রবেশ করার ছক পর্দাফাঁস করেছিল বিএসএফ। এবার আরো একবার জম্মি কাশ্মীরের সাম্বা সেক্টরে গোপন সুড়ঙ্গের সন্ধান পেল ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী।

সূত্রের খবর, সুড়ঙ্গটি যথেষ্ট দক্ষতার সঙ্গে বানানো হয়েছে। ভারতীয় নিরাপত্তা আধিকারিকরা দাবী করেছেন, এই সুড়ঙ্গ দিয়েই পাকিস্তান তাঁদের জঙ্গি বাহিনীকে ভারতে পাঠানোর তোড়জোড় চালাচ্ছিল। কিন্তু এই সুরঙ্গ ধরা পড়ে যায় ভারতীয় সেনাবাহিনীর চোখে। এবং জানা গেছে, সুড়ঙ্গের মুখটি চাপা দেওয়া ছিল মেড ইন পাকিস্তান লেখা বস্তা দিয়ে। বিএসএফের এক প্রবীণ আধিকারিক সূত্রে জানা গিয়েছে, ভারত পাক সীমান্তের জিরো লাইন থেকে প্রায় 300 ফুট দূরত্বে সুড়ঙ্গের মুখটি রয়েছে। ভারতীয় সীমান্ত থেকে যার দূরত্ব মাত্র 65 ফুট।


দেশে যে কোনো দিন ব্যান হয়ে যেতে পারে হোয়াটস্যাপ। তাই এখন থেকে আমরা শুধুমাত্র টেলিগ্রাম ও সিগন্যাল অ্যাপে। প্রিয় বন্ধু মিডিয়ার নিউজ নিয়মিতভাবে পেতে যোগ দিন –

টেলিগ্রাম গ্রূপটাচ করুন এখানে

সিগন্যাল গ্রূপটাচ করুন এখানে



আপনার মতামত জানান -

মাটি থেকে 25 থেকে 30 ফুট গভীরে কাটা হয়েছে এই সুড়ঙ্গটি, এই সুড়ঙ্গটি চওড়া 3 ফুট। মনে করা হচ্ছে, জঙ্গিদের এ দেশে পাঠানোর নতুন পরিকল্পনা পাকসেনাদের, ফলস্বরূপ সুড়ঙ্গ চক্রান্ত। বরাবরই ভারতের ওপর শত্রুভাবাপন্ন মনোভাব নিয়ে পাকিস্তান চালিয়ে গেছে হামলা। গত বছরেও যুদ্ধবিরতি লঙ্ঘন করে ভারতীয় সীমান্তে গোলাগুলি চালিয়েছে পাকিস্তান। অন্যদিকে ভারতও চুপ থাকেনি। তাঁরা পাকিস্তানের হামলার যোগ্য জবাব দিয়েছে। তবে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর কপালে চিন্তা ধরাচ্ছে জঙ্গি অনুপ্রবেশ।

সবরকমভাবে জঙ্গি অনুপ্রবেশ আটকানোর চেষ্টা করলেও যেভাবে পাক মদতে জঙ্গি গোষ্ঠীরা সুড়ঙ্গ কেটে মাটির তলা দিয়ে ভারতে প্রবেশের ব্যবস্থা করছে, তা যথেষ্ট গুরুতর বলে মনে করা হচ্ছে। যদিও ভারতীয় নিরাপত্তা বাহিনীর পক্ষ থেকে বলা হয়েছে, তাঁরা সদা সতর্ক রয়েছে। পাকিস্তানে অবশ্য এই মুহূর্তে ইমরান সরকারের বিরুদ্ধে চলছে লাগাতার বিক্ষোভ। তার মধ্যেই পাক জঙ্গিদের তৈরি করা গোপন সুড়ঙ্গের সন্ধান যথারীতি ভারতীয় নিরাপত্তা বাহিনীর অন্দরে তৈরি করেছে চাঞ্চল্য। তবে বিশেষজ্ঞরা মনে করছেন, ভারতীয় নিরাপত্তা বাহিনীর আরো সতর্ক হওয়া প্রয়োজন। প্রত্যেকবার অসফল হলেও পাক জঙ্গিরা যদি একবারও সফল হয়ে যায়, তাহলে ভারতের ওপর নেমে আসবে চরম বিপদ।

 

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!