এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা >   রবী ঘোষের গড়ে বড়সড় উত্থান বিজেপির, প্রাক্তন বিধায়কের ছেলের যোগ গেরুয়া শিবিরে !

  রবী ঘোষের গড়ে বড়সড় উত্থান বিজেপির, প্রাক্তন বিধায়কের ছেলের যোগ গেরুয়া শিবিরে !



এতদিন কোচবিহারে মূল লড়াই ছিল তৃণমূল এবং বিজেপির মধ্যে। কিন্তু এবার সেই লড়াই বিজেপি বনাম সিপিএমের মধ্যে তৈরি হল বলেই মনে করছে রাজনৈতিক মহল। যেখানে ধারেকাছে নেই তৃণমূল কংগ্রেস বলে দাবি একাংশের। সূত্রের খবর, এবার বিজেপিতে যোগ দিলেন নাটাবাড়ির প্রয়াত প্রাক্তন সিপিএম বিধায়ক শিবেন্দ্র চৌধুরীর ছেলে সন্দীপ চৌধুরি।

মঙ্গলবার সন্দীপবাবুর হাতে বিজেপির পতাকা তুলে দেন রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক সায়ন্তন বসু। আরে একেই বামেদের যখন সংগঠনে কার্যত ভাঙ্গন ধরেছে, ঠিক তখনই প্রাক্তন বিধায়কের ছেলের এভাবে বিজেপিতে যোগদান বামেদেরকে ব্যাকফুটে ফেলে দিল বলেই মত রাজনৈতিক পর্যবেক্ষকদের। এদিন বিজেপিতে যোগ দিয়েই প্রাক্তন দল সিপিএম সম্পর্কে আক্রমণাত্মক মন্তব্য করেন প্রয়াত সিপিএম বিধায়ক শিবেন্দ্র চৌধুরীর ছেলে সন্দীপ চৌধুরী।


দেশে যে কোনো দিন ব্যান হয়ে যেতে পারে হোয়াটস্যাপ। তাই এখন থেকে আমরা শুধুমাত্র টেলিগ্রাম ও সিগন্যাল অ্যাপে। প্রিয় বন্ধু মিডিয়ার নিউজ নিয়মিতভাবে পেতে যোগ দিন –

টেলিগ্রাম গ্রূপটাচ করুন এখানে

সিগন্যাল গ্রূপটাচ করুন এখানে



আপনার মতামত জানান -

তিনি বলেন, “একসময় উদ্বাস্তুদের জন্য সিপিএম বহু আন্দোলন করেছে। কিন্তু এখন সেই সব অতীত। উল্টে অকারণে এনআরসি এবং সিএএর বিরোধিতা করছে।” এদিকে এদিন বিজেপিতে নাম লিখিয়ে তৃণমূল কংগ্রেসের কড়া ভাষায় সমালোচনা করেন সন্দীপবাবু। এদিকে প্রয়াত প্রাক্তন বিধায়কের ছেলে তথা হেভিওয়েট বাম নেতার এভাবে বিজেপিতে যোগদান বিজেপিকে অনেকটাই উজ্জীবিত করল বলে দাবি রাজ্য বিজেপি নেতা সায়ন্তন বসুর। কিন্তু সন্দীপবাবুর বিজেপিতে যোগদান সম্পর্কে কি তারা অবহিত ছিলেন না! কেন তারা তাকাতে পারলেন না এদিন এই প্রসঙ্গে জেলা সিপিএম নেতৃত্বকে জিজ্ঞাসা করা হলে তারা বলেন, “সন্দীপ চৌধুরীর সঙ্গে দলের কোন যোগ ছিল না।”

তবে সিপিএম নেতৃত্বও যে কথাই বলুন না কেন, গোটা ঘটনায় কোচবিহার জেলায় বামেরা যে পৌরসভা নির্বাচনের আগে আরও রসাতলে চলে গেল, সেই ব্যাপারে নিশ্চিত প্রায় প্রত্যেকেই। অন্যদিকে এই যোগদান সম্পর্কে তৃণমূল নেতৃত্বের কাছে প্রশ্ন করা হলে তাদের দাবি, লোকসভা নির্বাচনে প্রমাণ হয়েছে বাম ও বিজেপি এক। আর এখন প্রকাশ্যেই বামের নেতারা বিজেপিতে নাম লেখাচ্ছেন।

এদের অশুভ আঁতাত মানুষ ধরে ফেলেছে। তবে তৃণমূল মুখে এই কথা বললেও, যেভাবে বামেদের নেতারা বিজেপিতে যোগদান করছেন, তাতে তৃণমূল যে অত্যন্ত চাপে রয়েছে, তা বুঝতে বাকি নেই কারোরই। সব মিলিয়ে এবার কোচবিহার জেলা রাজনীতিতে হেভিওয়েট প্রয়াত প্রাক্তন বিধায়কের ছেলের বিজেপিতে যোগদান রীতিমতো শোরগোল ফেলে দিল সর্বত্র।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!