এখন পড়ছেন
হোম > রাজ্য > রাজ্যের সর্বস্তরের স্বাস্থ্যকর্মীদের জন্য মুখ্যমন্ত্রীর নতুন ভাবনায় ফুল ফুটতে শুরু করল

রাজ্যের সর্বস্তরের স্বাস্থ্যকর্মীদের জন্য মুখ্যমন্ত্রীর নতুন ভাবনায় ফুল ফুটতে শুরু করল



জেলা প্রশাসনের সাথে যাতে রাজ্য প্রশাসনের সংযোগে যাতে কোনরূপ ব্যাঘাত না ঘটে সেই কারণে ক্ষমতায় আসার পর থেকেই জেলায় জেলায় প্রশাসনিক বৈঠক করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেইমতো সর্বস্তরের স্বাস্থ্য কর্মীদের সঙ্গে রাজ্যের স্বাস্থ্যভবনের ভাব বিনিময়ের রক্ষার্থে সেই মুখ্যমন্ত্রীর উদ্যোগেই শুরু হয়েছিল এক্সচেঞ্জ প্রোগ্রাম।

জানা গেছে, জেলায় জেলায় অনুষ্ঠিত এই এক্সচেঞ্জ প্রোগ্রামের এই প্রতিনিধি দলে থাকছেন অতিরিক্ত মুখ্যসচিব (স্বাস্থ্য), দপ্তরের চার সচিব, স্বাস্থ্য অধিকর্তা(শিক্ষা), স্বাস্থ্য অধিকর্তা, একজন অতিরিক্ত সচিব ও একজন যুগ্ম সচিব।

মূলত বেশ কয়েকটি কারণেই এই “এক্সচেঞ্জ প্রোগ্রাম” কর্মসূচি পালনের উদ্যোগ নিয়েছে রাজ্য সরকার। প্রথমত, মানুষের কাজে যাতে হয়রানি বন্ধ হয়, সাধারণ মানুষ তাদের সমস্যা জানাতে যাতে জেলার স্বাস্থ্য দপ্তরেই গিয়ে কথা বলতে পারেন এবং দ্বিতীয়ত, রাজ্যের স্বাস্থ্য ভবন ও জেলা স্বাস্থ্য দপ্তরের মধ্যে যেতে ভাব বিনিময়ের পরিবেশ তৈরি করা যায়।

ইতিমধ্যেই এই এক্সচেঞ্জ প্রোগ্রামটি নিয়ে গত 13 থেকে 29 শে সেপ্টেম্বর রাজ্যের 14 টি জেলার স্বাস্থ্য দপ্তরের সঙ্গে একটি বৈঠক করেছিল মিনি স্বাস্থ্যভবন। এবার উৎসবের মরশুম শেষ হতে না হতেই ফের এই কর্মসূচির লক্ষ্যে মাঠে নেমে পড়ল তারা।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

 

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

জানা গেছে, গতকাল উত্তর দিনাজপুরের রায়গঞ্জের পর এবার আজ সোমবার এই মিনি স্বাস্থ্য ভবনের প্রতিনিধি দল দক্ষিণ দিনাজপুর ও মালদহ জেলা পরিদর্শন করবেন। এদিকে আজ এই দুই জেলা পরিদর্শনের পরই এই প্রতিনিধিদল পাড়ি দেবে মুর্শিদাবাদের উদ্দেশ্যে। সব মিলিয়ে এবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের এক্সচেঞ্জ প্রোগ্রামকে বাস্তবায়িত করতে এবার জেলায় জেলায় ছুটছে মিনি স্বাস্থ্যভবনের কর্তারা।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!