এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > জনগণ মেজাজ হারালে তখন পশ্চিমবঙ্গে টেকা দায় হবে! পার্থর ভাইরাল অডিওতে বিজেপির তীব্র খোঁচা!

জনগণ মেজাজ হারালে তখন পশ্চিমবঙ্গে টেকা দায় হবে! পার্থর ভাইরাল অডিওতে বিজেপির তীব্র খোঁচা!



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট- ভোটের আগে একের পর এক বিরোধীদের কটাক্ষ বাণে জর্জরিত হতে দেখা যাচ্ছে তৃণমূলকে। এমন পরিস্থিতিতে বেকারত্ব যে পশ্চিমবঙ্গের বেশ বড় রকমের সমস্যা সে কথা আলাদা করে বলে দিতে হয় না। যতই বেকারত্ব নিয়ে অভিনেত্রী তথা সাংসদ নুসরত জাহান বিজেপিকে কটাক্ষ করুক না কেন, বাংলায় চাকরিপ্রার্থীদের বিশেষত শিক্ষকতা সংক্রান্ত বিষয়ের সঙ্গে যুক্ত চাকরিপ্রার্থীদের আক্রোশ যে তৃণমূলের উপর যথেষ্ট পরিমাণে রয়েছে, সে কথা অস্বীকার করা যায় না বলেই বারেবারে অভিযোগ তুলে থাকেন বিরোধীরা।

কিছুদিন আগে পর্যন্ত চাকরি না পাওয়ার অভিযোগে যেভাবে রেড রোডে আন্দোলন করতে দেখা গিয়েছিল চাকরিপ্রার্থীদের, তারপরে সরকারের যে তা থেকে যে একটু সতর্ক হওয়া প্রয়োজন, এমনটাই বলেছিলেন বিরোধিরা। তবে এমন পরিস্থিতিতে সম্প্রতি টেট উত্তীর্ণ এক যুবক এবং শিক্ষামন্ত্রীর হওয়া একটি কথোপকথনের অডিও ভাইরাল হয়েছে। যে কথোপকথনের প্রসঙ্গে অস্বস্তিতে পড়েছেন শিক্ষা মন্ত্রী।

প্রসঙ্গত উল্লেখ্য, কিছুদিন আগে শিক্ষামন্ত্রী এবং টেট উত্তীর্ণ এক পরীক্ষার্থীর কথোপকথনের একটি ভিডিও ক্লিপ ভাইরাল হয়েছিল বলে দেখা গেছিল। যেখানে ফোনের এপারে থাকা একজন যুবককে টেট পাস করার পর এবং ট্রেনিং নেওয়ার পরও কেন তার নিয়োগ হয়নি সেই প্রশ্ন করতে দেখা গিয়েছিল শিক্ষামন্ত্রীকে। তবে সেই প্রশ্নের উত্তর দেওয়ার পরই শিক্ষামন্ত্রীর জবাব ঘিরে বিতর্ক তৈরি হয়েছে বলেই দেখা গেছে।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

এ ক্ষেত্রে দেখা যায়, সেই পরীক্ষার্থীর প্রশ্নের উত্তরে শিক্ষামন্ত্রী বলেছেন করোনার কারণে প্রায় এক বছর ধরে স্কুল বন্ধ রয়েছে। শিক্ষকরা কিন্তু তার স্বত্তেও বেতন পাচ্ছেন। তাই এমন পরিস্থিতিতে নতুন করে নিয়োগ করার কোন সম্ভাবনা নেই বলে জানিয়েছেন তিনি।

তবে এরপরেও চাকরিপ্রার্থী ওই যুবক শিক্ষামন্ত্রীকে একের পর এক প্রশ্ন করতে থাকলে মেজাজ হারাতে দেখা যায় শিক্ষামন্ত্রীকে। কেন ওই যুবক ট্রেনিং করেছেন, সেই নিয়েও প্রশ্ন তুলে বিরক্তি প্রকাশ করেন তিনি। আর এই অডিও ক্লিপ প্রসঙ্গেই সোশ্যাল মিডিয়ায় বিরোধী নেতা অনুপম হাজরাকে কটাক্ষ করতে দেখা গেছে শিক্ষামন্ত্রীকে।

এদিন তিনি শিক্ষামন্ত্রীর উদ্দেশ্যে বলেন, “পার্থ দা, মেজাজ হারাবেন না, জনগণ মেজাজ হারালে তখন পশ্চিমবঙ্গে টেকা দায় হবে!!!” তিনি আরো বলেন, যে প্রার্থী আপনার কাছে প্রশ্ন করছে, সে নিশ্চয়ই খুব কষ্ট করে পড়াশোনা করার পর, এত বছর অপেক্ষা করার পর, ট্রেনিং করার পর, আপনার কাছ থেকে শুধু কিছু জিনিস জানতে চেয়েছে।

এই প্রসঙ্গে তিনি কটাক্ষ করে বলেন, তৃণমূল সরকার TET নিয়ে যে কতটা দুর্নীতি করেছে, সেটা সবাই জানে বা বুঝতে পারে। তাই চাকরি না দিতে পারলেও অন্তত চাকরিপ্রার্থীটির সঙ্গে ভালোভাবে কথা বলতেই পারতেন তিনি। তবে ভাইরাল হওয়া এই অডিও ক্লিপ দেখে যে শিক্ষা মন্ত্রী বেশ অস্বস্তিতে পড়েছেন সেকথা বলাই বাহুল্য।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!