এখন পড়ছেন
হোম > অন্যান্য > চলে এলো শ্রাবণ মাস, এখন এই ৫টি জিনিস ভুলেও খাবেন না! খেয়েছেন তো মহাবিপদ! জেনে নিন বিস্তারে

চলে এলো শ্রাবণ মাস, এখন এই ৫টি জিনিস ভুলেও খাবেন না! খেয়েছেন তো মহাবিপদ! জেনে নিন বিস্তারে



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট –  দেখতে দেখতে আবার চলে এলো শ্রাবণ মাস। বলা হয়ে থাকে শ্রাবণ মাস ভগবান শিবের মাস। পুরাণে আছে এই শ্রাবণ মাসেই হয়েছিল সমুদ্র মন্থন। আর সেই মন্থন থেকে উঠে আসা বিষ নিজের কন্ঠে ধারণ করে নীলকন্ঠ হয়েছিলেন মহাদেব। হিন্দু ধর্ম মতে এই মাসে মহাদেবের পুজো করলে পূণ্য লাভ হয় এবং শ্রাবণের সোমবারগুলোয় শিব পুজো করলে পাবেন মহাদেবের কৃপাদৃষ্টি। এই মাসে শিব পূজা করলে যেমন পূণ্য লাভ হয়, তেমনই এই মাসে অসাত্ত্বিক জীবনযাপন করলে মহাদেব রুষ্ট হন। এমন পাঁচটি খাবার আছে যা কখনোই শ্রাবণ মাসে খেতে নেই। অন্যথা হলে সেই ব্যাক্তির জীবনে নেমে আসতে পারে চরম দুর্দশা। কী কী সেই পাঁচটি খাবার জেনে রাখুন।

১. শ্রাবণ মাসে আমিষ আহার করা উচিত নয় বলে মনে করেন অনেকে।  তাঁরা বলেন যদি আমিষ খেতেই হয় তবে অন্তত প্রতি সোমবার নিরামিষ খান এবং মহাদেবের পুজো দিন।

২. শ্রাবণ মাসে বেগুন একেবারেই খাবেন না। অনেকে এটিকে কুসংস্কার ভাবলেও এর যথেষ্ট বৈজ্ঞানিক ব্যাখ্যা আছে। শ্রাবণ মাস বর্ষা ঋতুর মাস। এই সময় বেগুনে খুব পোকা হয় এবং বেগুন নষ্ট হয় খুব তাড়াতাড়ি। তাই সেই দিক থেকেও এই মাসে বেগুন না খাওয়া ভাল।

৩. শ্রাবণ মাসে শাস্ত্রমতে কাঁচা দুধ খাওয়া শিব পুরাণ অনুযায়ী নিষিদ্ধ। তাই এই সময় কখনোই কাঁচা দুধ পান করবেন না।

৪. এই শ্রাবণ মাসে শাক জাতীয় খাবার খাওয়া নিষিদ্ধ বলে জানায় শিব পুরাণ। বৈজ্ঞানিকরাও একথা বলেন যে বর্ষায় নানান ধরণের ব্যাকটেরিয়ার বা পোকামাকড়ের জন্ম হয় শাক পাতায়। তাই এই সময় শাক খাওয়া মোটেই শুভ নয়।


দেশে যে কোনো দিন ব্যান হয়ে যেতে পারে হোয়াটস্যাপ। তাই এখন থেকে আমরা শুধুমাত্র টেলিগ্রাম ও সিগন্যাল অ্যাপে। প্রিয় বন্ধু মিডিয়ার নিউজ নিয়মিতভাবে পেতে যোগ দিন –

টেলিগ্রাম গ্রূপটাচ করুন এখানে

সিগন্যাল গ্রূপটাচ করুন এখানে



আপনার মতামত জানান -

৫. শাস্ত্রমতে শ্রাবণ মাসে কারোর মদ্যপান করা উচিৎ নয়। বিশেষ করে ব্রতধারীদের তো একেবারেই নিষিদ্ধ।

এই হলো পাঁচটি নিষিদ্ধ খাদ্য তালিকা যা কখনোই শ্রাবণ মাসে খাবেন না। তাছাড়াও এই মাসে শুভ ফল লাভের জন্য প্রতি সোমবার উপোষ করে শিবের পুজো দিন। এছাড়াও কিছু নিয়ম মেনে চললে আপনার ভাগ্য ফিরতে বাধ্য।

১. এই মাসে মাছেদের খেতে দিন। খাওয়ানোর সময় মনে মনে হর-পার্বতীকে স্মরণ করুন।

২. এই মাসে ভুলেও সাপ নিধন করবেন না শাস্ত্রমতে বারন।

৩. শাস্ত্রমতে এই মাসে দাড়ি না কামানোই মঙ্গল। এতে আপনার জীবনে দারিদ্র্য নেমে আসতে পারে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!