এখন পড়ছেন
হোম > অন্যান্য > লকডাউনে ঝকঝকে ত্বক পেতে বাড়িতেই খুব অল্প খরচে ও ঝটপট বানিয়ে ফেলুন এই ফেসপ্যাক গুলো!

লকডাউনে ঝকঝকে ত্বক পেতে বাড়িতেই খুব অল্প খরচে ও ঝটপট বানিয়ে ফেলুন এই ফেসপ্যাক গুলো!



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – করোনা আবহে বন্ধ দোকানপাট, জনজীবন স্তব্ধ। আনলক প্রক্রিয়া শুরু হলেও সোশাল ডিসটেন্সিং মানা যাবে না এমন সব কিছুই বন্ধ। ফলে পার্লার স্পা থেকে শুরু করে রূপচর্চায় সুন্দরী হয়ে ওঠার আহ্বান এখন আপাতত স্থগিত। তবে তাই বলে কি আপনার ত্বকের যত্ন হবে না? নিশ্চয়ই হবে। সেই জন্যই আপনার জন্য রইলো ঘরোয়া উপাদানে বাড়িতে তৈরী কিছু ফেসপ্যাক এর কালেকশন। দেখেনিন –

১)তৈলাক্ত ত্বকের জন্য- এক্ষেত্রে চন্দনের গুঁড়া, গোলাপ জল মিশিয়ে তৈরি করতে পারেন ফেস প্যাক। তবে চাইলে সাথে বেসন বা ল্যাভেন্ডার অয়েল বা ট্রি ট্রি ওয়েল ব্যবহার করতে পারেন।

২) ব্রণ প্রবণ ত্বকের জন্য – ওটস ও টকদই এক্ষেত্রে সবচেয়ে ভালো বলে মনে করা হয়। মিক্সিতে ওটস গুঁড়িয়ে নিয়ে তাতে টকদই মিশিয়ে তৈরি করতে পারেন এই প্যাক। সঙ্গে চাইলে মেশাতে পারেন মধু বা টি ট্রি অয়েল।

৩) শুষ্ক ত্বকের জন্য- শুষ্ক ত্বকের জন্য স্টবেরি আর দুধের প্যাক ভালো বলে মনে করা হয়। এখানে দুধের বদলে টকদই মিশিয়ে নিতে পারেন। আবার দুধের সঙ্গে সর বা বেসন মেশাতে পারেন চাইলে। খানিক্ষণ মুখে রেখে শুকিয়ে গেলে ঠাণ্ডা জলে ধুয়ে ফেলুন।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

৪) সব ধরনের ত্বকের জন্য – এক্ষত্রে একটি বাটিতে ৪ চামচ বেসন, দু চামচ দুধ, আর অল্প হলুদ দিয়ে তৈরি করে নিন প্যাক। হলুদ গুঁড়ো বা বাটা দুটোই ব্যবহার করতে পারবেন। কিছুক্ষণ রেখে ঠাণ্ডা জলে ধুয়ে নিন।

৫) ফুলের প্যাক – ফুলের পাপড়ি শুকিয়েও আপনি তৈরি করতে পারেন আপনার পছন্দের প্যাক। সেক্ষেত্রে গোলাপ ফুলের পাপড়ি শুকিয়ে তা গুঁড়ো করে, তাতে গ্লিসারিন আর দুধ মেশালেই তৈরি হয়ে যাবে।

তবে প্রতিটি প্যাকই রাতে ঘুমনোর আগে বা স্নান করার খানিকক্ষণ আগে লাগলে ভালো উপকার পাওয়া যায় বলে জানা গেছে। তাহলে আর দেরি না করে আপনার ত্বকের সঙ্গে মিলিয়ে তৈরি করে ফেলুন আপনার পছন্দের প্যাকটি।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!