এখন পড়ছেন
হোম > রাজ্য > নদীয়া-২৪ পরগনা > দুই ২৪ পরগনার বিস্তীর্ন অঞ্চল ঢেলে সাজাতে নিজে খতিয়ে দেখে ব্যবস্থা নিতে চলেছেন শুভেন্দু

দুই ২৪ পরগনার বিস্তীর্ন অঞ্চল ঢেলে সাজাতে নিজে খতিয়ে দেখে ব্যবস্থা নিতে চলেছেন শুভেন্দু



সম্প্রতি রাজ্যের উপর দিয়ে বয়ে গিয়েছে ভয়াবহ ঘূর্ণিঝড় আমপান। যার দাপটে কলকাতা সহ দুই 24 পরগনা, মেদিনীপুর এলাকায় ব্যাপক ক্ষতি হয়েছে। ইতিমধ্যেই ভয়াবহ ঘূর্ণিঝড়ের তাণ্ডবের পরের দিনই হেলিকপ্টারে করে দুর্গত এলাকা পরিদর্শন করেছেন প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদি এবং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর এবার ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত দুই 24 পরগনার বিস্তীর্ণ এলাকার নদী বাঁধের অবস্থা পরিদর্শন করলেন রাজ্যের সেচমন্ত্রী শুভেন্দু অধিকারী।

সূত্রের খবর, বৃহস্পতিবার দুপুরে প্রথমে হেলিকপ্টার করে উত্তর 24 পরগনা সন্দেশখালি 1 এবং 2 নম্বর ব্লকের ভেঙে যাওয়া নদী বাঁধ পরিদর্শন করেন শুভেন্দুবাবু। আর তারপরই তিনি সন্দেশখালি থেকে হেলিকপ্টারে করে দক্ষিণ 24 পরগনার পাথরপ্রতিমায় যান। যেখানে স্থানীয় বিধায়ক এবং প্রশাসনের কর্তাব্যক্তিদের সঙ্গে বৈঠক করে লঞ্চে উঠে বিভিন্ন ভেঙে যাওয়া এলাকা পরিদর্শন করেন।

ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

জানা গেছে, এদিন এই বিস্তীর্ণ এলাকা পরিদর্শন করে প্রশাসনিক কর্তা ব্যক্তিদের কাছ থেকে কোন কোন এলাকায় বাঁধের অবস্থা অত্যন্ত করুণ, তার তথ্য গ্রহণ করেন রাজ্যের সেচমন্ত্রী। আর তারপরই তিনি আশ্বাস দেন যে, সব জায়গায় স্থায়ী বাঁধ মেরামতি করা হবে। এদিন এই প্রসঙ্গে রাজ্যের সেচমন্ত্রী শুভেন্দু অধিকারী বলেন, “ক্ষতির বহর অনেক। মোদি সরকার মুখে আর্থিক সাহায্যের কথা বললেও, এখনও পর্যন্ত তা বাস্তবায়িত করেনি। এই জেলায় 149 জায়গায় টি বাঁধ মেরামতের কাজ চলছে।”

তিনি আরও জানান, “দুটি জায়গায় ফাটল ভয়ঙ্কর আকার নিয়েছে। আর্থিক টানাটানি থাকলে মানুষের দুর্দশা কাটাতে কাজ করছে রাজ্য সরকার।” বিশেষজ্ঞরা বলছেন, ভয়াবহ দুর্যোগের পর অনেক জায়গাতেই বাধগুলি অবস্থা অত্যন্ত করুণ আকার নিয়েছে। সামনেই বর্ষা আসছে। তাই তার আগে সেই সমস্ত নদীবাঁধগুলো যদি সংস্কার করা না যায়, তাহলে প্লাবনের আশঙ্কা থেকে যাচ্ছে।

তাই এমতাবস্থায় ভয়াবহ দুর্যোগের পর কোন কোন বাঁধ খারাপ রয়েছে, তার জন্য উত্তর 24 পরগনার বিভিন্ন এলাকা পরিদর্শন করলেন শুভেন্দু অধিকারী। প্রসঙ্গত, এই অঞ্চলের মানুষ শুধু ঘূর্ণিঝড় বা বন্যা নয়, মাঝেমাঝেই জোয়ারের জলেও অসহায় হয়ে পড়েন। ডুবে যায় বাড়ি ঘর, নোনা জলে নষ্ট হয়ে যায় ক্ষেতের ফসল। আর তাই, এই অঞ্চলের সারান মানুষ এবার পাকাপাকিভাবে এই প্রাকৃতিক দুর্যোগের হাত থেকে মুক্তি চাইছেন। এখন সমস্ত কিছু পরিদর্শন করার পর সেচমন্ত্রী এই বাঁধ মেরামত করতে কি উদ্যোগ নেন, তার দিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!