এখন পড়ছেন
হোম > রাজনীতি > তৃণমূল > রাজ্যের হেভিওয়েট মন্ত্রীর হাত ধরে নতুন করে ফিরে এল ‘দিদিকে বলো’! একদিনেই জমা ৬২ অভিযোগ!

রাজ্যের হেভিওয়েট মন্ত্রীর হাত ধরে নতুন করে ফিরে এল ‘দিদিকে বলো’! একদিনেই জমা ৬২ অভিযোগ!



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – রাজ্যের আপামর জনগণের অভাব অভিযোগের ব্যাপারে খোঁজখবর নিতে ও তাঁদের সমস্যার দ্রুত সমাধান করতে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে ‘দিদিকে বলো’ কর্মসূচির আয়োজন করা হয়। রাজ্যের মানুষের অভাব অভিযোগ সম্পর্কে অবগত হবার সঙ্গে সঙ্গে রাজ্যের শাসকদলের জনসংযোগ বৃদ্ধি করাও এই কর্মসূচির অন্যতম উদ্দেশ্য। সম্প্রতি পূর্ব বর্ধমান জেলার পূর্বস্থলী দক্ষিণ বিধানসভা কেন্দ্র থেকে বেশকিছু স্থানীয় মানুষ ‘দিদিকে বলো’তে ফোন করে তাদের অভাব, অভিযোগের কথা ব্যক্ত করেছিলেন। এরপর নবান্ন থেকে তাঁদের তালিকা সংগ্রহ করে এমন ৬২ জন অভিযোগকারির সঙ্গে কথা বলে তাঁদের সমস্যার বিষয়ে অবগত হলেন রাজ্যের মন্ত্রী তথা পূর্বস্থলী দক্ষিণ বিধানসভা কেন্দ্রের বিধায়ক স্বপন দেবনাথ।

গতকাল শুক্রবার রাজ্যের মন্ত্রী স্বপন দেবনাথের নির্দেশে ‘দিদিকে বলো’তে ফোন করা ৬২ জন অভিযোগকারী পূর্বস্থলীর হেমাতপুর অফিসে এসেছিলেন।এই অভিযোগকারীরা সকলেই পূর্বস্থলী দক্ষিণ বিধানসভা কেন্দ্রের নিবাসী। গতকাল সকাল ১০ টা থেকে তাঁদের সঙ্গে কথা বলে তাঁদের বিভিন্ন অভিযোগের ব্যাপারে খোঁজ-খবর নিলেন মন্ত্রী। একাধিক বিভিন্ন বিষয়ে তাঁদের অভিযোগ রয়েছে। যার মধ্যে আছে বাংলা আবাস যোজনার ঘর না পাওয়া, বার্ধক্য ভাতা না পাওয়া, বিধবা ভাতা থেকে বঞ্চিত হওয়া, কিংবা চিকিৎসা সংক্রান্ত সমস্যা অথবা পথঘাটের সমস্যা। এলাকাবাসীদের সমস্ত সমস্যার কথা শুনলেন মন্ত্রী স্বপন দেবনাথ। এরপর তাদের সমস্যার দ্রুত সমাধানের জন্য সংশ্লিষ্ট বিডিও, পঞ্চায়েত সদস্য, ও গুরুত্বপূর্ণ আধিকারিকদের সঙ্গে তিনি উপযুক্ত পর্যালোচনা করে, এ বিষয়ে দ্রুত পদক্ষেপ গ্রহণ করে, দ্রুত সমস্যা সমাধান করা হবে বলে তাঁদের আশ্বস্ত করলেন।


দেশে যে কোনো দিন ব্যান হয়ে যেতে পারে হোয়াটস্যাপ। তাই এখন থেকে আমরা শুধুমাত্র টেলিগ্রাম ও সিগন্যাল অ্যাপে। প্রিয় বন্ধু মিডিয়ার নিউজ নিয়মিতভাবে পেতে যোগ দিন –

টেলিগ্রাম গ্রূপটাচ করুন এখানে

সিগন্যাল গ্রূপটাচ করুন এখানে



আপনার মতামত জানান -

গতকাল ৬২ জন অভিযোগকারীর সমস্যা জ্ঞাপন সম্পর্কে মন্ত্রী স্বপন দেবনাথ জানালেন যে, গতকাল তিনি ৬২ জন অভিযোগকারীর মুখোমুখি বসে তাদের সমস্যার ব্যাপারে খোঁজ নিয়েছিলেন। এই ৬২ জন অভিযোগকারীর মধ্যে অধিকাংশেরই আবাস যোজনার ঘর প্রয়োজন। কিন্তু এই অভিযোগকারীদের মধ্যে বেশকিছু জনের নাম বিপিএল তালিকাভুক্ত না থাকায় বিভিন্নভাবে সমস্যার সম্মুখীন হচ্ছেন তাঁরা।

কোন কোন অভিযোগকারী নাদনঘাট পাতাল থেকে ধামাই পর্যন্ত রাস্তা নির্মাণের দাবি জানিয়েছেন। এ প্রসঙ্গে মন্ত্রী জানালেন, এই রাস্তা তৈরির ব্যাপারে পরিকল্পনা করছে প্রশাসন। আবার নসরৎপুর পারুলডাঙা হাই স্কুলের জনৈক ছাত্রী অভিযোগ করলেন যে, তিনি কন্যাশ্রীর অনুমোদন লাভ করেছেন, কিন্তু তাঁর অ্যাকাউন্টে এই প্রকল্পের কোন অর্থ আসেনি। ওই ছাত্রীর সম্প্রতি কৃষ্ণনগর কলেজিয়ট স্কুলে পাঠরতা। এ বিষয়ে আলোচনা করতে মন্ত্রী ওই স্কুলের প্রধান শিক্ষক ও নোডাল অফিসারকে ডেকে পাঠিয়েছেন। তাঁদের সঙ্গে এ ব্যাপারে কথা বলে ওই ছাত্রীর সমস্যা দ্রুত সমাধানের পদক্ষেপ নেবেন জানালেন তিনি।

প্রসঙ্গত, মন্ত্রী স্বপন দেবনাথ আরও জানালেন যে, অন্য কোন ব্যক্তির কোন ব্যাপারে কোন অভিযোগ আছে কিনা, সে বিষয়ে খোঁজ নিতে নবান্ন থেকে তিনি অভিযোগের তালিকাটি চেয়ে পাঠিয়েছেন। আরও কোন ব্যক্তির যদি কোন অভিযোগ থাকে, তবে তাদের মুখোমুখি বসে তিনি তাদের সমস্যার কথা শুনবেন এবং তাদের সমস্যার দ্রুত সমাধানের বিষয়ে তিনি সচেষ্ট হবেন বলে জানিয়েছেন।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!