এখন পড়ছেন
হোম > জাতীয় > আপনার মাসিক বেতন কি ৩০ হাজারের কম? এবার বড়সড় সুবিধা পেতে চলেছেন কেন্দ্রের তরফে!

আপনার মাসিক বেতন কি ৩০ হাজারের কম? এবার বড়সড় সুবিধা পেতে চলেছেন কেন্দ্রের তরফে!



বর্তমানে করোনা ভাইরাস ভয়াবহ আকার ধারণ করেছে। যত দিন যাচ্ছে, ততই এই ভাইরাস চিন্তার কারণ হয়ে দাঁড়াচ্ছে সকলের কাছে। ইতিমধ্যেই বিভিন্ন দেশ এই ভাইরাসের মোকাবিলা করতে সচেষ্ট হলেও, তা কোনোমতেই আয়ত্তে আনা যাচ্ছে না। করোনার প্রকোপ রুখতে এই মুহূর্তে সারা দেশে লকডাউন চলছে । কিন্তু এর ফলে ধাক্কা খাচ্ছে অর্থনীতি ফলে আমজনতা নিজেদের ভবিষ্যৎ নিয়ে যথেষ্ট চিন্তিত। আর তাই সাধারণ মানুষকে কিছুটা স্বস্তি দিতে বড়সড় পরিকল্পনা সামনে আনলো কেন্দ্রীয় সরকার ।

জানা হচ্ছে , বাড়তে পারে ইএসআইয়ের সীমা । জানা যাচ্ছে, যে সমস্ত কর্মীদের মাসিক বেতন কম তাঁদের যথাসম্ভব সাহায্যের হাত বাড়িয়ে দিয়ে পশে দাঁড়াচ্ছে কেন্দ্রীয় সরকার। এজন্য মেডিক্যাল ও ক্যাশের সুবিধা দিয়ে ইএসআইয়ের সীমা বাড়ানো হতে পারে আর এই প্রস্তাবই দেওয়া হয়েছেশ্রমমন্ত্রকের পক্ষ থেকে।


ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

তবে সেক্ষেত্রে কর্মচারীদের সুরক্ষার কথা ভেবে ৩০ হাজার টাকা বেতন পর্যন্ত কর্মীদের যাতে ইএসআইয়ের সুবিধা দেওয়া হয় সেই অনুরোধ করেই প্রস্তাব পাঠানো হয়েছে বলে জানা গেছে।সেখানে বলা হয়েছে ২১,০০০ টাকা থেকে বাড়িয়ে ৩০ হাজার টাকা পর্যন্ত ইএসআইয়ের সুবিধা যেন দেওয়া হয়।

প্রসঙ্গত, ২০১৬ সাল পর্যন্ত যাঁদের মাসিক আয় ১৫ হাজার টাকা ছিল তাঁরাই কেবলমাত্র ইএসআইয়ের সুবিধা পেতেন কিন্তু পরবর্তীকালে শাব্দিক বিবেচনা করে ২০১৭ জানুয়ারি থেকে সেই সীমা বাড়িয়ে ২১ হাজার টাকা করা হয়।ফলে অনেকেই সুবিধা হয় , আর সেই কারণেই এই টালমাটাল পরিস্থিতিতে মানুষের কিছুটা সুরাহা করতে শ্রমমন্ত্রক এ হেনো প্রস্তাব পাঠিয়েছেন বলে জানা গেছে।

তবে এই নিয়ে ইয়েসিকের পক্ষ থেকে ঘোষণা করা হয়েছিল লকডাউনে যে সমস্ত সংস্থার কর্মীরা বার্ষিক ইয়েসিকের টাকা জমা দিতে পারেননি তাঁরাও সুবিধা পাবেন । ৩০ জুন পর্যন্ত ইএসআইয়ের পরিষেবা পাওয়া যাবে ।
এই খবর সামনে আসতেই আশায় বুক বেঁধেছেন ৩০ হাজার টাকা বেতন প্রাপ্ত কর্মীরা। এখন দেখার সেই আশা পূর্ণ হয় কিনা?

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!