এখন পড়ছেন
হোম > রাজনীতি > তৃণমূল > রামের কথা তুলে ধরে বিস্ফোরক অভিযোগ তৃণমূলী মন্ত্রীর! জেনে নিন!

রামের কথা তুলে ধরে বিস্ফোরক অভিযোগ তৃণমূলী মন্ত্রীর! জেনে নিন!



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট –“জয় শ্রীরাম” নিয়ে এখন রীতিমত উত্তপ্ত রাজ্য রাজনীতি। নেতাজির জন্মজয়ন্তী হোক বা বিধানসভার অধিবেশন, তৃণমূলের হেভিওয়েট নেতা নেত্রী থেকে শুরু করে স্বয়ং মুখ্যমন্ত্রীকে বিজেপির “জয় শ্রীরাম” স্লোগানের মুখে পড়তে হচ্ছে। যার পরিপ্রেক্ষিতে পাল্টা তৃণমূলের পক্ষ থেকে ধর্ম দিয়ে বিভাজনের রাজনীতি করছে বিজেপি বলে অভিযোগ করা হচ্ছে। আর এই পরিস্থিতিতে বিজেপি রামের নামে যা করছে, তাতে রামের বদনাম হচ্ছে বলে বিস্ফোরক অভিযোগ করলেন তৃণমূল কংগ্রেসের মন্ত্রী ফিরহাদ হাকিম।

রীতিমত বলিউড সিনেমার গানের কথা তুলে ধরে এই ব্যাপারে গেরুয়া শিবিরকে কড়া ভাষায় আক্রমণ করলেন তিনি। নিজের মন্তব্যের মধ্যে দিয়ে ফিরহাদ হাকিম বুঝিয়ে দেওয়ার চেষ্টা করলেন যে, বিজেপি যতই রাম নামের ধ্বনি তুলুক না কেন, তারা আদতে এই কাজ করে রামকে অপমান করছেন। স্বাভাবিক ভাবেই তৃণমূল কংগ্রেসের হেভিওয়েট মন্ত্রীর এই ধরনের মন্তব্যকে কেন্দ্র করে এবার রীতিমত শোরগোল পড়ে গিয়েছে রাজ্য রাজনীতিতে।

প্রসঙ্গত উল্লেখ্য, কিছুদিন আগেই জয় শ্রীরাম লেখা মাস্ক বিলিকে কেন্দ্র করে চাপাদানি এলাকায় ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে। যেখানে আরএসএসের প্রভাবিত সংগঠনের পক্ষ থেকে একটি চক্ষু শিবিরের আয়োজন করা হলে সেখানে জয় শ্রীরাম মাস্ক দেওয়া হয়। আর তারপরই এই গোটা বিষয় নিয়ে আপত্তি তুলতে শুরু করে তৃণমূল কংগ্রেস। এদিন সেই বিষয়ে মুখ খুলতে দেখা যায় শাসকদলের হেভিওয়েট মন্ত্রী ফিরহাদ হাকিমকে। তিনি বলেন, “ওরা যা করছে, তাতে বলতে বাধ্য হচ্ছি যে, রামের নামে বদনাম করা হচ্ছে। দেখো ও দিওয়ানা অ্যায়সা কাম না করো, রাম কা নাম বদনাম না করো।”

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

বিশ্লেষকরা বলছেন, আসন্ন বিধানসভা নির্বাচনে এই রামের নামকে কেন্দ্র করে শাসক-বিরোধী তরজা বৃদ্ধি পেতে পারে। গত লোকসভা নির্বাচনের পর থেকেই মমতা বন্দ্যোপাধ্যায়কে সামনে দেখলেই “জয় শ্রীরাম” স্লোগান দেওয়াকে কেন্দ্র করে রীতিমতো আলোরন পড়ে গিয়েছিল গোটা রাজ্য জুড়ে। বিজেপির পক্ষ থেকে অভিযোগ করা হয়, তৃণমূল কেন রামের নামে এত রেগে যাচ্ছে? কেন তারা ভগবান রামের নাম শুনতে পারছেন না?

পাল্টা তৃণমূলের পক্ষ থেকে অভিযোগ করা হয়, রাজনীতির মধ্যে ধর্মকে এনে বিভাজনের চেষ্টা করছে ভারতীয় জনতা পার্টি। আর এই পরিস্থিতিতে “জয় শ্রীরাম” মাস্ক বিলির পর বিজেপি রামকে অপমান করার চেষ্টা করছে বলে গেরুয়া শিবিরের বিরুদ্ধে বিস্ফোরক মন্তব্য করে রীতিমতো সরব হলেন মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘনিষ্ঠ বৃত্তে থাকা ফিরহাদ হাকিম। স্বাভাবিকভাবেই তৃণমূল কংগ্রেসের এই হেভিওয়েট মন্ত্রীর ধরনের মন্তব্যকে কেন্দ্র করে এবার বিজেপির পক্ষ থেকে কোনো প্রতিক্রিয়া আসে কিনা, সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!