এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > মুখ্যমন্ত্রীর স্বপ্নের প্রকল্পে প্রাপ্তি মাত্র ২ টাকা কমিশন! কালীঘাটের অদূরে ধর্নায় SLO-রা

মুখ্যমন্ত্রীর স্বপ্নের প্রকল্পে প্রাপ্তি মাত্র ২ টাকা কমিশন! কালীঘাটের অদূরে ধর্নায় SLO-রা



বেতন ও ভাতা নিয়ে গোটা রাজ্য জুড়েই – সরকারি কর্মচারী থেকে শিক্ষক, সংগঠিত থেকে অসংগঠিত শ্রমিক – সকলেরই বিক্ষোভ দিনদিন বাড়ছে। গোটা রাজ্যজুড়েই বর্তমান রাজ্য সরকারের কাছে ভাতা ও বেতন বৃদ্ধি নিয়ে আন্দোলন দিনদিন বৃদ্ধি পাচ্ছে বিভিন্ন সংগঠনের তরফে। সকলেরই প্রায় একই দাবি, তাঁরা রাজ্য সরকারের কাজ এগিয়ে নিয়ে গেলেও, তাঁদের যে বেতন বঞ্চনা – তাতে তাঁদের পরিবারের অবস্থা দিনদিন করুণতর হয়ে উঠছে।

আর এবার, সেই ক্ষোভকেই সামনে রেখে মুখ্যমন্ত্রীর কালীঘাটের বাড়ির অদূরে ধর্নায় বসলেন, তাঁর অন্যতম স্বপ্নের প্রকল্প ‘সামাজিক সুরক্ষা যোজনার’ কর্মীরা। তাঁদের দাবি, তাঁদের হাত ধরেই, বাংলার এক কোটিরও বেশি মানুষকে সামাজিক ও অর্থনৈতিক ভবিষ্যতের সুরক্ষা প্রদান করা হয়। কিন্তু, এই প্রকল্পের মূল কারিগর হওয়া সত্ত্বেও, SLO-রা আজও সামান্য মাত্র দু টাকা কমিশনে কাজ করতে বাধ্য হন। ফলে আজকের চরম অগ্নিমূল্যের বাজারে, এই টাকা দিয়ে তাঁরা সংসার চালাবেন কি করে?

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

রাজ্য সরকারের এই সিদ্ধান্তে, তাঁদের নিজস্ব জীবন তো বটেই, তাঁদের পারিবারিক জীবনও চরম অনিশ্চয়তার মধ্যে পড়ে গেছে। তার থেকেও বড় কথা, এই সংগঠন সম্পূর্ণরূপে রাজ্য সরকারকে সমর্থন করে। আর তাই, চরম আর্থিক বঞ্চনা সত্ত্বেও রাজ্য সরকারের কাজে কোনো ঢিলেমি বা বাধা পড়তে দেয় নি। তা সত্ত্বেও, শ্রম দপ্তরের 5 হাজারেরও বেশি কর্মীর জীবন আজ অনিশ্চিত ভবিষ্যৎ-এর সামনে দাঁড়িয়ে। ফলে, মুখ্যমন্ত্রীর কাছে করুণ আকুতি নিয়ে তাঁরা তাঁর বাড়ির অদূরেই ধর্নায় বসেছেন।

তাঁদের দাবি আজকের দিনে দুইটাকে কমিশনের সংসার চলে না – তাই তাঁদের একটি মাসিক ভাতা প্রদান করা হোক। মাননীয়া মুখ্যমন্ত্রীর স্বপ্নের প্রকল্পকে, তাঁরা দিনের পর দিন কঠিন পরিশ্রম করে এগিয়ে নিয়ে চলেছেন, অথচ তাঁদের পরিবারের মুখে কার্যত আজ ভাত নেই! তাই এই অসহনীয় অবস্থা থেকে বেরিয়ে আসার জন্য তাঁরা কাতরভাবে তাকিয়ে আছেন মুখ্যমন্ত্রীর দিকে। তাঁদের আশা মুখ্যমন্ত্রী মানবিকভাবে তাঁদের দাবি শুনবেন এবং তাঁদের জন্য একটি মাসিক ভাতার ব্যবস্থা করে তাঁদের পরিবারকে বাঁচাবেন।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!