এখন পড়ছেন
হোম > রাজনীতি > বিজেপি > সংসদে বিতর্কিত মন্তব্য লকেটের! বড়সড় চাপে বিজেপি সাংসদ!

সংসদে বিতর্কিত মন্তব্য লকেটের! বড়সড় চাপে বিজেপি সাংসদ!



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – বাংলার বিধানসভা নির্বাচনের দিন এবং সময় যত এগিয়ে আসছে, ততই উত্তেজনা বাড়তে শুরু করেছে। আক্রমণ, প্রতিআক্রমণে কার্যত পারদ বাড়ছে বঙ্গ রাজনীতির। আর এই পরিস্থিতিতে রাজ্যের গণতন্ত্র যে সম্পূর্ণরূপে বিপন্ন, সেই কথা যেমন জেলায় জেলায় তুলে ধরছে বিজেপি নেতৃত্ব, ঠিক তেমনই সংসদে সেই বিষয় তুলে ধরে সরব হতে দেখা যাচ্ছে বাংলার বিজেপি সাংসদদের।

কিন্তু এবার বাংলার কথা সংসদে বলতে গিয়ে রীতীমত বিতর্কিত মন্তব্য করে বসলেন হুগলির বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায়। যেখানে বিজেপি’র এই বক্তব্যকে অসংসদীয় বলে লোকসভার রেকর্ড থেকে সেই মন্তব্য বাদ দেওয়ার নির্দেশ দিয়েছেন অধ্যক্ষ। কিন্তু এমন কি মন্তব্য করলেন এই বিজেপি সাংসদ, যা নিয়ে তৈরি হয়েছে বিতর্ক?

সূত্রের খবর, এদিন লোকসভায় রাষ্ট্রপতির ভাষণের উপর জবাবি ভাষণ দেন হুগলির বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায়। যেখানে বাংলার তৃণমূল সরকারের বিরুদ্ধে সংখ্যালঘু তোষণের অভিযোগ তুলতে দেখা যায় তাকে‌। তিনি বলেন, “বাংলার মুখ্যমন্ত্রী বাংলাকে পূর্ব পাকিস্তানে পরিণত করার দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।” স্বাভাবিকভাবেই এই মন্তব্যকে কেন্দ্র করে রীতিমত বিতর্কের সৃষ্টি হয়।

এদিকে বিতর্ককে আরও বাড়িয়ে দিয়ে লোকসভায় দাঁড়িয়ে ডায়মন্ডহারবারের তৃণমূল সাংসদ তথা যুব তৃনমূলের সর্বভারতীয় সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়কে “তোলাবাজ ভাইপো” বলে আক্রমণ করেন লকেট চট্টোপাধ্যায়। আর এরপরই এই গোটা বিষয়ে হস্তক্ষেপ করেন লোকসভার অধ্যক্ষ ওম বিড়লা। যেখানে লকেট চট্টোপাধ্যায়ের বেশ কিছু ভাষণকে “অসাংবিধানিক” বলে লোকসভার রেকর্ড থেকে তা বাদ দেওয়ার নির্দেশ দেন তিনি।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

বিশ্লেষকরা বলছেন, নির্বাচনের সময় যত এগিয়ে আসছে, ততই একে অপরকে আক্রমণ করতে গিয়ে কখনও কখনও বেলাগাম মন্তব্য করে বসলেন শাসক থেকে শুরু করে বিরোধী দলের নেতা-নেত্রীরা। কিন্তু লোকসভার মত গণতন্ত্রের পীঠস্থানেও যদি জনপ্রতিনিধিরা এই ধরনের বিতর্কিত মন্তব্য করেন, তাহলে তা নিঃসন্দেহে দুর্ভাগ্যজনক বলেই আখ্যায়িত হয় সকলের কাছে।

এক্ষেত্রে বিজেপির পক্ষ থেকে এবার বাংলা ক্ষমতা দখল করতে নানা পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে। কিন্তু ক্ষমতায় আসার আগেই যদি বিজেপি নেতারা রাজনৈতিক ময়দানে মিটিং-মিছিলের পাশাপাশি অন্যত্র এই ধরনের বিতর্কিত মন্তব্য করে ফেলেন, তাহলে তা যে বিজেপির কাছে বড় চাপের কারণ হয়ে দাঁড়াবে তা বলার অপেক্ষা রাখে না। সব মিলিয়ে এবার লোকসভার বিতর্কিত মন্তব্য করার জন্য অধিবেশনের রেকর্ড থেকে বাদ দেওয়া হল লকেট চট্টোপাধ্যায়ের বেশ কিছু মন্তব্য।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!