এখন পড়ছেন
হোম > জাতীয় > শ্রীরাম কি আসলে ভারতের সংবিধান ‘স্বীকৃত’? ভূমিপূজনে বড়সড় তথ্য প্রকাশ কেন্দ্রীয় আইনমন্ত্রীর

শ্রীরাম কি আসলে ভারতের সংবিধান ‘স্বীকৃত’? ভূমিপূজনে বড়সড় তথ্য প্রকাশ কেন্দ্রীয় আইনমন্ত্রীর



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – 5 ই আগস্ট রাম মন্দিরের ভূমি পূজা এবং ভিত্তিপ্রস্তর স্থাপনকে ঘিরে ইতিমধ্যে সারা দেশ জুড়ে চরম উত্তেজনা। দীর্ঘদিনের বিতর্ক পেরিয়ে অবশেষে গেরুয়া শিবিরের জয় হয়েছেওলে মনে করা হচ্ছে। বিতর্কিত জমিতেই রাম মন্দির প্রস্তুত হতে চলেছে সুপ্রিম কোর্টের নির্দেশে। স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি রাম মন্দিরের ভিত্তিপ্রস্তর করতে পৌঁছেছেন অযোধ্যায়। আর সেই প্রাক্কালে এবার দেশের কেন্দ্রীয় আইনমন্ত্রী জনসমক্ষে নিয়ে এলেন আরেক গৌরবময় তথ্য।

অকাল দীপাবলিতে সেজে ওঠে অযোধ্যায় রাম মন্দিরে চলছে ভূমি পূজার তোড়জোড়। আর ঠিক সেই সময় কেন্দ্রীয় আইনমন্ত্রী রবিশঙ্কর প্রসাদ জানাচ্ছেন, শ্রীরামকে বহু আগেই ভারতীয় সংবিধান স্বীকৃতি দিয়েছে। এ প্রসঙ্গে তিনি সংবিধানের একটি অনুলিপি সোশ্যাল মিডিয়ায় টুইট করেছেন বলে জানা গেছে। আর সেই সঙ্গে রবি শংকর প্রসাদ জানিয়েছেন, ‘সংবিধানের মূল অনুলিপিতে মৌলিক অধিকার বিষয়ক অধ্যায়ের শুরুতে শ্রী রামের একটি স্কেচ রয়েছে। তার সঙ্গে রয়েছেন মাতা সীতা এবং ভাই লক্ষণও। এই ছবিটি রাবণ বধের পর অয্যোধ্যা ফিরে আসার চিত্রও হতে পারে’।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

রবি শংকর প্রসাদের টুইটটি প্রকাশ্যে আসার পর উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এবং প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংও তাঁকে সমর্থন করে আরেকটি অভিনন্দনমূলক টুইট করেন। অন্যদিকে ভারতের সাথে সাথে রাম মন্দির উৎসবে সামিল হতে চলেছে মার্কিন মুলুকও। আজ মার্কিন দেশেও শ্রীরামের প্রতিমূর্তি ভেসে উঠবে বলে জানা গেছে। তার সাথেই জয়ধ্বনী উঠবে শ্রীরামের নামে। মনে করা হচ্ছে, মার্কিন মুলুকের সাথে ভারতের সখ্যতার আর একটি নিদর্শন তৈরী হতে চলেছে।

অন্যদিকে করোনা আবহের মধ্যেই যেভাবে রাম মন্দিরের ভূমি পূজা নিয়ে গেরুয়া শিবির উঠে-পড়ে লেগেছে, তার পেছনে ভোটের রাজনীতিকে বেশি করে দেখছে বিরোধী শিবির। তবে বিশেষজ্ঞদের মতে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি যেভাবে একটার পর একটা লক্ষ্য সাধনে সফল হচ্ছেন, তাতে করে আগামী দিনে তাঁর জনপ্রিয়তা বৃদ্ধি পাবে। তবে ভোট রাজনীতির তত্ত্বকে উড়িয়ে দিচ্ছেন না বিশেষজ্ঞরাও। আপাতত সারা দেশের মানুষের কৌতুহলী নজর এখন অযোধ্যার দিকে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!