এখন পড়ছেন
হোম > রাজ্য > স্কুল খুললেও খুলছে না কলেজ! বৈঠকে নেওয়া হল গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত! জেনে নিন

স্কুল খুললেও খুলছে না কলেজ! বৈঠকে নেওয়া হল গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত! জেনে নিন



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – করোনা পরিস্থিতির সময় থেকে রাজ্যের স্কুল থেকে শুরু করে কলেজগুলো সম্পূর্ণরূপে বন্ধ। কিন্তু বর্তমানে করোনা পরিস্থিতি কিছুটা হলেও স্বাভাবিক হতে শুরু করেছে। আর এই পরিস্থিতিতে ধীরে ধীরে শিক্ষা প্রতিষ্ঠানের দরজাগুলো খুলে দেওয়া উচিত বলে দাবি করছেন সকলে। কেননা দীর্ঘদিন অনলাইন পড়াশোনার ফলে ছাত্রছাত্রীরা অনেকটাই সমস্যার মুখে পড়েছেন। তাই এখন পরীক্ষার কথা মাথায় রেখে স্বাস্থ্যবিধি মেনে ধীরে ধীরে শিক্ষা প্রতিষ্ঠান দরজা খুলে দেওয়ার পক্ষে সওয়াল করছেন সকলে।

আর এমত পরিস্থিতিতে গতকাল শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় জানিয়েছিলেন, 12 ফেব্রুয়ারি রাজ্যের বিদ্যালয়গুলো খোলা হতে পারে। কিন্তু তারপর থেকেই প্রশ্ন তৈরি হয় যে, বিদ্যালয়গুলো খোলা হলে কলেজ এবং বিশ্ববিদ্যালয় কবে থেকে খুলতে শুরু করবে? অবশেষে আজ রাজ্যের কলেজ বিশ্ববিদ্যালয়গুলোর উপাচার্যদের সঙ্গে বৈঠকের পর এই ব্যাপারে নেওয়া হল গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত।

সূত্রের খবর, আজ বুধবার রাজ্যের কলেজ বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সঙ্গে একটি বৈঠক করেন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়‌। আর তারপরেই জানা যাচ্ছে যে, আপাতত রাজ্যের কলেজ এবং বিশ্ববিদ্যালয়গুলো খোলা হচ্ছে না। স্বাভাবিকভাবেই এই ধরনের খবর প্রকাশ্যে আসায় এখন রীতিমত গুঞ্জন তৈরি হয়েছে। জানা গেছে, বৈঠকে উপাচার্যরা শিক্ষামন্ত্রীর কাছে প্রস্তাব রেখেছেন যে, কলেজ এবং বিশ্ববিদ্যালয়গুলোতে ভিন রাজ্যের অনেক পড়ুয়ারাও পড়তে আসেন।

ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

তাই তাদের স্বাস্থ্যের কথা মাথায় রেখে আপাতত কলেজ খোলা থেকে বিরত থাকা উচিত। এমনকি কলেজ হোস্টেলও যে আপাতত খোলা হবে না, সেই ব্যাপারে প্রস্তাব দেওয়া হয়েছে। আর তারপরই উপাচার্যদের সেই প্রস্তাবে রাজি হয়েছে শিক্ষা দপ্তর বলে খবর। পর্যবেক্ষকদের একাংশ বলছেন, দীর্ঘদিন ধরে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় পড়াশোনা ঠিকমতো করতে পারছেন না শিক্ষার্থীরা। অনলাইন ক্লাস হলেও সেখানে অনেক বিষয় বোধগম্য হচ্ছে না অনেকের। সেদিক থেকে করোনা পরিস্থিতি যখন কিছুটা স্বাভাবিক হয়েছে, তখন বিভিন্ন রাজ্যের বিদ্যালয়গুলো খোলার প্রক্রিয়া শুরু হয়েছে।

আর এই পরিস্থিতিতে রাজ্য শিক্ষাপ্রতিষ্ঠান কবে খোলে, তার দিকে তাকিয়েছিলেন সকলে। অবশেষে মঙ্গলবার খুব তাড়াতাড়ি রাজ্যের বিদ্যালয়গুলো খোলা হতে পারে বলে জানিয়ে দিয়েছিলেন শিক্ষামন্ত্রী। আর তারপর থেকেই কলেজ এবং বিশ্ববিদ্যালয় খোলা নিয়ে তৈরি হয়েছিল জল্পনা। তবে আজ উপাচার্যদের সঙ্গে বৈঠকের পর বিভিন্ন বিষয় মাথায় রেখে আপাতত যে, কলেজ এবং বিশ্ববিদ্যালয় খোলা হচ্ছে না, সেই ব্যাপারে নিশ্চিত খবর পাওয়া গেল। তবে সাময়িকভাবে করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে কলেজ এবং বিশ্ববিদ্যালয় খোলা না হলেও, ভবিষ্যতে এই ব্যাপারে কি সিদ্ধান্ত নেয় রাজ্যের শিক্ষা দপ্তর, সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!