এখন পড়ছেন
হোম > রাজনীতি > তৃণমূল > রবিবারই তৃণমূলকে চরম ধাক্কা শুভেন্দুর? তার আগে আজ দিনভর কর্মসূচীতে দিতে চান বড় বার্তা?

রবিবারই তৃণমূলকে চরম ধাক্কা শুভেন্দুর? তার আগে আজ দিনভর কর্মসূচীতে দিতে চান বড় বার্তা?



আপনাদের সুবিধার্থে খবরের শেষে বিধানসভা ২০২১ উপলক্ষে আমাদের করা সর্বশেষ সমীক্ষার প্রতিটির লিঙ্ক দেওয়া আছে।

আপনার মতামত জানান -

প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – দীর্ঘ জল্পনা-কল্পনার পর মঙ্গলবার তার সঙ্গে তৃণমূলের শীর্ষ নেতৃত্ব বৈঠকে বসার পর আশা করা হয়েছিল, এবার বরফ গলতে শুরু করবে। কিন্তু বুধবার সকাল হতে না হতেই সৌগত রায়কে শুভেন্দু অধিকারীর একটি মেসেজ পুরো পরিস্থিতি ঘুরিয়ে দেয়। যেখানে সেই বৈঠক সম্পর্কে উষ্মা প্রকাশ করে শুভেন্দু অধিকারী সৌগত রায়কে জানিয়ে দেন, আপনাদের সঙ্গে আর কাজ করা সম্ভব নয়।

স্বাভাবিকভাবেই এরপর থেকেই রাজ্য রাজনীতিতে প্রশ্ন তৈরি হয়, তাহলে এবার কার সাথে কাজ শুরু করবেন তৃণমূল কংগ্রেসের শীর্ষ নেতা? তাহলে কি এবার জার্সি বদল করবেন তিনি? আর এই পরিস্থিতিতে এবার একদিনে তমলুক, গড়বেতা এবং হলদিয়ায় পরপর কর্মসূচি করার কথা রয়েছে শুভেন্দু অধিকারীর। জানা গেছে, আজ দুই মেদিনীপুরের তিনটি জায়গায় শুভেন্দু অধিকারীর এই কর্মসূচি রয়েছে।

স্বভাবতই তাকে কেন্দ্র করে যখন জল্পনা চরম পর্যায়ে, তখন শুভেন্দু অধিকারীর পৃথকভাবে এই সভা অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলেই দাবি করছেন বিশেষজ্ঞরা। অনেকেই মন্তব্য করতে শুরু করেছেন, হয়ত বা শুভেন্দু অধিকারী এই সমস্ত সভা থেকে স্পষ্ট ভাবে কিছু না বললেও, আভাস দিয়ে রাখবেন তিনি ঠিক কি করতে চলেছেন। পর্যবেক্ষকদের মতে, শুভেন্দু অধিকারীর সঙ্গে তৃণমূলের সম্পর্ক যে কার্যত শেষের মুখে তা বলাই যায়। শেষ বৈঠকের পর শুভেন্দু অধিকারী পক্ষ থেকে সৌগত রায়কে করা মেসেজ দুই পক্ষের মধ্যে তিক্ততাকে আরও তীব্র করেছে বলেই দাবি বিশেষজ্ঞদের।

তাই এই পরিস্থিতিতে শুভেন্দু অধিকারীর তৃণমূলে সক্রিয় হওয়াকে দুঃস্বপ্ন হিসেবেই দেখতে শুরু করেছেন একাংশ। স্বভাবতই এমত পরিস্থিতিতে তাকে নিয়ে জল্পনা যখন বাড়ছে, ঠিক তখনই আজ তিন জায়গায় সভা করার কথা রয়েছে রাজ্যের এই হেভিওয়েট তৃণমূল বিধায়কের। বিশেষ সূত্র মারফত খবর, রবিবার একটি সাংবাদিক বৈঠক করবেন শুভেন্দু অধিকারী। আর সেখানেই নিজের রাজনৈতিক অবস্থান স্পষ্ট করার কথা রয়েছে তার। কিন্তু তার আগেই আজ এক দিনে তার তিনটি সভা রাজনৈতিক মহলে গুঞ্জন ক্রমশ বাড়িয়ে দিতে শুরু করেছে।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

তবে অনেকে আবার বলছেন, এই সমস্ত সভার দিকে তাকিয়ে থেকে লাভ নেই। কেননা শুভেন্দুবাবু অতীতেও রামনগরের সভা থেকে অনেক কিছু বলবেন বললেও, শেষ পর্যন্ত রাজনৈতিক মহলকে নিরাশ করে দিয়েছিলেন। প্রকাশ্য মঞ্চ থেকে তিনি জানিয়ে দিয়েছিলেন, সমবায়ের মঞ্চ থেকে তিনি রাজনীতির কথা বলবেন না। তাই তার সঙ্গে তৃণমূলের দূরত্ব যখন আরও বেড়েছে, তখন সভা-সমিতিতে উপস্থিত থেকে শুভেন্দুবাবু ইঙ্গিতপূর্ণ বক্তব্য রাখলেও রাখতে পারেন। কিন্তু সেভাবে নিজের অবস্থান স্পষ্ট করবেন না বলেই দাবি করছেন বিশেষজ্ঞরা।

সেদিক থেকে আগামী রবিবার পর্যন্ত অপেক্ষা করা ছাড়া কারোর কাছেই কোনো উপায় নেই বলে মত একাংশের। তবে যেখানে ব্যক্তির নাম শুভেন্দু অধিকারী, সেখানে তার এই সভা নিয়ে জল্পনা হবে না, তার তাও কি হয়! যখন তার সঙ্গে দলের দূরত্ব বাড়ছে, তৃণমূলের একাংশের বিরুদ্ধে তার যথেষ্ট আপত্তি রয়েছে, মন্ত্রী পদ থেকে পর্যন্ত ইস্তফা দিয়েছেন, তখন দলত্যাগের দিকে এই তৃণমূল বিধায়ক এগিয়ে যান কিনা, এখন সেটাই লক্ষণীয় বিষয় হয়ে দাঁড়িয়েছে বিশেষজ্ঞদের কাছে। সব মিলিয়ে কোটা পরিস্থিতি কোথায় গিয়ে দাঁড়ায়, আজকের একগুচ্ছ সভা শুভেন্দু অধিকারীর মুখ দিয়ে কিছু বাক্য বর্ষিত করে, নাকি অপেক্ষা করতে হয় রবিবারের জন্য! সেদিকেই নজর থাকবে সকলের।

একনজরে দেখে নিন আমাদের সর্বশেষ বিধানসভা ২০২১ ওপিনিয়ন পোল –

# মুর্শিদাবাদ জেলার ওপিনিয়ন পোল – দ্বিতীয় পর্ব – 

# মুর্শিদাবাদ জেলার ওপিনিয়ন পোল – প্রথম পর্ব – 

# মালদহ জেলার ওপিনিয়ন পোল –

# দক্ষিণ দিনাজপুর জেলার ওপিনিয়ন পোল –

# উত্তর দিনাজপুরে জেলার ওপিনিয়ন পোল –

# জলপাইগুড়ি ও কালিম্পঙ জেলার ওপিনিয়ন পোল –

# আলিপুরদুয়ার ও দার্জিলিং জেলার ওপিনিয়ন পোল –

# কুচবিহার জেলার ওপিনিয়ন পোল –

আপনার মতামত জানান -
আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!