এখন পড়ছেন
হোম > রাজনীতি > তৃণমূল > করোনা আবহে এই হেভিওয়েট বিধায়কের উপরেই ভরসা রাখলেন মমতা, দিলেন বড়সড় দায়িত্ব, জানুন বিস্তারে

করোনা আবহে এই হেভিওয়েট বিধায়কের উপরেই ভরসা রাখলেন মমতা, দিলেন বড়সড় দায়িত্ব, জানুন বিস্তারে



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – করোনা ভাইরাসের কারণে সঠিক সময়ে পৌরসভার নির্বাচন করানো সম্ভব হয়নি। তাই মেয়াদোত্তীর্ণ পৌরসভাগুলোতে প্রশাসক মন্ডলী গঠন করে দিয়েছে রাজ্য সরকার। আর এবার সমস্ত জল্পনার অবসান ঘটিয়ে আসানসোল পৌরসভার প্রশাসনিক চেয়ারম্যান করা হল মেয়র জিতেন্দ্র তিওয়ারিকে। সূত্রের খবর, এদিন বোর্ড অফ অ্যাডমিনিস্ট্রেশনের পক্ষ থেকে একটি তালিকা প্রকাশিত হয়েছে। যেখানে চেয়ারম্যান পদে রাখা হয়েছে জিতেন্দ্র তিওয়ারিকে। স্বাভাবিকভাবেই এর ফলে জিতেন্দ্রবাবুর দায়িত্ব এবং প্রভাব অনেকটাই বৃদ্ধি পেল বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

প্রসঙ্গত উল্লেখ্য, সেই মার্চ মাস থেকে শুরু হয়েছে করোনা ভাইরাসের দাপট। তার মাঝেই একাধিক পৌরসভার মেয়াদ উত্তীর্ণ হয়ে গিয়েছিল। স্বাভাবিক ভাবেই করোনাভাইরাস ভয়াবহ আকার ধারণ করায় এবং সামাজিক দূরত্ব পালন বাধ্যতামূলক হয়ে যাওয়ায় সেই নির্বাচন অনুষ্ঠিত করা সম্ভব হয়নি। যার ফলে একের পর এক মেয়াদোত্তীর্ণ পৌরসভাগুলোতে প্রশাসক বসিয়ে দেওয়া হয়েছে। যা নিয়ে প্রশ্ন তুলেছিল বিরোধীরা।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

কিন্তু সম্প্রতি মেয়াদোত্তীর্ণ হয়ে যায় আসানসোল পৌরসভার। তাই সেখানে প্রশাসক মন্ডলীর চেয়ারম্যান কে হবে, তা নিয়ে ব্যাপক জল্পনা তৈরি হয়েছিল। অবশেষে মেয়র জিতেন্দ্র তিওয়ারিকেই সেখানে চেয়ারম্যানের দায়িত্ব দেওয়া হল। তবে শুধু জিতেন্দ্র তিওয়ারিকে চেয়ারম্যান করাই নয়, এখানে বোর্ডের সদস্য হিসেবে বেশ কয়েকজনকে রাখা হয়েছে। যার মধ্যে রয়েছে, অমর চট্টোপাধ্যায়, পূর্ণশশী রায়, অভিজিৎ ঘটক, অঞ্জনা শর্মা, মীর হাসিম এবং অশোক রুদ্রর মত ব্যক্তিত্বরা।

তবে মমতা বন্দ্যোপাধ্যায় এবং রাজ্য সরকার জিতেন্দ্র তিওয়ারির উপর ভরসা রাখায় এখন অনেকটাই খুশি সেই জিতেন্দ্রবাবু। তিনি বলেন, “মুখ্যমন্ত্রী যে দায়িত্ব দিয়েছেন, তা যথাসাধ্য পূরণ করার চেষ্টা করব।” রাজনৈতিক বিশেষজ্ঞরা বলছেন, বিধানসভা নির্বাচনের আগে এই আসানসোল পৌরসভার দায়িত্ব কার হাতে থাকবে, তা নিয়ে ব্যাপক চাঞ্চল্য তৈরি হয়েছিল। অবশেষে সেই পৌরসভার প্রাক্তন মেয়র জিতেন্দ্র তিওয়ারিকে সেখানকার প্রশাসক মন্ডলীর প্রধান করে তার উপর ভরসা রাখছে রাজ্য সরকার। যার ফলে বিশেষজ্ঞদের একাংশ বলছেন, মমতা বন্দ্যোপাধ্যায় আসানসোলের ক্ষেত্রে এখন সবথেকে বড় ভরসা করছেন জিতেন্দ্র তিওয়ারিকে। এদিনের সিদ্ধান্তের ফলে তা আরও একবার স্পষ্ট হয়ে গেল বলে দাবি বিশেষজ্ঞদের। সব মিলিয়ে গোটা পরিস্থিতি কোথায় গিয়ে দাঁড়ায়, সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!