এখন পড়ছেন
হোম > রাজনীতি > তৃণমূল > শিল্পীর বদলে শিল্পী, ক্রিকেটারের বদলে ক্রিকেটার-যোগদান পর্ব ঘিরেও হাড্ডাহাড্ডি প্রতিযোগীতা চলছে তৃণমূল ও বিজেপির মধ্যে

শিল্পীর বদলে শিল্পী, ক্রিকেটারের বদলে ক্রিকেটার-যোগদান পর্ব ঘিরেও হাড্ডাহাড্ডি প্রতিযোগীতা চলছে তৃণমূল ও বিজেপির মধ্যে



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – ভোটের দিনক্ষণ ঘোষণা এখনো বাকি। কিন্তু তার আগেই ক্রমশ রাজ্যজুড়ে চড়ছে ভোটের পারদ। বাংলার মসনদ দখল নিয়ে জোরদার লড়াই চলছে বাংলার রাজনৈতিক দলগুলির মধ্যে। তবে বর্তমানে মুখ্য লড়াই চলছে মূলত তৃণমূল ও বিজেপির মধ্যে। একদিকে যেমন তৃণমূল তৃতীয়বারের জন্য বাংলার মসনদে ফিরে আসার লড়াই চালাচ্ছে, ঠিক সেরকমই গেরুয়া শিবির বাংলা দখল করতে মরিয়া। আর সেই উদ্দেশ্যেই তৃণমূল এবং বিজেপি একে অপরকে দিয়ে চলেছে ক্রমাগত টেক্কা। কার্যত হাড্ডাহাড্ডি লড়াই চলছে দুই দলের মধ্যে। পাশাপাশি চলছে ভাঙ্গা গড়ার খেলা।

কখনো তৃণমূল থেকে দল ভেঙে গেরুয়া শিবিরে যোগ দিতে বেরিয়ে যাচ্ছেন নেতা, মন্ত্রী-সাংসদরা, আবার কখনো বিজেপি থেকে আদি নেতারা চলে আসছেন তৃণমূলে। পাশাপাশি বেশ কিছুদিন ধরেই দেখা যাচ্ছে টলি পড়াতেও তৃণমূল-বিজেপি লড়াইকে কেন্দ্র করে আড়াআড়ি বিভাজন। আর এবার ক্রিকেট দুনিয়াতেও একুশের বিধানসভা নির্বাচনের ছায়া পড়লে মনে করছেন বিশেষজ্ঞরা। আজকে হুগলির সাহাপুরে ছিল তৃণমূল নেত্রী মমতা বন্দোপাধ্যায়ের বিশাল জনসভা। আর এই জনসভাতেই নতুন ইনিংস শুরু করতে তৃণমূল নেত্রীর হাত থেকে দলীয় পতাকা তুলে নিলেন বাংলার প্রাক্তন অধিনায়ক মনোজ তিওয়ারি। এর আগে লক্ষ্মীরতন শুক্লা তৃণমূলে যোগ দিয়েছিলেন।

ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

কিন্তু কিছুদিন আগেই রাজনীতিতে থাকতে না পেরে লক্ষ্মীরতন শুক্লা রাজনীতি থেকে সরে দাঁড়ায়। ঠিক সে সময় মনোজ তিওয়ারি তৃণমূল শিবিরে নাম লেখালেন, যা অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে। সূত্রের খবর, বিধানসভা নির্বাচনে খুব সম্ভবত মনোজ তিওয়ারি টিকিট পেতে চলেছেন তৃণমূলে। অন্যদিকে এক্ষেত্রেও বিজেপি টেক্কা দেওয়ার ব্যবস্থা গ্রহণ করতে চলেছে বলে খবর। এবার শোনা যাচ্ছে, মনোজ তিওয়ারির পাল্টা গেরুয়া শিবিরে আনার প্রস্তুতি চলছে ভারতের প্রাক্তন ক্রিকেটার অশোক দিন্দাকে। তাঁর কাছে রাজনীতিতে যোগ দেওয়ার প্রস্তাব রয়েছে বলে দিন্দা নিজেই জানিয়েছেন। পাশাপাশি দিন্দা এও জানান, শুভেন্দু অধিকারীর সঙ্গে একই জেলার মানুষ হবার দরুণ খুবই ভালো সম্পর্ক রয়েছে তাঁর সাথে।

সুতরাং রাজনৈতিক পর্যবেক্ষকরা ধরে নিচ্ছেন তৃণমূলের পর এবার আরো একবার বড়োসড়ো যোগদান সভা হতে চলেছে গেরুয়া শিবিরের পক্ষ থেকে। আজকে তৃণমূলে মনোজ তিওয়ারি ছাড়াও  টলি পাড়ার একাধিক শিল্পীকে দেখা গিয়েছে তৃণমূলে যোগ দিতে। যার মধ্যে অন্যতম নাম হল সায়নী ঘোষ, কাঞ্চন মল্লিক ও অন্যান্যরা। রাজনীতির পাশাপাশি সব মিলিয়ে একুশের বিধানসভা নির্বাচন প্রভাব ফেলতে শুরু করেছে সব মহলেই। ইতিমধ্যে একুশের পরিপ্রেক্ষিতে কাউন্টডাউন শুরু হয়ে গেছে বাংলায়। আর তাই তৃণমূল এবং বিজেপির অন্দরেও পাল্লা দিয়ে শুরু করেছে সাংগঠনিক শক্তি বাড়ানোর তৎপরতা।

 

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!