এখন পড়ছেন
হোম > জাতীয় > স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার কর্মীদের উপর কর্তৃপক্ষের কোপ, আপনার কি খবর?

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার কর্মীদের উপর কর্তৃপক্ষের কোপ, আপনার কি খবর?



ওভারটাইমের মজুরী কর্মীদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে পাঠিয়ে দেওয়ার পর তা অবিলম্বে ফেরত দিতে বলল স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। হ্যাঁ, আপনি ঠিকই শুনছেন। কাজের মজুরী পেয়েও তা ফেরত দিতে হবে কর্মীদের এমনটাই জানিয়েছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া।
জানা যাচ্ছে যে নোট বাতিলের সময় যে তিন থেকে আট ঘন্টা ওভারটাইম করার জন্য অফিসারেরা ৩০ হাজার টাকার মতো আর অন্যান্য কর্মীরা প্রায় ১৭ হাজার টাকা পেয়েছিলেন। এই বছর মার্চ থেকে মে মাসের মধ্যে বেতনের সঙ্গে এই অতিরিক্ত টাকা পান তাঁরা। কিন্তু সমস্যার সূত্রপাত হয় অন্য জায়গায়।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

 এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

২০১৭ সালের ১ এপ্রিল থেকে স্টেট ব্যাঙ্ক অফ পাতিয়ালা, স্টেট ব্যাঙ্ক অফ হায়দরাবাদ, স্টেট ব্যাঙ্ক অফ বিকানির ও জয়পুর – এই ব্যাঙ্কগুলি চলে যায় স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার আওতায়। সেইমত এই ব্যাঙ্কগুলির কর্মচারীরাও যুক্ত হয়ে যান স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়াতে। সেই কর্মীদের সংখ্যা প্রায় ৭০০০০। হঠাত্‍ই ব্যাঙ্ক কর্তৃপক্ষ সিদ্ধান্ত নেয় যে এই কর্মীদের ওভারটাইম করার জন্য মজুরী দেওয়ার দায়িত্ব এই কর্মচারীদের পূর্বতন ব্যাঙ্কগুলির, স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার নয়। বিভিন্ন জোনাল প্রধানদের চিঠি দিয়ে কর্তৃপক্ষ জানিয়েছে, এই অতিরিক্ত টাকা পাওয়ার অধিকারী একমাত্র মূল ব্যাঙ্কের কর্মচারীরা। অবিলম্বে যাতে এই অতিরিক্ত টাকা আদায় করে নেওয়া হয়, তার কথাও নির্দেশে উল্লেখ রয়েছে। একই সঙ্গে বিপাকে পড়েছেন এবং ক্ষুব্ধও বটে। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার কর্মীদের একাংশ।

তবে আশা করা যায় এই সিদ্ধান্তে ব্যাঙ্ক ইউনিয়নগুলিকে পাশে পাবেন ভুক্তভোগী কর্মীরা।ব্যাঙ্ক ইউনিয়নগুলি স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার এই সিদ্ধান্তে তাদের অসন্তোষ জানাতে পেছুপা হয়নি। তারা বলেছেন এই সিদ্ধান্ত নিয়ে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া ব্যাঙ্ক কর্তৃপক্ষ স্পষ্টতই চুক্তির খেলাপ করল।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!