এখন পড়ছেন
হোম > জাতীয় > শুধু রাজ্যের কুখ্যাতরাই নন, আসন্ন নির্বাচনে “আতঙ্ক” হতে পারে ভিন রাজ্যে অপরাধীরাও! চলছে আটকানোর প্রস্তুতি

শুধু রাজ্যের কুখ্যাতরাই নন, আসন্ন নির্বাচনে “আতঙ্ক” হতে পারে ভিন রাজ্যে অপরাধীরাও! চলছে আটকানোর প্রস্তুতি



আসন্ন লোকসভা নির্বাচনের আগে রাজ্যে যাতে শান্তিপূর্ণ পরিবেশ থাকে তার জন্য কঠোর নিরাপত্তা ব্যবস্থাতে এখন থেকেই জোর দিচ্ছে নির্বাচন কমিশন। ইতিমধ্যেই অবৈধ লেনদেন আটকাতে এবং বে-আইনি অস্ত্রের কারবার বন্ধ করতে একাধিক পদক্ষেপ নিয়েছে কমিশনের কর্তারা।

আর এবার শুধুমাত্র রাজ্যের মধ্যে থাকা দুষ্কৃতীদের আটকানোই নয়, ভিন রাজ্য থেকে আসা অপরাধীদেরও যাতে চিহ্নিত করা যায় সেই জন্যও উদ্যোগ নেওয়া হচ্ছে কমিশনের তরফে বলে জানা গেছে। আর এরই অঙ্গ হিসেবে এবার হাওড়া সিটি পুলিশের গোয়েন্দা বিভাগের পক্ষ থেকে সেখানকার প্রতিটা হোটেল এবং রিসর্টে একটি নির্দেশিকা জারি করে জানানো হয়েছে যে, এই হাওড়া শহরে যে সমস্ত হোটেল ও রিসর্ট আছে সেখানে আসা অতিথিদের যাবতীয় তথ্য প্রতিদিন থানায় জমা করতে হবে।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

বিশেষজ্ঞদের মতে, ভোটের আগে যাতে রাজ্যে কোনোরুপ অপরাধ সংগঠিত হতে না পারে সেজন্য বাইরে থেকে আসা ব্যক্তিদের ওপরও নজরদারি চালাচ্ছে পুলিশ। অন্যদিকে বেআইনি অস্ত্র আমদানীর কারবার রুখতে হাওড়া স্টেশনকে বড় ট্রানজিট পয়েন্ট হিসেবে ধরে নিয়ে সেখানেও জোর নজরদারি চালানোর কাজ শুরু করা হয়েছে।

জানা গেছে, ইতিমধ্যেই হাওড়া ও সাঁতরাগাছি স্টেশনের ভেতরে এবং বাইরে সাদা পোশাকের পুলিশ মোতায়েন করা হয়েছে। অস্ত্র কারবারীদের বেশ কয়েকজনকে তারা গ্রেপ্তারও করেছে। আর অস্ত্র কারবার এবং অবৈধ লেনদেন আটকানোর পাশাপাশি এবার হাওড়ায় যে সমস্ত হোটেল এবং রিসর্টে বাইরে থেকে আসা ব্যক্তিরা উঠছেন, তাদের পরিচয় পত্র সংশ্লিষ্ট থানায় জমা দেওয়ার নির্দেশ দিল পুলিশ।

কেননা এর মধ্যে যদি কেউ কোনো অসৎ উদ্দেশ্যে আসে তাহলে তাকে সেখান থেকেই চিহ্নিত করতে পুলিশের পক্ষে অনেকটাই সুবিধা হবে বলে মনে করছে তদন্তকারীরা। আর তাই নির্বাচনের আগে সব রকম অপরাধমূলক ঘটনাকে রুখতে এ এক নয়া সিদ্ধান্ত প্রশাসনের। এদিন এই প্রসঙ্গে হাওড়ার পুলিশ কমিশনার বিশাল গর্গ বলেন, “ভোটের জন্য প্রয়োজনীয় সমস্ত রকম নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। পুলিশ সবসময় নজরদারি চালাচ্ছে।”

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!