এখন পড়ছেন
হোম > রাজ্য > বর্ধমান > লোকসভার ঘুঁটি সাজাতে আজ দুর্গাপুরে ‘স্পেশাল’ বৈঠকে বসছে তৃণমূল কংগ্রেস

লোকসভার ঘুঁটি সাজাতে আজ দুর্গাপুরে ‘স্পেশাল’ বৈঠকে বসছে তৃণমূল কংগ্রেস



দুর্গাপুরে শাসক দল তৃণমূল কংগ্রেসের গোষ্ঠী কোন্দল দীর্ঘদিন ধরেই কালঘাম ছুটে এসে ঘাসফুল শিবিরের নেতাদের। দলীয় শীর্ষ নেতৃত্বের নির্দেশ সত্ত্বেও সেই গোষ্ঠী কোন্দল কোনমতেই থামানো যায়নি। কিন্তু আর কদিন পরেই লোকসভা নির্বাচন। তাই সেই নির্বাচনকে মাথায় রেখে ও মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘোষণা মত রাজ্যের 42 এ 42 টি লোকসভা কেন্দ্রই নিজেদের দখলে রাখতে এবার আজ দুর্গাপুরের সমস্ত নেতাদের নিয়ে সেখানকার 23 নম্বর ওয়ার্ডের রায়গুমঠি অফিসে একটি বৈঠকের আয়োজন করল শাসক দল তৃণমূল কংগ্রেস।

সূত্রের খবর, এই বৈঠকে যেমন দুর্গাপুরের সমস্ত ওয়ার্ডের ওয়ার্ড সভাপতিরা থাকবেন, ঠিক তেমনই ব্লক সভাপতি ও জেলা স্তরের প্রথম সারির সমস্ত নেতাদেরও উপস্থিত থাকতে বলা হয়েছে। একাংশের ধারণা, বর্তমানে এই দুর্গাপুর পুরসভার বেশ কয়েকটি ওয়ার্ডে শাসক দল তৃণমূল কংগ্রেসের নেতাদের মধ্যে তীব্র গোষ্ঠীদ্বন্দ্ব রয়েছে।

ফলে লোকসভা নির্বাচনের আগে সেই গোষ্ঠীদ্বন্দ্বকে মেটাতেই জেলা নেতৃত্ব এহেন বৈঠকের ডাক দিয়েছে। পাশাপাশি এই দুর্গাপুরে বামেদের দখলে কোনো ওয়ার্ড না থাকলেও এখানে এখনও সিপিএমের সংগঠন রয়ে গেছে।

ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

অন্যদিকে আসানসোল লোকসভা কেন্দ্রটি বর্তমানে বিজেপির দখলে থাকায় এবারেও যাতে সেই কেন্দ্রে জয় লাভ করা যায় তার জন্য এখানে বাড়তি নজর দিয়েছে গেরুয়া শিবির। আর তাই সেই বামেদের ভোট যাতে বিজেপির দিকে না চলে যায় তার জন্য দলের নেতাকর্মীদের সংগঠনকে শক্তিশালী করার নির্দেশ এই বৈঠক থেকেই দিতে পারে জেলা তৃণমূল নেতারা বলে মত বিশেষজ্ঞ মহলের।

তৃণমূল সূত্রের খবর, এদিনের এই বৈঠক থেকে একদিকে যেমন দলের গোষ্ঠীদ্বন্দ্ব রোধে সমস্ত নেতাদের একসাথে চলার বার্তা দেওয়া হবে, ঠিক তেমনি আসন্ন লোকসভা নির্বাচনের আগে গত আট বছরে রাজ্যের উন্নয়নে বর্তমান তৃণমূল সরকার ঠিক কি কি কাজ করেছে তার খতিয়ানও সাধারণ মানুষের কাছে তুলে ধরার জন্য নির্দেশ দেওয়া হবে। হঠাৎ কেন এই বৈঠক?

এদিন এই প্রসঙ্গে পশ্চিম বর্ধমান জেলা তৃণমূলের সভাপতি ভি শিবদাসন দাসু বলেন, “আমরা সব জায়গায় বৈঠক করছি। দুর্গাপুরের নেতাদের সঙ্গেও আসন্ন লোকসভা নির্বাচন নিয়ে আলোচনা করা হবে।” সব মিলিয়ে একদিকে দলের সংগঠনকে চাঙ্গা করা, আর অপরদিকে দলের সকল নেতাদের একসাথে চলার বার্তা দিয়ে আজ আসন্ন লোকসভা নির্বাচনের আগে দলীয় সংগঠনকে চাঙ্গা করতে দুর্গাপুরে বিশেষ বৈঠকে বসতে চলেছে শাসক দল তৃণমূল কংগ্রেস।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!