এখন পড়ছেন
হোম > রাজ্য > সিঙ্গুরে গোষ্ঠীদ্বন্দ্ব সমাধানে বড় পদক্ষেপ – ডানা ছাঁটা হল হেভিওয়েটের, দায়িত্ত্বে আর এক হেভিওয়েট

সিঙ্গুরে গোষ্ঠীদ্বন্দ্ব সমাধানে বড় পদক্ষেপ – ডানা ছাঁটা হল হেভিওয়েটের, দায়িত্ত্বে আর এক হেভিওয়েট



কথায় আছে, জমিতে ভালো চাষ না করলে তার ফসল ভালো মত হয় না। আর এখন সেইরকমই অবস্থা একদা রাজ্যের পরিবর্তনের গড় সিঙ্গুরে। একসময় যেখানে ছিল ঘাসফুলের দাপট, আজ সেখানেই শাসক শিবিরের নেতায় নেতায় গন্ডগোলে উত্তপ্ত পরিস্থিতি। গ্রামের মাস্টারমশাই বলে পরিচিত তৃনমূল বিধায়ক রবীন্দ্রনাথ ভট্টাচার্যর সাথে ব্লক সভাপতি তথা মন্ত্রী বেচারাম মান্নার বিবাদ দীর্ঘদিনের। গত বিধানসভা নির্বাচন থেকে সদ্যসমাপ্ত পঞ্চায়েত- এই জেলায় বিজেপি বেশ ভালোমতই নিজেদের আধিপত্য কায়েম করেছে।

এমনকী পঞ্চায়েতেও বেশ কটি আসন নিজেদের দখলে রাখে তাঁরা। এহেন একটা পরিস্থিতিতে জেলা তৃনমূলের এই দুই নেতার মধ্যে বিবাদ মেটাতে রাজ্য নেতৃত্ব তাঁদের নিয়ে বৈঠকে বসলেও কাজের কাজ কিছুই হয়নি। তাই এবার এইব্যাপারে কড়া সিদ্ধান্ত নিতে চলেছে শাসকদল। সূত্রের খবর, মঙ্গলবার এই হুগলি জেলার জেলাপরিষদের সভাধিপতি নির্বাচন ছিল। আর সেখানে উপস্থিত ছিলেন জেলা তৃনমূলের পর্যবেক্ষক অরূপ বিশ্বাস। অনুষ্টান শেষে দলের জেলা নেতাদের নিয়ে সার্কিট হাউসে একটি বৈঠক করেন তিনি। আর সেখানেই ঠিক হয় যে, এই সিঙ্গুর ব্লকের সভাপতি হিসাবে বেচারাম মান্নাকে সরিয়ে তাঁর জায়গায় আনা হবে রবীন্দ্রনাথ ভট্টাচার্যকে।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

জানা গেছে, ফোন করে সেই কথা মাস্টারইমশাইকে জানিয়েও দেওয়া হয়েছে।  দিনকয়েকে মধ্যে এই ঘোষনা করবে তৃনমূল। কিন্তু ঠিক কী কারন দেখিয়ে সরানো হল এই বেচারাম মান্নাকে। দলের তরফে দাবি, কিষান ক্ষেতমজুর সংগঠনের রাজ্য সভাপতি হওয়ায় লোকসভা ভোটের আগে বিভিন্ন জেলায় ছুটতে হবে এই বেচারাম মান্নাকে। আর বিজেপি যাতে সেই গ্রামীন কৃষকের ভোট নিজেদের দখলে না রাখতে পারে তার জন্য চেষ্টা করতে হবে মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রিয় সেই “বেচাকেই”। তাই এই ব্লকের সভাপতি পদ থেকে সরিয়ে দেওয়া হচ্ছে তাঁকে। তবে এই ব্লক সভাপতি বদল নিয়ে মুখে কুলুপ এটেছে প্রত্যেকেই। সব মিলিয়ে লোকসভা ভোটের আগে এবার সিঙ্গুরের গোষ্টীদ্বন্দ্ব মেটাতে ছাত্রকে সরিয়ে মাস্টারমশাইকেই দ্বায়িত্ব দেওয়ার ভাবনা ঘাসফুল শিবিরের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!