এখন পড়ছেন
হোম > রাজ্য > নদীয়া-২৪ পরগনা > সুখবর, সুন্দরবনের জন্য এবার আসছে হেলিকপ্টার পরিষেবা

সুখবর, সুন্দরবনের জন্য এবার আসছে হেলিকপ্টার পরিষেবা



পর্যটকদের আকর্ষণ তালিকায় সুন্দরবন সবসময় শীর্ষে। এবার সেই সুন্দরবনকে আরো সুন্দর করতে উদ্যোগী হল রাজ্য সরকার। তারই অঙ্গ হিসাবে এবার চালু হতে চলেছে হেলিকপ্টার পরিষেবা। তেমনি দৃশ্য দেখা গেল বুধবার। যে যার নিজের কাজে ব্যাস্ত ছিলেন। হঠাৎই হেলিকপ্টারের আওয়াজ শুনে সুন্দরবনের প্রবেশদ্বার ক্যানিং এর মাতলা 2 গ্রাম পঞ্চায়েতের আমড়াবেড়িয়া গ্রামের দমকল ভবনের পাশে তৈরি হেলিপ্যাডের সামনে জড়ো হন অজস্র মানুষ। “তাহলে কি হেলিকপ্টার চালু হবে এখানে?” এই প্রশ্ন তখন সবার মুখেমুখে। গ্রামবাসীদের আশায় আলো জ্বালাতেই হেলিপ্যাড থেকে হেলিকপ্টারের পরীক্ষামূলকভাবে উড়ান ও অবতরন করানো হয়।

প্রিয় বন্ধু বাংলার অফিসিয়াল ফেসবুক পেজ – Priyo Bandhu Bengali

—————————————————————————————————————————————————-

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

এইসব দেখে উৎসাহ গ্রামবাসীদের মুখে হাসি। অনেকে আবার হেলিকপ্টার নামার দৃশ্য ক্যামেরাবন্দী করতে ব্যাস্ত। সূত্রের খবর, কয়েক মাস আগেই এই হেলিপ্যাড তৈরি করা হয়। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী মাস থেকেই পাকাপাকিভাবে শুরু হয়ে যাবে এই হেলিকপ্টার পরিষেবা। গ্রামবাসীদের মতে, সুন্দরবন এমন একটি জায়গা যেখানে মন্ত্রী থেকে শুরু করে দেশ বিদেশের ভিভিআইপি-দের যাওয়া আসা লেগেই থাকে। তাই এই কপ্টার পরিষেবা হলে এখানকার সৌন্দর্য আরও বৃদ্ধি পাবে। এব্যাপারে গ্রামবাসীদের সঙ্গে একমত রাজ্য সরকারও। জানা গেছে, দক্ষিন 24 পরগনায় এর আগেও এই কপ্টার পরিষেবা চালু হয়েছিল। এবার সরকারের উদ্যোগে তাতেই লেগেছে জিয়ন কাঠির ছোঁয়া। ঘটনায় খুশির হাওয়া এলাকাবাসীর মধ্যে। এ প্রসঙ্গে দক্ষিন 24 পরগনা জেলা পরিষদের সভাধিপতি শৈবাল লাহিড়ী বলেন, “রাজ্যের পর্যটন মানচিত্রে সুন্দরবনকে আরও আকর্ষনীয় করে তুলতে রাজ্য সরকারের উদ্যোগে চালু হচ্ছে এই হেলিকপ্টার পরিষেবা। প্রথম ধাপে ভিভিআইপিদের জন্য চালু হলেও পরবর্তীতে সাধারন মানুষ এই পরিষেবা পাবেন।” সব মিলিয়ে সরকারের উদ্যোগে সুন্দরবনের মুকুটে নতুন পালক যোগ হওয়ায় খুশি এলাকাবাসী।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!