এখন পড়ছেন
হোম > রাজনীতি > তৃণমূল > শুভেন্দুর পথেই কি পা বাড়াচ্ছেন এই বিদ্রোহী তৃণমূলের মন্ত্রী, মন্তব্য ঘিরে জল্পনা !

শুভেন্দুর পথেই কি পা বাড়াচ্ছেন এই বিদ্রোহী তৃণমূলের মন্ত্রী, মন্তব্য ঘিরে জল্পনা !



আপনাদের সুবিধার্থে খবরের শেষে বিধানসভা ২০২১ উপলক্ষে আমাদের করা সর্বশেষ সমীক্ষার প্রতিটির লিঙ্ক দেওয়া আছে।

আপনার মতামত জানান -

প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – দলের প্রতি ক্ষুব্দ হয়ে মন্ত্রিত্ব ত্যাগ করেছেন শুভেন্দু অধিকারী, তাঁর দল ত্যাগের জল্পনা চলছে। এ সময় দলের অস্বস্তি বাড়ছে বন মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়কে নিয়ে। শুভেন্দু অধিকারীর মতো তাঁর অনুগামীরাও তাঁর নামে একাধিক পোস্টার-ব্যানার দিতে শুরু করেছেন বিভিন্ন স্থানে। গতকাল শুক্রবার হুগলির কামারপুকুরে গিয়েছিলেন বন মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়। পরম পুরুষ শ্রী রামকৃষ্ণের জন্মস্থানে দাঁড়িয়ে তাঁকে স্মরণ করেই রাজীব বন্দ্যোপাধ্যায় জানালেন, ‘ যত মত তত পথ’। তাঁর এই বক্তব্যকে কেন্দ্র করে তাঁকে নিয়ে জল্পনা বেড়ে গেল কয়েক গুণ।

গতকাল শুক্রবার বন মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায় সনাতন ব্রাহ্মণ ট্রাস্ট এর জেলা সাংগঠনিক কমিটির ডাকে গিয়েছিলেন শ্রী রামকৃষ্ণের জন্মস্থান কামারপুকুরে। এরপর কামারপুকুর থেকে তিনি জানালেন যে, মতে যদি অসুবিধা হয় তবে অনেক পথ খোলা আছে। এ প্রসঙ্গে তাঁর বক্তব্য, ‘যত মত তত পথ’। যদি মনে হয় এই মতে মানুষের জন্যে কাজ করতে অসুবিধা হচ্ছে, তাহলে অনেক পথ খোলা আছে। সে পথ থেকে কেউ কাউকে সরাতে পারবে না।

গতকাল কামারপুকুরের সভা থেকে বন মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায় আরও জানিয়েছেন যে, তাঁর বলতে দ্বিধা নেই, ছোটবেলা থেকেই তিনি তাঁর বাবার কাছে একটা শিক্ষা পেয়েছিলেন। যা হলো কর্মই ধর্ম। তাঁর কথায়, তিনি যদি ঠিকমতো কাজ করতে পারেন, তাহলে তাঁর মনে হয় ধর্মের বেশিটাই করেছেন তিনি। তাই শ্রীরামকৃষ্ণের পুণ্যভূমিতে দাঁড়িয়ে তিনি বলতে চাইলেন যে, তাঁর শুধু একটাই ধ্যান,একটাই এই জ্ঞান। যা হল সারা বাংলা জুড়ে মানুষের সেবা করা, মানুষের পাশে দাঁড়ানো। এর পর তাঁকে বলতে শোনা গেল, ” ঠাকুর বলে গিয়েছেন, যত মত তত পথ। যত দিন বাঁচব, মানুষের পাশে থাকব। মানুষের জন্য কাজ করব।’’

আপনার মতামত জানান -

গতকাল বনমন্ত্রী তাঁর এই বক্তব্যে শোরগোল ফেলে দিলেন রাজ্যের রাজনৈতিক মহলে। এরপর জল্পনা বাড়িয়ে দিয়ে পুরোহিতের অধিকার নিয়ে তিনি সরব হলেন। বনমন্ত্রী পুরোহিতদের দাবি নিয়ে বড় মাপের আন্দোলনের হুঁশিয়ারি দিলেন। তিনি জানালেন যে, লকডাউন এর সময় পুরোহিতদের অতিকষ্টে, অভাবের সঙ্গে দিন কেটেছে। তিনি অভিযোগ করেছেন যে, পুরোহিতের নিয়ে এখন ছেলেখেলা করা হচ্ছে। তাদের শুধু ব্যবহার করা হয়। যারা এই কাজটা করছে, তাদের যোগ্য জবাব দেয়া হবে বলে তিনি হুঁশিয়ারি দিয়েছেন।

করুণাময়ীর অরাজনৈতিক মঞ্চ থেকে দলের একাংশের প্রতি ক্ষোভ প্রকাশ করেছিলেন রাজ্যের মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়। তিনি এখনো মন্ত্রী রয়েছেন, আবার দলেও আছেন। তাঁকে প্রশ্ন করা হয়েছিল যে, দলে কাজ করতে না দেওয়ার বিষয়ে। এর উত্তরে তিনি জানিয়েছেন যে, তিনি নিশ্চিত ভাবেই এখনও একটি রাজনৈতিক দলের কর্মী আছেন। তাঁর মনের কথা একটি অরাজনৈতিক মঞ্চ থেকে তিনি বলেছেন। তিনি যখন বলেছেন তখন সে কথা অস্বীকার করতে চান না তিনি।

গতকাল একাধিক বক্তব্যের মাধ্যমে রাজ্য রাজনীতিতে শোরগোল ফেলে দিলেন মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়। প্রশ্ন উঠেছে, ‘যত মত তত পথ’ এর কথা বলে তিনিও কি শুভেন্দু অধিকারীর মত অন্য পথে পা বাড়াতে চলেছেন?


ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

একনজরে দেখে নিন আমাদের সর্বশেষ বিধানসভা ২০২১ ওপিনিয়ন পোল –

# মুর্শিদাবাদ জেলার ওপিনিয়ন পোল – দ্বিতীয় পর্ব – 

# মুর্শিদাবাদ জেলার ওপিনিয়ন পোল – প্রথম পর্ব – 

# মালদহ জেলার ওপিনিয়ন পোল –

# দক্ষিণ দিনাজপুর জেলার ওপিনিয়ন পোল –

# উত্তর দিনাজপুরে জেলার ওপিনিয়ন পোল –

# জলপাইগুড়ি ও কালিম্পঙ জেলার ওপিনিয়ন পোল –

# আলিপুরদুয়ার ও দার্জিলিং জেলার ওপিনিয়ন পোল –

# কুচবিহার জেলার ওপিনিয়ন পোল –

আপনার মতামত জানান -
আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!