এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > কাজ করছে প্রণব ম্যাজিক,আপ্লুত আরএসএস, প্রকাশিত হল নিবন্ধ

কাজ করছে প্রণব ম্যাজিক,আপ্লুত আরএসএস, প্রকাশিত হল নিবন্ধ



জুন মাসের প্রথম সপ্তাহে আরএসএসের হেডকোয়াটারে(নাগপুর) কর্মীদের উদ্দেশ্যে ভাষণ দিতে গেছিলেন প্রাক্তন রাষ্ট্রপতি তথা কংগ্রেস নেতা প্রণব মুখোপাধ্যায়। চিরকাল কংগ্রেস করে এসে কেন তিনি হঠাৎ বিজেপি প্রভাবিত আরএসএস-এর মঞ্চে পা রাখলেন তা নিয়ে রাজনৈতিকমহলে জল্পনাও হয়েছিলো বিস্তর। কিন্তু সেইসব হইচই থেমে গেছে তিন সপ্তাহ পরে। তবে প্রণববাবুর মতো একজন বড় মাপের নেতার সঙ্ঘের মঞ্চে বক্তব্য রাখার দরুণ কতটা বদলে গেছে আরএসএসের পরিস্থিতি সেটাই বললেন এদিন আরএসএস কর্তারা একটি সাংবাদিক বৈঠক ডেকে।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

মিডিয়ার সামনে এদিন আরএসএস এর তরফ থেকে জানানো হয়েছে যে,সঙ্ঘে যোগদানের জন্য ১ জুন থেকে ৬ জুন ‘জয়েন আরএসএস’ পোর্টালে আবেদন জমা পড়েছিলো ৩৭৮ টি কিন্তু প্রণববাবুর ভাষণের দিন তাঁর প্রায় পাঁচগুন বেশি আবেদন জমা পড়ছে। অর্থাৎ ১৭৭৯ টি অনলাইন আবেদন জমা পড়েছে। এ প্রসঙ্গ নিয়ে সম্প্রতি সঙ্ঘের সহসরকার্যবাহ মনমোহব বৈদ্যের একটি বিশদ নিবদ্ধও প্রকাশিত হয়েছে। সেখানে জানানো হয়েছে, আরএসএসের মঞ্চে প্রণববাবুর উপস্থিতি সঙ্ঘের পরিস্থিতিতে কতটা পরিবর্তন এনেছে। বাংলা থেকেই নাকি সবথেকে বেশি সঙ্ঘে যোগদানের জন্য আবেদন করা হচ্ছে।

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

আজীবন কংগ্রেসে সেবা করে এসেও শেষ বয়সে আরএসএসকর্তা তথা সরসঙ্ঘচালক মোহন ভাগবতের অনুরোধ রাখতে তিনি যে নাগপুরে সঙ্ঘের মঞ্চে বক্তব্য রেখেছেন,তাঁর জন্য প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়কে চিঠি পাঠিয়ে ধন্যবাদ জানানো হয়েছে আরএসএস-এর তরফ থেকে। এতোদিন ধরে আরএসএসের কর্মকান্ড নিয়ে বিরোধীরা যা কিছু বলেছেন তা আসলে মিথ্যা রটনা সেটাই প্রমাণ হয়ে গেলো কংগ্রেসী নেতার আরএসএসের মঞ্চে উপস্থিতিতে। এছাড়ও সঙ্ঘের আধিকারিকরা দাবী করছেন যে আসলে প্রণব মুখোপাধ্যায় এবং সরসঙ্ঘচালক মোহন ভাগবত একে অন্যের পরিপূরক। এতোদিন পর সেটাই প্রকাশ্যে এলো বলে দাবি সংঘের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!