এখন পড়ছেন
হোম > জাতীয় > ভয়াবহ অবস্থার মুখে ছোট শিল্প থেকে কৃষি – কেন্দ্রকে বোঝানোর চেষ্টায় অমিত মিত্র

ভয়াবহ অবস্থার মুখে ছোট শিল্প থেকে কৃষি – কেন্দ্রকে বোঝানোর চেষ্টায় অমিত মিত্র



ব্যাঙ্কের অনাদায়ী ঋন নিয়ে বহুদিন আগে থেকেই কেন্দ্রের বিরুদ্ধে তোপ দেগে আসছিলেন রাজ্যের অর্থমন্ত্রী অমিত মিত্র। কিন্তু এবারে সেই কেন্দ্রকে এইসব নিয়ে রীতিমত সতর্ক করলেন তিনি। গত শুক্রবার কোলকাতায় আইসিসি আয়োজিত ব্যাঙ্ক সংক্রান্ত এক অনুষ্টানে উপস্থিত হয়ে রাজ্যের অর্থমন্ত্রী অমিত মিত্র বলেন, “নতুন করে রাস্ট্রায়ত্ত ব্যাঙ্কগুলির অনুৎপাদক সম্পদের পরিমান চার লক্ষ টাকা বৃদ্ধি পেয়েছে। আর এতে ঝন নিয়ে শোধ না করায় ব্যাঙ্কের বোঝার পরিমান বেড়ে দাড়িয়েছে 15 লক্ষ কোটি টাকা।”

সূত্রের খবর, 2014 র মার্চ মাসে এই অনুৎপাদক সম্পদের পরিমান ছিল 2 লক্ষ কোটি টাকা। আর  2018 র মার্চে তার সংখ্যা দাড়িয়েছে 10 লক্ষ 25 হাজার কোটি টাকায়। আর এর ফলেই ছোট ও মাঝারি শিল্প এবং কৃষিতে তীব্র প্রভাব পড়বে বলে জানান অমিত মিত্র। তবে দেশে যখন এই অবস্থা তখন বাংলা এই অমানিশা কাটিয়ে উঠতে সক্ষম হয়েছে বলেও এদিন দাবি করেন তিনি।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রব্লেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

জানা গেছে, বাংলায় ছোট শিল্পের ক্ষেত্রে 2018 সালে যে ঋন দেওয়া হয়েছে তার তুলনায় চলতি বছরে সেই ঝনদানের সংখ্যা পাঁচগুন বৃদ্ধি পেয়েছে। এদিনের এই অনুষ্টানে নোট বাতিল ও জিএসটি ইস্যুতেও কেন্দ্রকে কড়া ভাষায় আক্রমন করেন রাজ্যের অর্থমন্ত্রী। তিনি বলেন,” দেশে সঙ্কটজনক পরিস্থিতি। ব্যাঙ্কে অনাদায়ী ঝন বাড়ছে অথচ সমাধান করার ব্যাপারে কোনো পদক্ষেপ না নিয়ে মুখে কুলুপ এঁটে বসেছে কেন্দ্র সরকার।”  সব মিলিয়ে কেন্দ্রের বিরুদ্ধে ফের সোচ্চার হলেন বঙ্গের অর্থমন্ত্রী অমিত মিত্র।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!