এখন পড়ছেন
হোম > রাজনীতি > কংগ্রেস > সোনিয়ার ভরসা সেই মমতাই! করোনা আবহে আবারও কি বিরোধী জোটের মুখ হতে চলেছেন তৃণমূল নেত্রী?

সোনিয়ার ভরসা সেই মমতাই! করোনা আবহে আবারও কি বিরোধী জোটের মুখ হতে চলেছেন তৃণমূল নেত্রী?



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – ফের কি বিজেপি বিরোধী জোট এককাট্টা হতে চলেছে গোটা দেশে? এবার জাতীয় স্তরে বিরোধী শক্তিকে আরও শক্তিশালী করতে মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে প্রস্তাব পাঠালেন কংগ্রেস নেত্রী সোনিয়া গান্ধী। করোনা পরিস্থিতির মধ্যে নিট এবং জেইইই পরীক্ষা নেওয়ার বিরোধিতা করে বুধবার দেশের বিরোধী রাজনৈতিক দলগুলোর মুখ্যমন্ত্রীদের নিয়ে হতে চলেছে একটি ভার্চুয়াল বৈঠক। যা নিঃসন্দেহে জল্পনার সৃষ্টি করেছে গোটা দেশজুড়ে।

সূত্রের খবর এদিন দুপুরে সোনিয়া গান্ধীর পক্ষ থেকে মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে একটি বার্তা আসে। বিরোধী জোটকে শক্তিশালী করতে এবং কেন্দ্রের মোদির সরকারকে চাপে রাখতে দ্রুত বৈঠক করার কথা বলেন সোনিয়া গান্ধী। আর তখনই মমতা বন্দ্যোপাধ্যায় তাকে প্রস্তাব দেয় যে, করোনা পরিস্থিতির মধ্যে ছাত্রছাত্রীদের ওপর নিট এবং জেইই চাপিয়ে দেওয়ার সিদ্ধান্তের প্রতিবাদে এই বৈঠক করা হোক। আর মমতা বন্দ্যোপাধ্যায়ের এই প্রস্তাবকে মান্যতা দিয়ে সাথে সাথে তাতে রাজি হয়ে যান সোনিয়া গান্ধী।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

আর তারপরেই ঠিক হয়, বুধবার দুপুর আড়াইটার সময় অনলাইনে বিজেপি বিরোধী সমস্ত রাজ্যের মুখ্যমন্ত্রীদের নিয়ে এই ভার্চুয়াল বৈঠক অনুষ্ঠিত হবে। তবে মমতা বন্দ্যোপাধ্যায়ের এই প্রস্তাবে প্রথমে একটু সময় চেয়ে নেন সোনিয়া গান্ধী। পরবর্তীতে সন্ধ্যার পর সেই প্রস্তাবে রাজি হয়ে এই ব্যাপারে তৃণমূল নেত্রী তথা বাংলার মুখ্যমন্ত্রীকে সবুজ সঙ্কেত দেন তিনি। আর এখানেই জল্পনা তৈরি হয়েছে, তাহলে কি আবার নতুন করে বিরোধী জোট গোটা দেশে দানা বাঁধতে চলেছে?

গত লোকসভা নির্বাচনের আগে বিজেপিকে কুপোকাত করতে এই বিরোধী জোট তৈরির সম্ভাবনা দেখা দিয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত তারা সাফল্য পায়নি। আর এবার সমস্ত বিজেপি বিরোধী রাজ্যের মুখ্যমন্ত্রীদের নিয়ে সোনিয়া গান্ধীর উদ্যোগে এই বৈঠক নিঃসন্দেহে তাৎপর্যপূর্ণ।

তবে এবারের বৈঠকেও যেভাবে মমতা বন্দ্যোপাধ্যায়কে গুরুত্ব দেওয়ার কথা শোনা গেল, তাতে ফের বিজেপি বিরোধিতায় যে মমতা বন্দ্যোপাধ্যায় প্রধান মুখ হতে চলেছে গোটা দেশজুড়ে, তা বলার অপেক্ষা রাখে না। এখন বুধবার কংগ্রেস সহ অন্যান্য বিজেপি বিরোধী দলগুলোর ভার্চুয়াল বৈঠক থেকে কি উঠে আসে, সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!