এখন পড়ছেন
হোম > জাতীয় > মাথায় হাত স্মৃতি ইরানি-র , সরানো হল পদ থেকে

মাথায় হাত স্মৃতি ইরানি-র , সরানো হল পদ থেকে



সমস্যা যেন পিছুই ছাড়ছে কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানির।এবার ফের ডানা ছাটা গেল তাঁর। সূত্রে খবর, সম্প্রতি নীতি আয়োগের এক বিশেষ আমন্ত্রিত সদস্যপদ থেকে সরিয়ে দেওয়া হয় তাঁকে। তাঁর জায়গায় আনা হল কেন্দ্রীয় মন্ত্রীসভার আর এক সদস্য প্রকাশ জাভরেকর কে। প্রসঙ্গত উল্লেখ্য, স্মৃতি ইরানি মানব সম্পদ উন্নয়ন মন্ত্রকের দায়িত্ব পাওয়ার সাথে সাথেই নীতি আয়োগের বিশেষ পদে বসেন। আর এবার সেই স্মৃতি ইরানিকে সরিয়েই তাঁর জায়গা দখল করলেন বর্তমান মানব সম্পদ উন্নয়ন মন্ত্রী প্রকাশ জাভড়েকর।সূত্রে খবর, এই নীতি আয়োগে সাথে যুক্ত করা হচ্ছে ইন্দ্রজিৎ সিংকেও।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

জানা যায়, গত 15 মে তথ্য সম্প্রচার মন্ত্রী স্মৃতি ইরানিকে সরিয়ে তাঁর জায়গায় আনা হয় রাজ্যবর্ধন সিং রাঠৌরকে। এই রাজ্যবর্ধন সিং এতদিন তথ্য সম্প্রচার মন্ত্রকেরই প্রতিমন্ত্রীর দায়িত্ব সামলেছেন। বর্তমিনে তিনি একমাত্র বস্ত্র মন্ত্রী হিসাবেই রয়েছেন।কিন্তু এইভাবে স্মৃতি ইরানির ডানা ছাটার পেছনে কী অন্য কোনও কারন রয়েছে! সূত্রে খবর, গত এপ্রিল মাসে ভুয়ো খবর সংক্রান্ত বিষয়ে এক নির্দেশিকা জারি করেন খবরের শিরোনামে আসেন এই মন্ত্রী। এমনকী নির্দেশিকায় এও বলা হয় যে, কেউ যদি ভুয়ো খবর প্রকাশ করে তাহলে তাঁর বিরুদ্ধে কঠোর ব্যাবস্থা নেওয়া হবে। যার ফলে এই নির্দেশিকার বিরুদ্ধে দেশজুড়ে হইহই রব ওঠতে শুরু করে। এরপরই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মাঠে নামেন এবং এই নির্দেশ প্রত্যাহারও করা হয়।
রাজনৈতিক মহল মনে করছে, দেশজুড়ে এই নির্দেশিকার বিরুদ্ধে যে ঝড় উঠেছিল তাতে স্মৃতি ইরানিকে তাঁর দায়িত্ব থেকে না সরালে ভবিষ্যতে হয়ত তা বুমেরাং হয়ে ফিরতে পারত গেরুয়া শিবিবের কাছে। তাই বিজেপি আগেভাগেই ড্যামেজ কন্ট্রোলে নেমে দ্বায়িত্ব থেকেই সরিয়ে দিল স্মৃতি ইরানিকে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!