এখন পড়ছেন
হোম > জাতীয় > পুজোর আগে এই কর্মচারীদের জন্য বড় ঘোষণা, জেনে নিন বিস্তারিত !

পুজোর আগে এই কর্মচারীদের জন্য বড় ঘোষণা, জেনে নিন বিস্তারিত !



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট- করোনা পরিস্থিতিতে চাকরি খুইয়েছেন অনেক মানুষ। সেই সঙ্গে যারা এখনো কাজে যুক্ত রয়েছেন অনেক ক্ষেত্রেই তারা যথাযথ টাকা পাচ্ছেন না বলেও জানা গেছে। তাই উৎসবের মৌসুমে বেশিরভাগ মানুষেরই হাত খালি। তবে এক্ষেত্রে কিছুদিন আগে কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের ১০,০০০ টাকা করে বোনাস দেওয়ার ঘোষণা করেছিলেন কেন্দ্রীয় মন্ত্রক।

তবে এবার সেই তালিকায় উঠে এসেছে কোল ইন্ডিয়ার নাম। জানা গেছে তাদের সমস্ত non-executive কর্মচারীদের জন্য শুক্রবার সরকারি সংস্থার তরফে জানানো হয়েছে বড় সুখবর। বস্তুত, বৃহস্পতিবার হওয়া বৈঠকের পরই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানানো হয়েছে সংস্থার তরফে।

জানা গেছে, কোল ইন্ডিয়া তাদের সমস্ত নন-এক্সিকিউটিভ কর্মচারীদের জন্য আর্থিক বছর ২০১৯-২০-র জন্য পারফরম্যান্স লিঙ্কড রিওয়ার্ড ঠিক করেছে। সেই হিসেবে প্রতি কর্মচারীকে ৬৮,৫০০ টাকা দেওয়ার ঘোষণা করা হয়েছে বলে জানা গেছে। তবে সেই সঙ্গে, এর ফলে সংস্থার প্রায় মোট ১৭০০ কোটি টাকার খরচ বাড়বে বলেও জানান হয়েছে সংস্থার তরফে।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

সেইসঙ্গে জানা গেছে যে, সমস্ত কর্মচারীকে ২৫ অক্টোবরের আগে এই টাকা দেওয়া হবে। প্রসঙ্গত উল্লেখ্য, সেপ্টেম্বর মাসে কোল ইন্ডিয়া লিমিটেডের আউটপুট ও সাপ্লাইয়ে প্রায় ৩২ শতাংশের গ্রোথ দেখা গিয়েছিল। সেই সঙ্গে এই মাসেও সংস্থার গ্রোথ একই রয়েছে বলে জানা গেছে। আর তাই এই বোনাস দেওয়া হবে বলেই জানান হয়েছে।

প্রসঙ্গত উল্লেখ্য, এর ফলে কোল ইন্ডিয়ার PRL থেকে প্রায় ২.৬২ লক্ষ কর্মচারী লাভবান হতে চলেছেন বলে জানা গেছে। এর মধ্যে কোল ইন্ডিয়ার সাবসিডিয়ারি সংস্থার কর্মীরাও সামিল রয়েছেন বলে জানান হয়েছে সংস্থার তরফে। বস্তুত,করোনা ভাইরাস মহামারীর জেরে যেখানে বেশিরভাগ মানুষ কাজ হারিয়েছেন, সেখানে এমন পরিস্থিতিতে তৈরি এই খবর খুশির বার্তা এনেছে কর্মচারীদের কাছে।

জানা গেছে, এর ফলে কোল ইন্ডিয়ার কর্মচারীদের পিআরএল ৫.৮৭ শতাংশ অর্থাত্‍ ৩৮০০ টাকা বাড়িয়ে ৬৮,৫০০ টাকা করা হবে। তবে এই টাকা কেবল সেই নন এক্সিকিউটিভ কর্মীরাই পাবেন, যাঁরা এই আর্থিক বছরে ৩০ ওয়ার্কিং ডে পুরো কাজ করেছেন। তবে উত্‍সবের মরশুমে এই বোনাস পাওয়ায় কর্মীরা আরও উত্‍সাহিত হবেন বলেই মনে করা হচ্ছে। সেই সঙ্গে এতে তাঁদের পারফরম্যান্স আরও ভাল হবে বলেও আশা প্রকাশ করেছেন কেউ কেউ।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!