এখন পড়ছেন
হোম > রাজনীতি > শেষ দফার নির্বাচনে উত্তপ্ত বেলেঘাটা, রিপোর্ট তলব কমিশনের!

শেষ দফার নির্বাচনে উত্তপ্ত বেলেঘাটা, রিপোর্ট তলব কমিশনের!



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট –  অষ্টম তথা শেষ দফার নির্বাচনেও বিক্ষিপ্ত অশান্তির খবর সামনে এসেছে। যেখানে দিনভর রণক্ষেত্র হতে দেখা গেছে বেলেঘাটা এলাকাকে। বাঁশ, লাঠি নিয়ে মাঝেমধ্যেই সংঘর্ষ তৈরি হতে দেখা যায় তৃণমূল এবং ভারতীয় জনতা পার্টির মধ্যে। চলে ইটবৃষ্টি।

অনেক ক্ষেত্রে মাটিতে ফেলে চ্যালাকাঠ দিয়ে বেধড়ক মারধর করার অভিযোগ সামনে আসে। যে ঘটনায় আহত হয় দুই পক্ষের কর্মী-সমর্থকরাও। আর এই পরিস্থিতিতে দিনভর অশান্তির খবর পেয়ে এবার বেলেঘাটা কাণ্ডে রিপোর্ট তলব করল নির্বাচন কমিশন। যার ফলে ব্যাপক চাঞ্চল্য তৈরি হয়েছে।

প্রসঙ্গত উল্লেখ্য, বৃহস্পতিবার ভোট শুরুর কয়েক ঘন্টার মধ্যেই মানিকতলা-বেলেঘাটা এলাকা অগ্নিগর্ভ হয়ে ওঠে। যেখানে মানিকতলা রামকৃষ্ণ সমাধি এলাকায় বিক্ষোভের মুখে পড়েন বিজেপি প্রার্থী কল্যাণ চৌবে। তৃণমূলের পক্ষ থেকে তার বিরুদ্ধে উস্কানিমূলক আচরণের অভিযোগ তোলা হয়েছে। অন্যদিকে বেলেঘাটা বিধানসভার ট্যাংরা সেকেন্ড লেন রক্তাক্ত হতে দেখা যায়।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

যেখানে ইট এবং পাথর নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে তৃণমূল এবং বিজেপি। যার জেরে বিক্ষিপ্ত অশান্তি এবং হামলার ঘটনায় খবরের শিরোনামে উঠে আসে বেলেঘাটা এলাকা। যার পরিপ্রেক্ষিতে এবার সেই ঘটনায় রিপোর্ট তলব করল নির্বাচন কমিশন। স্বাভাবিক ভাবেই এর ফলে তৃণমূল এবং বিজেপি দুই পক্ষই অত্যন্ত অস্বস্তির মুখে পড়ে গেল বলেই মনে করছেন একাংশ।

পর্যবেক্ষকদের মতে, প্রথম থেকে সপ্তম দফার নির্বাচন অত্যন্ত শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। দুই একটা বিক্ষিপ্ত অশান্তির ঘটনা ছাড়া আর তেমন কোনো খবর সামনে আসেনি। তবে অষ্টম দফার নির্বাচনে মাঝেমধ্যেই বেলেঘাটা এলাকাকে খবরের শিরোনামে উঠে আসতে দেখা যায়। যার জেরে প্রশ্নের মুখে পড়ে যায় নির্বাচন কমিশন।

তবে এবার গোটা বিষয়ে কড়া পদক্ষেপ গ্রহণ করল কমিশন। যেখানে রিপোর্ট তলব করে নির্বাচন কমিশনের পক্ষ থেকে গোটা ঘটনার যে যথেষ্ট গুরুত্ব রয়েছে, তা বুঝিয়ে দেওয়া হল বলেই মনে করছেন বিশেষজ্ঞরা। সব মিলিয়ে গোটা পরিস্থিতি কোথায় গিয়ে দাঁড়ায়, সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!