এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > সোনার বাংলা গড়তে বিজেপি কাজে লাগাচ্ছে বিদ্বজ্জনেদের

সোনার বাংলা গড়তে বিজেপি কাজে লাগাচ্ছে বিদ্বজ্জনেদের



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – রাজনীতির মঞ্চে বরাবরই দেখা গিয়েছে যে কোন রাজনৈতিক দলের হয়ে সমাজের বেশকিছু নামজাদা ব্যক্তিত্ব নিজেদের মতামত দেন, কথা বলেন কিছু নির্দিষ্ট দলের হয়ে। যখন রাজ্যে বাম জমানা ছিল, তখন বাম শিবিরের পক্ষে সমাজের উচ্চ স্তরের অনেক ব্যক্তিত্বরাই কথা বলতেন। যাদেরকে বাম বুদ্ধিজীবী বলে উল্লেখ করা হতো। তৃণমূলের সময়তেও সেরকমই বুদ্ধিজীবীদের আনাগোনা দেখা গিয়েছে। কিন্তু এবার গেরুয়া শিবিরের অলিন্দেও শুরু হয়েছে বুদ্ধিজীবী সেল তৈরি করার কাজ।

বাংলার মানুষের মন জয় করতে আইআইটি পাস ইঞ্জিনিয়ার, শিক্ষক, প্রফেসর, আইনজীবী, চিকিৎসকসহ একাধিক পদের অধিকারীদের নিয়েই বুদ্ধিজীবীদের দল হিসেবে গেরুয়া শিবির তৈরি করছে ‘প্রফেশনাল ফর বেঙ্গল’ নামক একটি সংগঠন। একুশের বিধানসভা নির্বাচনে এই সংগঠন বাংলার বুকে গেরুয়া ঝড় তুলতে সাহায্য করবে বলে মনে করা হচ্ছে। অমিত শাহের বাংলা সফরের পরেই গেরুয়া বুদ্ধিজীবীদের একত্রিত করার কথা ভেবে কাজ শুরু করে বিজেপি।

ইতিমধ্যেই গেরুয়া শিবিরের পক্ষ থেকে সমাজের বিভিন্ন বিশিষ্টজনদের নিয়ে অরাজনৈতিকভাবে একটি সংগঠন গড়ে তোলা হয় এবং জানা গেছে, এই সংগঠন কেন্দ্রীয় সরকারের গুরুত্বপূর্ণ কাজগুলিকে জনসাধারণের সামনে তুলে ধরবে। অন্যদিকে বুদ্ধিজীবীদের একত্রিত করে প্রচার চালানোর যে পরিকল্পনা করা হয়েছে গেরুয়া শিবির থেকে, তা বাস্তবায়িত করার দায়িত্ব দেওয়া হয়েছে অনুপম হাজরার কাঁধে। অন্যদিকে বিজেপি দাবি করেছে, তৃণমূল বা সিপিএমের বুদ্ধিজীবী সংগঠনের থেকে তাঁদের বুদ্ধিজীবী সংগঠন যথেষ্টই আলাদা।


ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

গতে বাঁধা রাজনীতির মধ্যে সীমাবদ্ধ না থেকে বুদ্ধিজীবীদের নিয়ে বিজেপির বিভিন্ন রাজনৈতিক কাজে অংশগ্রহণ করবে গেরুয়া শিবিরের বুদ্ধিজীবীরা। আপাতত বিজেপির নির্বাচনী ইস্তেহার তৈরির কমিটিতে বুদ্ধিজীবীরা থাকতে চলেছেন। অন্যদিকে ইতিমধ্যেই বুদ্ধিজীবী সেল তৈরি করে মানুষের কাছে পৌঁছানোর জন্য গেরুয়া শিবিরের নতুন কর্মসূচি হলো ‘লক্ষ্য সোনার বাংলা’। এই কর্মসূচির মাধ্যমে গেরুয়া শিবির প্রচার করতে চলেছে- আগামী দিনে বিজেপি ক্ষমতায় এলে বাংলা পরিণত হবে ‘সোনার বাংলায়’।

এ প্রসঙ্গে বিজেপি রাজ্যসভার সাংসদ স্বপন দাশগুপ্ত সাংবাদিক সম্মেলনে জানান, 294 টি বিধানসভায় 50 জন করে বুদ্ধিজীবী সদস্য বাংলার মানুষের সঙ্গে সংযোগ গড়ে তুলবেন। বিশেষজ্ঞদের মতে, গেরুয়া শিবির একুশের বিধানসভা নির্বাচনের পরিপ্রেক্ষিতে তৃণমূল শিবিরকে টেক্কা দিতে এবার সাথে নিচ্ছে রাজ্যের বিদ্বজ্জনেদের। আপাতত রাজ্যের বুদ্ধিজীবী সেল কতটা সাধারণ মানুষের সঙ্গে জনসংযোগ গড়ে তুলতে পারে, সে দিকেই লক্ষ্য রাখবে রাজ্যের ওয়াকিবহাল মহল।

 

আপনার মতামত জানান -

ট্যাগড
Top
error: Content is protected !!