এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > ২১ এ আসছে বিজেপি বুঝিয়ে দিয়ে – মমতাকে ২১ নিয়ে বিঁধলেন দিলীপ ঘোষ!

২১ এ আসছে বিজেপি বুঝিয়ে দিয়ে – মমতাকে ২১ নিয়ে বিঁধলেন দিলীপ ঘোষ!



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – একুশে জুলাই নিয়ে বিভিন্ন মহলে কৌতূহলের শেষ নেই। এই প্রথম একুশে জুলাই এর ধর্মতলার ভিড় নেই, লাখ লাখ লোক নেই, ট্রেন-বাসে ঠাসা ভিড় নেই, নেই একুশের মঞ্চ ঘিরে উচ্চৈস্বরে স্লোগান ‘মা-মাটি-মানুষের জয়’। কিন্তু তৃণমূল নেত্রী আছেন এবং ইতিমধ্যে তিনি ঘোষণা করে দিয়েছেন ধর্মতলা থেকে না হোক, তিনি এবার ভার্চুয়ালি মঞ্চ থেকে একুশে জুলাই এর বক্তৃতা দেবেন। একুশে জুলাই শহীদ দিবস হিসেবে পালন করা হয় তৃণমূলের পক্ষ থেকে।

প্রসঙ্গত, এবারের একুশে জুলাই রাজ্যের শাসকদল তথা তৃণমূল শিবিরের কাছে যথেষ্ট উল্লেখযোগ্য বলে মনে করা হচ্ছে। কারণ আগামী বছর বাংলার মসনদ দখলের লড়াই। আর তার আগেই যে একুশে জুলাইকে কেন্দ্র করে শাসক দল তাদের অস্ত্রে ধার দেবে সেকথা নিঃসন্দেহে বলা যায়। কিন্তু এবারে করোনার জন্য সেই শহীদ দিবস পালনে পড়েছে বাধা। আর তাই নিয়ে অবশ্য বিরোধীদের কটাক্ষ ও ব্যঙ্গের শেষ নেই। একুশে জুলাই প্রসঙ্গে এবার তৃণমূল শিবিরকে কটাক্ষে ভরিয়ে তুললেন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ।

2021 এ বিধানসভা নির্বাচন হতে চলেছে বাংলায়। আর এই প্রসঙ্গ উত্থাপন করে এদিন দিলীপ ঘোষ সরাসরি মুখ্যমন্ত্রী তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে হুঁশিয়ারি দিলেন, এটাই তার শেষ একুশে জুলাই উদযাপন। প্রতিদিনের মতো ইকোপার্কের প্রাতঃভ্রমণে এসে সাংবাদিকদের মুখোমুখি হয়ে রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ সোজাসুজি তৃণমূল শিবিরকে বেঁধেন একুশে জুলাই এর শহীদ দিবস পালন নিয়ে। এ প্রসঙ্গে রাজনৈতিক হত্যার প্রসঙ্গ তুলে আনেন দিলীপ ঘোষ।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

এবং তিনি দাবি করেন, যে শহীদদের বিনিময়ে তৃণমূল সরকার ক্ষমতায় এসেছে, এখন তাঁরাই বিরোধী রাজনৈতিক দলের কর্মীদের ও সাধারণ মানুষকে শহীদে পরিণত করছে। এবং তারপরেই তিনি 1993 সালের সঙ্গে বর্তমান পরিস্থিতির ফারাক নেই বলে মন্তব্য করেছেন। রাজ্য বিজেপি সভাপতি এদিন অবশ্য গণতন্ত্রের প্রতি শ্রদ্ধা জানিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে রীতিমতো কটাক্ষ করে বলেন, মুখ্যমন্ত্রী হিসেবে এবং তৃণমূল দলনেত্রী হিসাবে এটাই মমতা ব্যানার্জীর শেষ একুশে জুলাই উদযাপন।

এর সাথে অবশ্য তিনি মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতি অভিযোগ জানিয়ে বলেছেন, তিনি শহীদ দিবস পালনের নামে বরাবরই প্রহসন করে আসছেন। 2021 এর বিধানসভা নির্বাচন যতই এগিয়ে আসছে, ততই আরও খড়গহস্ত হচ্ছে রাজ্যের বিরোধী শিবিরগুলি শাসক দলের প্রতি। অন্যদিকে গেরুয়া শিবিরের সঙ্গে তৃণমূল শিবিরের লড়াই যে জমে উঠছে সে ব্যাপারে একপ্রকার নিশ্চিত রাজনৈতিক বিশেষজ্ঞরা। এবার একুশে জুলাইকে কেন্দ্র করে বিজেপি, তৃণমূল দ্বন্দ্ব যে আরো বেড়ে উঠবে সে কথা বলাইবাহুল্য। আপাতত বিধানসভা নির্বাচনের লড়াই আগামী একুশের আগেই একুশে জুলাই থেকে শুরু হয়ে গেল বলে মনে করছেন রাজনৈতিক মহলের একাংশরা।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!