এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > মুখ্যমন্ত্রী-রাজ্যপালের কাজের সুবিধার জন্য এবার চাটার্ড বিমান ভাড়া করবে রাজ্য সরকার

মুখ্যমন্ত্রী-রাজ্যপালের কাজের সুবিধার জন্য এবার চাটার্ড বিমান ভাড়া করবে রাজ্য সরকার



মুখ্যমন্ত্রী ও রাজ্যপালের সুবিধার্থে নয়া পদক্ষেপ রাজ্য সরকারের। আধুনিক চার্টার্ড বিমান ভাড়া নেওয়ার জন্য দরপত্রের আহ্বাণ করলো রাজ্য সরকার। সরকার এই মুহূর্তে ৭ থেকে ৯ জন যাত্রী বহন করতে পারে এরকম দুই ইঞ্জিনের সিক্স উইং বিমান ভাড়া নিতে চায়। জানা যাচ্ছে এই উড়ান প্রতি মাসে ৭৫ ঘন্টার ভাড়ার বিনিময়ে নেবে রাজ্য সরকার। প্রস্তাবিত সময়ের থেকে বেশি সময় চললে সেক্ষেত্রে অতিরিক্ত সময় বাবদ ভাড়াও দেবে রাজ্য সরকার। সূত্রের খবর, পরিবহণ দপ্তরের প্রাইম ট্রেনিং ইনস্টিটিউট এই দরপত্রের আহ্বাণ করেছে।

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

এই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে এমন বিমান প্রয়োজন যেগুলি বেহালা, মালদা, কোচবিহার বিমানবন্দরে হাজার মিটার রানওয়েতে ওঠানামা করতে পারবে। আর আবেদনকারী ঐ সংস্থা গুলিকে কেন্দ্রীয় অসামরিক প্রতিরক্ষা মন্ত্রকের অনুমোদিত হতে হবে। একইসাথে ঐ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে সংশ্লিষ্ট বিমানের চালকদের ভিভিআইপি’দের নিয়ে আকাশপথে উড়ানের বিষয়ে বিশেষ প্রশিক্ষণও থাকতে হবে। সেই সঙ্গে বিমান চালককে যে কোনও আবহাওয়ায় নিরাপদে বিমানচালনায় দক্ষ হতে হবে। বিমানের অন্দরে কমপক্ষে চারজন যাত্রী যাতে স্বচ্ছন্দে বসতে পারে তার ব্যবস্থাও থাকতে হবে। কিন্তু হঠাৎ করে রাজ্য সরকার চাটার্ড বিমান কিনতে চাওয়ায় তা নিয়ে প্রবল গুঞ্জন শুরু হয়েছে রাজনৈতিক মহলে, সামনেই লোকসভা নির্বাচন – তাই জন্যই কি তড়িঘড়ি কেনা হচ্ছে চাটার্ড বিমান প্রশ্ন তুলছে বিরোধী দলগুলি।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!