এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > বিদায় রাজীব! এবার থেকে আলাপনের সঙ্গে আলাপের মাধ্যমেই নবান্ন থেকে নতুন অঙ্গীকার ঘোষণা মমতার

বিদায় রাজীব! এবার থেকে আলাপনের সঙ্গে আলাপের মাধ্যমেই নবান্ন থেকে নতুন অঙ্গীকার ঘোষণা মমতার



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – গত 30 সেপ্টেম্বর 2019 তারিখে রাজ্যের মুখ্য সচিব পদে এসেছিলেন রাজীব সিনহা। একজন দক্ষ অফিসার হিসেবে স্বীকৃতি পেয়েছিলেন নবান্নে তিনি। এতদিন পর্যন্ত রাজ্যের সমস্ত দায়িত্ব তিনি দক্ষতার সঙ্গে সামলে আসছিলেন। কিন্তু এবার তাঁর যাবার পালা। আগে থেকেই ঠিক ছিল বিধানসভা নির্বাচনের আগে রাজ্যের নতুন মুখ্যসচিব আসবেন। আর তাই এবার রাজ্যের বিগত মুখ্যসচিব রাজীব সিনহার বদলে মুখ্যসচিবের দায়িত্ব নিতে চলেছেন আলাপন বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় স্বয়ং টুইটারে রাজ্যের প্রশাসনিক শীর্ষস্তরের রদবদলের কথা জানিয়েছেন। ইতিমধ্যেই মুখ্য সচিবের পদ বদল নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক জল্পনা। আলাপন বন্দ্যোপাধ্যায় বর্তমানে স্বরাষ্ট্র ও তথ্য-সংস্কৃতি দপ্তরের সচিব। অন্যদিকে, বর্তমানে রাজ্য চলছে করোনা পরিস্থিতির মধ্য দিয়ে। আবার সামনে বিধানসভা নির্বাচন। তাই মনে করা হচ্ছে, করোনার পাশাপাশি আলাপন বন্দ্যোপাধ্যায়কে এবার সামাল দিতে হবে 21 এর বিধানসভা নির্বাচনকেও।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

এদিকে আলাপন বন্দ্যোপাধ্যায় এর নতুন মুখ্য সচিব হওয়ার খবরে তীব্র কটাক্ষ প্রকাশ করলেন রাজ্যের বিজেপি সাংসদ অর্জুন সিং। সম্প্রতি তিনি জানিয়েছেন, আলাপন বন্দ্যোপাধ্যায় যে সরকারে প্রবেশ করেন সেই সরকারের পতন অবশ্যম্ভাবী হয়ে ওঠে। এ প্রসঙ্গে উদাহরণ হিসেবে বাম জমানার কথা বলেন তিনি। প্রসঙ্গত, বুদ্ধদেব ভট্টাচার্যের সময়কালেও মুখ্য সচিব হিসেবে ছিলেন আলাপন বন্দ্যোপাধ্যায়। এবং তারপরেই সিপিএম সরকারের পতন হয়। সে কথাই উল্লেখ করে সাংসদ অর্জুন সিং এবার মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারের পতনের আশা প্রকাশ করেছেন।

অন্যদিকে একুশের বিধানসভা নির্বাচনের আগে রাজ্যের দুই মুখ্য রাজনৈতিক দল তৃণমূল ও বিজেপির মধ্যে চলছে পরোক্ষ লড়াই। বিশেষজ্ঞদের মতে, মুখ্য সচিব আলাপন বন্দ্যোপাধ্যায়কে নিয়ে যে মন্তব্য করেছেন অর্জুন সিং, তা কিন্তু আগামী দিনের রাজনৈতিক পরিস্থিতিতে যথেষ্ট প্রভাব ফেলতে পারে। অন্যদিকে জানা গেছে, আলাপন বন্দ্যোপাধ্যায় যথেষ্ট দক্ষ এবং নিজের কাজের প্রতি যথেষ্ট নিষ্ঠাবান। এবার এই আলাপন বন্দ্যোপাধ্যায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখ্য সচিব হিসেবে কতটা দক্ষতা দেখাতে পারেন, সে দিকেই নজর থাকবে ওয়াকিবহাল মহলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!