এখন পড়ছেন
হোম > আন্তর্জাতিক > সুন্দরবনের হাত ধরে অনন্য সম্মান বাংলার, জানলে গর্বিত হবেন আপনিও

সুন্দরবনের হাত ধরে অনন্য সম্মান বাংলার, জানলে গর্বিত হবেন আপনিও



রাজ্যের তথা দেশের মানুষের কাছে সুন্দরবন একটি প্রাকৃতিক বিস্ময়। এই সুন্দরবন বায়োস্ফিয়ার রিজার্ভ  সম্প্রতি ইউনেস্কোর ম্যান অ্যান্ড বায়োস্ফিয়ার প্রোগ্রামে পৃথিবীর সেরা ৩০ বায়োস্ফিয়ারের তালিকায় স্থান পেয়েছে। উল্লেখ্য ভারতের মোট ১২টি বায়োস্ফিয়ারেরর মধ্যে দুটি বায়োস্ফিয়ার রিজার্ভ এই তালিকায় নিজের জায়গা করে নিয়েছে। প্রসঙ্গতঃ সম্প্রতি ইউনেস্কোর ম্যান অ্যান্ড বায়োস্ফিয়ার প্রোগ্রাম এবং ওয়ার্ল্ড নেটওয়ার্ক অফ বায়োস্ফিয়ার রিজার্ভ  #ProudToShare নামক একটি সচেতনতামূলক প্রচার শুরু করে। যেখানে তারা ৩০টি ভিডিও বাছাই করে যা ফোরাম অফ সায়েন্স, টেকনোলজি অ্যান্ড ইনোভেশানের সদস্যেরা প্রকাশ করে। জানা যাচ্ছে প্রতিটি ভিডিও’র দৈর্ঘ্য ১ মিনিটের সামাণ্য বেশি।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

 এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

এই ভিডিওতে মূলত দেখানো হয়েছে, কীভাবে বন দপ্তর বনাঞ্চলে মানুষ-বাঘ সংঘাত এড়াতে নাইলনের বেড়া দিয়েছে কিংবা বাঘ গ্রামে ঢুকে পড়লে কুইক রেসপন্স টীম কীভাবে কাজ করছে। এছাড়া এই এলাকায় মানুষকে কিভাবে সচেতন করা হয় ইত্যাদি। উল্লেখ্য এই ভিডিওগুলি বিশ্ব পরিবেশ দিবসে রাষ্ট্রপুঞ্জের সাস্টেনেবেল ডেভেলপমেন্ট গোলের জন্য তৈরী ফোরাম ফর সায়েন্স, টেকনোলজি অ্যান্ড ইনোভেশনের পক্ষ থেকে প্রকাশ করা হয়। সোস্যাল মিডিয়ায় এই ভিডিও গুলির ভাইরাল হয়েছে বলেও জানা গিয়েছে। তবে জানা যাচ্ছে  নিউ ইয়র্কের একটি অনু্ষ্ঠানে এই ভিডিওগুলির ক্রমতালিকা প্রকাশ করা হবে।

আপনার মতামত জানান -

Top
Facebook Friends
error: Content is protected !!