এখন পড়ছেন
হোম > জাতীয় > সমকামী বিবাহে বিশেষ অসম্মতি প্রকাশ কেন্দ্রীয় সরকারের

সমকামী বিবাহে বিশেষ অসম্মতি প্রকাশ কেন্দ্রীয় সরকারের



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – সমকামীদের বিবাহে বিশেষ অসম্মতি জানালো কেন্দ্রীয় সরকার। সম্প্রতি ৩৭৭ ধারা নিয়ে চলা মামলার হলফনামা জমা দিতে গিয়ে কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে জানানো হলো যে, ভারতীয় সংস্কৃতিতে সমকামী বিবাহের কোন স্থান নেই। বিবাহ না করে একসঙ্গে থাকলে পরিবার গঠন করা যায় না। সমকামীদের বিবাহকে প্রকৃতি-বিরুদ্ধ ঘটনা বলে জানাল কেন্দ্রীয় সরকার।

প্রসঙ্গত, গত ৩ বছর আগে বাতিল করা হয় ৩৭৭ ধারা। ৩৭৭ ধারা বাতিলের সময় সুপ্রিম কোর্টের পক্ষ থেকে জানানো হয়েছিল যে, সমকামীরা যদি একসঙ্গে থাকে, তবে তা অপরাধ বলে গণ্য করা হবে না। এরপর থেকেই এ বিষয়ে মামলা চলে। জানানো হয় সমকামীদের বিবাহ করতে না দেওয়ার অর্থই হল, তাদের মৌলিক অধিকারে হস্তক্ষেপ করা। এবার এই মামলায় হলফনামা জমা দিয়ে কেন্দ্রীয় সরকার জানালো,সমকামী বিবাহকে বৈধতা দেওয়ার কথা কখনোই বলা হয়নি।

ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে যে, ভারতীয় সংস্কৃতিতে সমকামী বিবাহ কখনোই স্থান পায়নি। সমকামী বিবাহকে একটি প্রকৃতি-বিরুদ্ধ ঘটনা বলে উল্লেখ করেছে কেন্দ্রীয় সরকার। কেন্দ্রের পক্ষ থেকে জানানো হয়েছে যে, সমকামী বিবাহে কখনোই সন্তানের জন্ম হতে পারে না। তাই পরিবারের ধারণাকে লংঘন করা হয় এতে। আবার, বিয়ে না করে একসঙ্গে থাকলে কখনোই পরিবার গঠন করা যায় না। সমকামী বিবাহ কখনোই জাতীয় গ্রহণযোগ্যতা লাভ করতে পারে না, এমনই অভিমত কেন্দ্রীয় সরকারের।

 

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!