এখন পড়ছেন
হোম > জাতীয় > আসন্ন লোকসভা নির্বাচনে শিবসেনার অবস্থান নিয়ে বাড়ছে ধোঁয়াশা, কোন দিকে শেষপর্যন্ত?

আসন্ন লোকসভা নির্বাচনে শিবসেনার অবস্থান নিয়ে বাড়ছে ধোঁয়াশা, কোন দিকে শেষপর্যন্ত?



দেশের সরকার গঠনকারী এনডিএ জোটের একদা অন্যতম শরিক দল ছিলো  মহারাষ্ট্রের শিবসেনা। এই শিবসেনার সাথে সাথে বিজেপি দলের যে খুব সুসম্পর্ক রয়েছে এমন নয় মাঝে মধ্যেই শিবসেনা দল তাদের আওয়াজ সপ্তমে করে তাদের অস্তিত্বের জানান দেয়।

 সাম্প্রতিক কালে দেখা যাচ্ছে এই সম্পর্কের পারদ বেশ উচ্চতায় রয়েছে। পূর্ব পরিকল্পনা মাফিক গত সপ্তাহেই লোকসভায় আনা অনাস্থা প্রস্তাব নিয়ে বিতর্কেও গেরুয়া শিবিরের প্রতি আস্থা প্রদানে বিরত থেকেছে শিবসেনা। এই পরিস্থিতিতে স্বাভাবিক ভাবেই রাজনৈতিক মহলে জোর জল্পনা চলছে যে এবার কী তাহলে পাকাপাকি ভাবেই এনডিএ জোটের একদা সদস্য শিবসেনা , গেরুয়া শিবিরের সাথে সম্পর্কে ইতি টানবে।  রবিবার সকালে শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরের একটি সাক্ষাৎকারের নির্বাচিত অংশে সেই রকমই আভাস পাওয়া গেছে।

ঐ ভিডিও তে দেখা যাচ্ছে শিবসেনা প্রধান বলছেন

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

 এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

এতদিন বিজেপি-‌কে খোলাখুলি সমর্থন করেছে শিবসেনা। এবার খোলাখুলি বিরোধিতা করবে !‌ প্রসঙ্গতঃ লোকসভায় অনাস্থা প্রস্তাবের দিনে শিবসেনা অনিচ্ছুক জেনেও দলীয় সাংসদদের থেকে সরকারের পক্ষে ভোট আদায়ের যে ছক করেছিলো বিজেপি দল তাতে অত্যন্ত  অসন্তুষ্ট হন শিবসেনা প্রধান।

সেই কারণেই তিনি ভোটদান থেকে দলীয় সাংসদদের অনুপস্থিত থাকতে বলেন। সেদিনও হাল ছাড়েনি গেরুয়া শিবির। গেরুয়া শিবিরের সর্ব ভারতীয় সভাপতি অমিত শাহ ঐ দিন সংসদ শুরুর আগে ফোন করে শিবসেনা প্রধানকে তুষ্ট কর‍তে উদ্যোগী হয়ে ওঠেন। যদিও শিবসেনা প্রধান , অমিত শাহের একাধিক বার ফোন করা সত্ত্বেও সেই ফোন ওঠাননি।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!