এখন পড়ছেন
হোম > জাতীয় > সুপ্রীম কোর্টের রায়ে আবার ধাক্কা খেল সিবিআই, কয়লা পাচার চক্রের পান্ডা রইল অধরাই

সুপ্রীম কোর্টের রায়ে আবার ধাক্কা খেল সিবিআই, কয়লা পাচার চক্রের পান্ডা রইল অধরাই



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – বিগত বেশ কয়েকদিন ধরে তোলপাড় চলছে কয়লা পাচার চক্র ঘিরে। এই চক্রের পান্ডাদের ধরতে রীতিমতো উঠেপড়ে লেগেছে সিবিআই। ইতিমধ্যেই সিবিআইয়ের জালে ধরা পড়েছে বেশ কয়েকজন হোমরা-চোমরা ব্যক্তি। ইতিমধ্যেই সিবিআইয়ের জেরার মুখোমুখি হতে হয়েছে বেশ কয়েকজন হেভিওয়েটকে। এমনকি ছাড় পাননি তৃণমূল যুব নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায় এর স্ত্রীও। তবে দীর্ঘদিন যাবৎ কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার নজর ছিল বাংলার কয়লা কেলেঙ্কারির পাণ্ডাদের দিকে। আর তাদের মধ্যে অন্যতম হল অনুপ মাজি ওরফে লালা।

দীর্ঘদিন বেপাত্তা থাকার পর সম্প্রতি অনুপ মাজি সিবিআই তদন্তের এক্তিয়ার নিয়ে প্রশ্ন তোলেন কলকাতা হাইকোর্টে। তাঁর বিরুদ্ধে এফআইআর খারিজ এবং সিবিআইয়ের তদন্তের এক্তিয়ার নিয়ে প্রশ্ন তুলে হাইকোর্টের দ্বারস্থ হয়েছিল অনুপ মাজি। তবে আদালত তাঁর সেই আবেদন গ্রাহ্য করেনি। এরপর লালা শীর্ষ আদালতের দ্বারস্থ হয়। আর এবার ভোটের মুখে কার্যত স্বস্তি দিয়ে শীর্ষ আদালতের পক্ষ থেকে জানানো হলো আগামী 13 এপ্রিল পর্যন্ত অনুপ মাজিকে কোনমতেই গ্রেপ্তার করা যাবেনা। এর আগে 6 এপ্রিল পর্যন্ত এই রক্ষাকবচ বহাল রেখে ছিল শীর্ষ আদালত।

ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

এবার সেই মেয়াদ বাড়ানো হলো বলে জানা যাচ্ছে। কয়লা পাচার কান্ডে অনুপ মাঝি সিবিআইকে যথাযথ সহায়তা করছে না বলে অভিযোগ উঠেছে। সেই সূত্রেই সিবিআই লালাকে নিজেদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করতে চাইছিল। কিন্তু সুপ্রীম কোর্ট সিবিআইয়ের পথে বাধা হয়ে দাঁড়াল। যাতে লালা কোনোভাবেই সুপ্রীম কোর্টে কোনোরকম সুবিধা না পায় সে চেষ্টা চালাচ্ছিল সিবিআই।

আপাতত জানা গেছে, সিবিআই লালাকে হেফাজতে নিতে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হতে চলেছে। আপাতত লালাকে গ্রেপ্তারপর্বে সিবিআই অসফল হলো শীর্ষ আদালতের নির্দেশে। দেশের শীর্ষ আদালতের নির্দেশে স্বাভাবিকভাবেই কিছুটা অস্বস্তিতে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। এই পরিস্থিতিতে নজর থাকবে সিবিআইয়ের পরবর্তী পদক্ষেপের ওপর।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!