এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > স্কাইওয়াক থেকে ৫ কোটি টাকা ব্যয়ে ভোগগৃহ – আগামী দুমাসেই বদলে যাচ্ছে দক্ষিনেশ্বর

স্কাইওয়াক থেকে ৫ কোটি টাকা ব্যয়ে ভোগগৃহ – আগামী দুমাসেই বদলে যাচ্ছে দক্ষিনেশ্বর



দেশ-বিদেশ থেকে পূণ্যার্থী-পর্যটক টানতে ঢেলে সাজানো হচ্ছে দক্ষিণেশ্বর। আর তাই মমতা বন্দ্যপাধ্যায়ের সরকার বেশ কিছুদিন ধরেই কিছু লক্ষ্যনীয় উদ্যোগ নিয়েছেন। তৈরি হচ্ছে স্কাইওয়াক – যা শেষ হলে ভোল বদলে যাবে এলাকার। এবার তাতে যোগ হল নতুন চমক – কলকাতার পুণ্যার্থীদের মা ভবতারিণীর ভোগ খাওয়ার সুবিধা করে দিতে রাজ্য সরকারের তরফে কেএমডিএ একটি আধুনিক ভোগগৃহ তৈরি করবে দক্ষিণেশ্বরে।

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

পাঁচ কোটি টাকা ব্যয়ে তৈরি এই ভোগগৃহে ৬০০ জন পুণ্যার্থী একসঙ্গে বসে ভোগ খেতে পারবেন। মন্দির সংলগ্ন দক্ষিণেশ্বর কালী টেম্পল অ্যান্ড দেবোত্তর এস্টেট অফিসের গায়ে নির্মিত এই ভোগগৃহে রান্নার জায়গা ও পানীয় জলের ব্যবস্থাও থাকবে। সেপ্টেম্বরের মাঝামাঝি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে স্কাইওয়াকের উদ্বোধনের পরিকল্পনা থাকলেও বেশ কিছু দোকান সরাতে গিয়ে সমস্যায় পড়তে হয় নির্মাণকারী সংস্থাকে। তাই পেছিয়ে যায় স্কাইওয়াকের উদ্বোধন।

সরকারের তরফে অবশ্য উদ্বোধন পিছিয়ে যাওয়ার পিছনে অন্য যুক্তি দেওয়া হয়েছে। নিরাপত্তা নিশ্চিত করতে বা বলা ভালো পোস্তাকাণ্ডের পুনরাবৃত্তি আটকাতে রেলের অনুমোদিত সংস্থা রাইটস-এর থেকে ‘সেফটি সার্টিফিকেট’ নিয়েই স্কাই ওয়াকের উদ্বোধন করতে চাইছে কেএমডিএ। এরজন্য প্রাথমিকভাবে ১৪ সেপ্টেম্বর দিনটি বাছা হয়েছে বলে জানা গিয়েছে। তবে স্কাইওয়াক চালু হলে বিবেকানন্দ সেতু দিয়ে আসা গাড়িগুলি ডানলপ যাওয়ার পথে যানজটে পড়বে বলেই আশঙ্কা করা হচ্ছে।

শুধু এসকালেটরওলা স্কাইওয়াক বা আধুনিক ভোগগৃহ নয়, দক্ষিণেশ্বর মন্দির চত্বরকে আরও আকর্ষণীয় করতে মমতা সরকার পঞ্চবটির সৌন্দর্যায়ন, আধুনিক সুযোগ সুবিধা সম্পন্ন বিশ্রামাগার, ফুল ও মায়ের প্রসাদ কেনার জন্য ডালা আর্কেড ইত্যাদিও তৈরি করছে। তবে স্থানীয় সাধারন মানুষের দাবি, সৌন্দর্যায়নের পাশাপাশি মুখ্যমন্ত্রী যদি অন্যান্য দিকেও একই গুরুত্ব দিয়ে নজর দেন তাহলে সব কিছুই সার্থক হয়। কারণ শিক্ষা-স্বাস্থ্য-জীবিকার মত মানুষের গুরুত্বপূর্ণ চাহিদাগুলি অপূর্ণ থেকে গেলে শুধু সৌন্দর্যায়ন দিয়ে কিছুই হবে না বলে দাবি তাঁদের।

আপনার মতামত জানান -

Top
Facebook Friends
error: Content is protected !!