এখন পড়ছেন
হোম > জাতীয় > আরএসএস-এর সঙ্গে সদর দফতরে যাওয়া নিয়ে এবার সোচ্চার প্রণব-কন্যা

আরএসএস-এর সঙ্গে সদর দফতরে যাওয়া নিয়ে এবার সোচ্চার প্রণব-কন্যা



প্রণব তনয়া শর্মিষ্ঠা মুখোপাধ্যায়কে এদিন তাঁর পিতা তথা প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের বিরুদ্ধে সমালোচনায় সরব হতে দেখা গেলো। রাজনৈতিক সূত্রের খবর থেকে জানা গেলো, এদিন সন্ধ্যায় নাগপুরে আরএসএস এর সদর দফতরে বক্তব্য রাখতে চলেছেন বিদায়ী রাষ্ট্রপতি। তাঁর এই সিদ্ধান্তকে একদমই সমর্থন করছেন না তাঁরই কন্যা এবং কংগ্রেসের সমর্থক শর্মিষ্ঠাদেবী। ট্যুইটারে একরকম বিরোধীতা করে জানালেন যে, প্রণববাবুর এই সফরকে নিয়ে বিজেপিরা নোংরা রাজনীতিতে সামিল হবেন।বিজেপিশিবির ভেবে নেবে এটা তাঁদের মতাদর্শকে সমর্থন করছেন প্রণব মুখোপাধ্যায়।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এতোদিন এ বিষয় নিয়ে শর্মিষ্ঠা দেবী মুখে কুলুপ এঁটেছিলেন। এর জেরে গুজবও ছড়িয়েছিলো যে তিনি নাকি গোপনে পদ্মশিবিরেরর টিকিট কাটতে চলেছেন। তবে জবাবে প্রণব-তনয়া গর্জে উঠে জানান যে রাজনীতি ছেড়ে দিলেও তিনি ছাড়বেন না কংগ্রেসীদের সাথ। এর আগেও বহুবার জয়রাম রমেশ সহ কংগ্রেসের বিভিন্ন নেতৃত্বমহলের আরএসএসের দফতরে যাওয়ার বিরোধীতা করে আওয়াজ তুলতে দেখা গেছে তাকে। তিনি বিরোধ করতে চিঠিও পাঠিয়েছেন নানান দফতরে। তবে প্রণব মুখোপাধ্যায় অনুগামীরা একসময় বলেছিলেন যে তাঁর বছর ৫০ এর রাজনৈতিক জীবনে এ ঘটনা ছাপ রেখে যেতে পারে।

অন্যদিকে,শর্মিষ্ঠাদেবী এই যে প্রণববাবু আরএসএসে ভাষণ দেওয়ার বিরোধীতা করলেন। এর ফলে এটাই প্রমাণ হয় প্রণব বাবুর এই সিদ্ধান্তের সমর্থন নেই তাঁর পরিবারের তরফেরই। এমনটাই ধারণা রাজনৈতিকমহলের একাংশের। অন্যদিকে, কংগ্রেসী নেতারা কিন্তু প্রণববাবুর বক্তব্য শোনার অপেক্ষায় আছেন। তাঁদের দাবী, সম্ভবত সাম্প্রদায়িকতা এবং হিন্দুত্ব নিয়েই কড়া বক্তব্য রাখবেন প্রাক্তন রাষ্ট্রপতি।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!